Mumbai: ৪০টি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে মিলল সূত্র, পাওয়া গেলে ব্রাজিলিয়ান তরুণীর পাসপোর্ট

Mumbai: পুলিশ জানিয়েছে সোমবার অটোয় করে সন্ধে বেলা নিজের কলেজে পৌঁছেছিলেন লিও। গাড়ি থেকে নামতেই তিনি যাতে ব্যাগ না

Mumbai: ৪০টি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে মিলল সূত্র, পাওয়া গেলে ব্রাজিলিয়ান তরুণীর পাসপোর্ট
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 8:28 PM

মুম্বই: অসাধ্য সাধন করল মুম্বই পুলিশ। সব মিলিয়ে মোট ৪০টি সিসিটিভি ক্যামেরা ফুটেজ খতিয়ে দেখার পর অসাধ্য সাধন করেছে দিনদোশী থানার পুলিশ। বৃষ্টির কারণে সিসিটিভি ফুটেজ আবছা থাকা সত্ত্বে ব্রাজিল নিবাসী তরুণীর ব্যাগ যে অটো ড্রাইভার চুরি করেছিল, তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ব্যাগে ব্রাজিলিয়ান ওই তরুণীর পাসপোর্ট ছিল বলেই জানা গিয়েছিল। সেই কারণে ব্যাগ হারিয়ে যাওয়ার পর তাঁর মাথায় আকাশ ভেঙে পড়েছিল। দিনদেশী থানার পুলিশ জানিয়েছে, মার্টিনা লিও নামে ২৩ বছর বয়সী ওই তরুণী গোরেগাঁওয়ের ইন্দিরা গান্ধী ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পড়ুয়া।

পুলিশ জানিয়েছে সোমবার অটোয় করে সন্ধে বেলা নিজের কলেজে পৌঁছেছিলেন লিও। গাড়ি থেকে নামতেই তিনি যাতে ব্যাগ না নিতে পারেন সেই কারণে সজোরে অটো চালিয়ে সেখান থেকে গা ঢাকা দিয়েছিল ড্রাইভার। অটোর সিটের ওপর ওই তরুণী নিজের ব্যাগ রেখেছিলেন। তরুণী ব্যাগে পাসপোর্ট ও ভিসা থাকার পাশাপাশি নগদ ১৫ হাজার টাকা ছিল। ব্যাগে তাঁর মূল্যবান আইপ্যাডটিও ছিল। বন্ধুদের সঙ্গে আলোচনা করার পর বুধবার পুলিশে দ্বারস্থ হয়েছিলেন ব্রাজিলিয়ান ওই তরুণী। তরুণীর থেকে অভিযোগ পাওয়া মাত্রই এফআইআর দায়ের করে পুলিশ। অভিযোগ পেয়ে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতে শুরু করেছিল পুলিশ।

পুলিশ জানিয়েছে, বৃষ্টির কারণে সিসিটিভি ফুটেজের অস্পষ্ট ছবি থেকে অটো রিকশার নম্বর প্লেটের কয়েকটি নম্বর ছাড়া অন্য কিছু জানা সম্ভব হয়নি। সেই নম্বরের সূত্র ধরেই তদন্তে নামে পুলিশ। সব মিলিয়ে মোট ৪০টি সিসিটিভি ফুটেজ। ঘটনার তদন্তে নেমে পুলিশ আধিকারিকরা গাড়ির নম্বর প্লেটের সূত্র ধরে অটো চালকের পরিচয় খুঁজে বের করে। এরপরই জানা যায় অটোচালকের নাম কানাইয়ালাল পাল এবং সে সাকি নাকা এলাকায় থাকেন। বেশ কয়েকদিন তল্লাশির পর অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের কাছ থেকে লিওর খোয়া যাওয়া সব সামগ্রী উদ্ধার করা হয়েছে।