Nepal Plane Crash: বিচ্ছেদের পরও সন্তানদের মুখ চেয়েই ঘুরতে গিয়েছিল ত্রিপাঠী দম্পতি, এমন পরিণতি মেনে নিতে পারছেন না দিদি

Nepal Plane Crash: নেপালের ওই অভিশপ্ত বিমানে ছিলেন বৈভবী ত্রিপাঠি, তাঁর প্রাক্তন স্বামী অশোক ত্রিপাঠি ও তাঁদের দুই সন্তান ধনুশ ও রিতিকা। বিবাহবিচ্ছেদ হয়ে গেলেও আদালতের নির্দেশেই ওই প্রাক্তন দম্পতি তাঁদের দুই সন্তানকে নিয়ে ১০ দিনের ছুটি কাটাতে নেপালে গিয়েছিলেন।

Nepal Plane Crash: বিচ্ছেদের পরও সন্তানদের মুখ চেয়েই ঘুরতে গিয়েছিল ত্রিপাঠী দম্পতি, এমন পরিণতি মেনে নিতে পারছেন না দিদি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 8:36 AM

মুম্বই: ‘মায়ের শরীরের অবস্থা খুব খারাপ, দয়া করে ওনাকে কিছু জানাবেন না’, বোনের দুর্ঘটনার খবর পাওয়ার পর এটাই প্রতিক্রিয়া তাঁর দিদির। প্রায় ২০ ঘণ্টা কেটে গিয়েছে, এখনও জানা যাচ্ছে না কেমন আছেন নেপালের দুর্ঘটনাগ্রস্থ বিমানের যাত্রীরা। শনিবারই সকালে নেপালের তারা এয়ারলাইনের একটি বিমান হঠাৎ যাত্রী নিয়ে ‘উধাও’ হয়ে যায়। প্রায় ৫ ঘণ্টা পরে পাইলটের মোবাইলের সিগন্য়ালের মাধ্যমে দুর্ঘটনাস্থল সম্পর্কে জানা যায়।  প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে নেপালের মুস্তাং এলাকাতেই ১৯ জন যাত্রী ও ৩ জন ক্রু সদস্য সহ ভেঙে পড়েছে বিমানটি। অগ্নিদ্বগ্ধ অবস্থায় বিমানটিকে লানিংচোগলা থেকে উদ্ধার করা হয়েছে। এদিকে, ওই বিমানেই ছিলেন ভারতের চার নাগরিকও। তাঁরা মহারাষ্ট্রের মুম্বইয়ের বাসিন্দা বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, নেপালের ওই অভিশপ্ত বিমানে ছিলেন বৈভবী ত্রিপাঠি, তাঁর প্রাক্তন স্বামী অশোক ত্রিপাঠি ও তাঁদের দুই সন্তান ধনুশ ও রিতিকা। বিবাহবিচ্ছেদ হয়ে গেলেও আদালতের নির্দেশেই ওই প্রাক্তন দম্পতি তাঁদের দুই সন্তানকে নিয়ে ১০ দিনের ছুটি কাটাতে নেপালে গিয়েছিলেন। কিন্তু সেখানেই যে এমন বিপর্যয় নেমে আসবে, তা কল্পনাও করতে পারেননি তাঁরা। মৃতার পরিবারের সঙ্গেও ইতিমধ্যেই যোগাযোগ করা হয়েছে। তাঁর দিদির অনুরোধ, তাঁদের মা গুরুতর অসুস্থ। বোন ও তাঁর পরিবারের দুর্ঘটনার কথা যেন তাঁকে জানানো না হয়।

বৈভবীর দিদি জানিয়েছেন, তাঁর বোন বান্দ্রার একটি নামকরা সংস্থায় কাজ করতেন। কয়েক বছর আগে স্বামী অশোকের সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে যাওয়ার পর থেকে তিনি সন্তানদের নিয়ে মায়ের সঙ্গেই থাকতেন। তাঁর মা দীর্ঘ সময় ধরে অসুস্থ থাকায় তিনিই দেখভাল করতেন।

বিবাহবিচ্ছেদের সময় আদালতের তরফে বৈভবী ও তাঁর স্বামীকে নির্দেশ দেওয়া হয়েছিল যে তাঁরা যেন সাধ্যমতো প্রতি বছর সন্তানদের নিয়ে কোথাও ঘুরতে যান। এতে সন্তানদের উপর বিচ্ছেদের প্রভাব কিছুটা কম পড়বে এবং তাঁরা দুই অভিভাবকের সান্নিধ্য একসঙ্গে পাবে। সেই নির্দেশ মেনেই তাঁরা গত সপ্তাহে নেপালে ঘুরতে গিয়েছিলেন।

দুর্ঘটনাগ্রস্ত ওই বিমানটির খোঁজ মিললেও, যাত্রীদের কেউ বেঁচে রয়েছেন কি না, তা এখনও জানা যায়নি।