Narendra Modi: আট বছরে ভোল বদলেছে দেশের অর্থনীতির, তথ্য তুলে ধরলেন মোদী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanjoy Paikar

Updated on: Jun 11, 2022 | 2:20 PM

Narendra Modi: গত আট বছর ধরে দেশে কী কী কাজ হয়েছে, সেই খতিয়ান তুলে ধরছে বিজেপি সরকার। অর্থনীতির বৃদ্ধির দিকটা তুলে ধরা হয়েছে কেন্দ্রের তরফে।

Narendra Modi: আট বছরে ভোল বদলেছে দেশের অর্থনীতির, তথ্য তুলে ধরলেন মোদী
টুইট করলেন প্রধানমন্ত্রী

নয়া দিল্লি : ২০১৪ সাল। নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রে ক্ষমতায় আসে বিজেপি। পরের বার অর্থাৎ ২০১৯-এও নিরঙ্কুশ জয় এসেছিল গেরুয়া শিবিরের। সেই হিসেবে এবছর আটে পা দিল মোদী সরকার। আরও একটা নির্বাচন আসতে খুব বেশি দিন বাকি নেই। ২০২৪-এর লোকসভা নির্বাচনের প্রস্তুতিও মোটামুটিভাবে শুরু হয়ে গিয়েছে। এই আবহেই আট বছর পূর্তির প্রচার জোরকদমে চালাচ্ছে মোদী সরকার।

আট বছর পূর্তিতে দেশ জুড়ে নানা কর্মসূচি নিয়েছে বিজেপি। এরই মধ্যে অর্থনীতির বৃদ্ধির ছবি তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার একটি টুইটে তিনি উল্লেখ তুলে ধরেছেন কোন কোন পথে এগিয়েছে দেশের অর্থনীতি। একদিকে যখন মূল্যবৃদ্ধি নিয়ে দেশ জুড়ে বিরোধীরা সরব হয়েছে, সাধারণ মানুষের চাপ বাড়ছে বলে আন্দোলন শুরু হয়েছে, তারই মধ্যে মোদীর এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কেন্দ্রীয় সরকার মূলত তুলে ধরতে চাইছে, বিগত আট বছরে কোন কোন ক্ষেত্রে সংস্কার হয়েছে। প্রতিনিয়ত সরকারি ওয়েবসাইটে সে সব তথ্য তুলে ধরা হচ্ছে। বিমান পরিষেবা, কয়লা খনি, কর্মসংস্থানের মত ক্ষেত্রে কী ভাবে বিজেপি সরকার বদল এনেছে, তা উল্লেখ করা হয়েছে সরকারি ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়ায়। সে ভাবেই অর্থনীতির দিকেও আলোকপাত করেছে কেন্দ্র। সম্প্রতি মাই গভ ইন্ডিয়া (MyGovIndia) সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে সেই তথ্য। সেখানে উল্লেখ করা হয়েছে, সংস্কার, বদল আনাই হল মোদী সরকারের মূল মন্ত্র। ভারতকে বিশ্বের দ্রুততম অর্থনৈতিক বৃদ্ধির দেশ বলে চিহ্নিত করে তথ্য তুলে ধরা হয়েছে।

কেন্দ্রীয় ওয়েবসাইটের তথ্যে উল্লেখ করা হয়েছে, এই আট বছরে জিএসটি সংগ্রহ হয়েছে সর্বাধিক, রফতানিও বেড়েছে উল্লেখযোগ্যভাবে। দেশ জুড়ে একের পর এক স্টার্ট আপ অর্থাৎ নতুন সংস্থা তৈরির প্রবণতা বেড়েছে বলেও দাবি করা হয়েছে। ৪৫ শতাংশ স্টার্ট আপের ক্ষেত্রে মহিলা ডিরেক্টর রয়েছেন বলেও জানানো হয়েছে। এ ছাড়া সেই তালিকায় রয়েছে বিদেশি বিনিয়োগ বৃদ্ধির মতো বিষয়। সেই তথ্য টুইট করে নরেন্দ্র মোদী জানিয়েছেন, বিপুল সংস্কার হয়েছে দেশের অর্থনীতিতে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla