Mumbai Man: ঘুমেই বিপত্তি, ১ বছর ৭ মাসের জেল হেফাজত

Mumbai police: কর্তব্যরত পুলিশকর্মীরা তাঁকে ঘুম থেকে তুলে স্টেশন চত্বর ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন। পুলিশকর্মীরা তাঁকে ডাকাডাকি শুরু করতেই রেগে আগুন হয়ে গিয়েছিল ওই ব্যক্তি।

Mumbai Man: ঘুমেই বিপত্তি, ১ বছর ৭ মাসের জেল হেফাজত
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 4:49 PM

মুম্বই: মুম্বইয়ে ঘটেছে এক অবাক করা ঘটনা। সচরাচর এমন ঘটনা শুনতে পাওয়া যায় না। মুম্বইয়ের এক জনৈক ব্যক্তিকে ১ বছর ৭ মাস কারাদণ্ডের নির্দেশ দিয়েছে দায়রা আদালত। জানা গিয়েছে, পুলিশকর্মীদের গালিগালাজ করার জন্য তাঁকে এই সাজার নির্দেশ দিয়েছে আদালত। ওই ব্যক্তি রেলওয়ে স্টেশনে ঘুমোচ্ছিলেন। ঘুম থেকে তাঁকে তুলে দিয়ে স্টেশন চত্বর ছাড়ার নির্দেশ দিয়েছিলেন ওই পুলিশকর্মীরা। সেই সময়ই তাঁকে গালিগালাজ করেন ওই ব্যক্তি। ২০২০ সালের ১১ নভেম্বর ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসে এই ঘটনা ঘটেছিল। সেই সময় পুলিশকর্মীরা টহলদারি চালাচ্ছিলেন। তখন তাদের চোখে পড়ে যে বহুল ব্যস্ততম রেলওয়ে স্টেশনের ১৫ নম্বর প্ল্যাটফর্মে শুয়ে এক ব্যক্তি ঘুমোচ্ছেন।

কর্তব্যরত পুলিশকর্মীরা তাঁকে ঘুম থেকে তুলে স্টেশন চত্বর ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন। পুলিশকর্মীরা তাঁকে ডাকাডাকি শুরু করতেই রেগে আগুন হয়ে গিয়েছিল ওই ব্যক্তি। ঘুম থেকে উঠে সে পুলিশকর্মীদের দিকে তেড়ে আসে এবং তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। ওই ব্যক্তি বলেছিলেন, “এটা কি আপনাদের বাবার স্টেশন? আমি এখানেই ঘুমোব, আপনাদের যা করার করে নিন।” এই অভব্য আচরণের পর বাধ্য হয়ে তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। কর্তব্যরত পুলিশকর্মীদের কাজে বাধা দেওয়ার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। এমনকী নিজেকে ওই ব্যক্তি নিজেকে নির্দোষ বলে দাবি করার পরও তাঁর বিরুদ্ধে চার্জশিট দায়ের করেছিল মুম্বই পুলিশ।

পাঁচজন সাক্ষীর জবানবন্দি এবং অন্যান্য প্রমাণ পেশের পর আদালত ওই ব্যক্তিকে দোষী সাব্যস্ত করেছে এবং বিচারক আরকে শিরসাগর ওই ব্যক্তিকে সাজার কথা শুনিয়েছিল। বিচারক বলেন, “অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ এবং সাক্ষীর বক্তব্য শোনার পর মিথ্যা মামলার তত্ত্ব কোনওভাবে দাঁড়ায় না। সাক্ষীরা স্পষ্টভাবেই জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তি পুলিশকর্মীদের কাজে বাধা দিয়েছে এবং তাদের গালিগালাজ করেছে।” অভিযুক্তের পক্ষ থেকে সিসিটিভি ফুটেজ নিয়ে আপত্তি তোলা হয়েছিল এবং জানানো হয়েছিল পুলিশকর্মীরা সেই সময় ডিউটিতে ছিলেন না, আদালত পাল্টা বলে পুলিশ ২৪ ঘণ্টাই ডিউটিতে থাকেন।