Raid: দেশজুড়ে NIA ও ED-র যৌথ অভিযান, গ্রেফতার নিষিদ্ধ সংগঠন PFI-র ১০০-রও বেশি সদস্য

NIA-ED Raid: অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা, উত্তর প্রদেশ, কেরল, কর্নাটক, তামিলনাড়ু সহ একাধিক রাজ্যের বিভিন্ন অফিস ও আবাসনে তল্লাশি চালানো হয়েছে।

Raid: দেশজুড়ে NIA ও ED-র যৌথ অভিযান, গ্রেফতার নিষিদ্ধ সংগঠন PFI-র ১০০-রও বেশি সদস্য
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Sep 22, 2022 | 12:37 PM

নয়া দিল্লি: কেরল সহ একাধিক রাজ্যে নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার বিরুদ্ধে বড় অভিযান এনআইএ ও ইডির। এদিন সকালেই দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা একযোগে তল্লাশি অভিযান শুরু করেছে দেশজুড়ে। অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা, উত্তর প্রদেশ, কেরল, কর্নাটক, তামিলনাড়ু সহ একাধিক রাজ্যে তল্লাশি চালাচ্ছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, ১০০-রও বেশি পিএফআই-র সদস্য ও তাদের সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হয়েছে। প্রায় ১০ রাজ্য থেকে অভিযুক্তদের গ্রেফতার করেছে এনআইএ ও ইডি।

জানা গিয়েছে, এখনও অবধি এটাই সবথেকে বড় তদন্ত অভিযান। পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সঙ্গে যুক্ত, এমন ব্যক্তিদেরই গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, অভিযুক্তরা সন্ত্রাসমূলক কার্যকলাপে আর্থিক সাহায্য করা, সন্ত্রাসবাদীদের জন্য ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা এবং সাধারণ মানুষদের এই নিষিদ্ধ সংগঠনে যোগ দেওয়ানোর জন্য মগজ ধোলাই করার মতো কাজে যুক্ত ছিল।

এনআইএ সূত্রে খবর, অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা, উত্তর প্রদেশ, কেরল, কর্নাটক, তামিলনাড়ু সহ একাধিক রাজ্যের বিভিন্ন অফিস ও আবাসনে তল্লাশি চালানো হয়েছে। প্রায় ২০০-রও বেশি এনআইএ অফিসার ও সদস্যরা তদন্ত চালাচ্ছে। সঙ্গে রয়েছেন ইডি আধিকারিকরাও। এআইএ ও ইডি মিলিতভাবে পিএফআই নেতাদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে। এরমধ্যে পিএফআই-র চেয়ারম্যান ওমা সালামের বাড়ি কেরলের মলপ্পুরমেও অভিযান চালানো হয়েছে। মধ্যরাতে পিএফআইয়ের সদর দফতরে তল্লাশি চালানো হয়। আজ সকালেও সেখানে তল্লাশি চালানো হয়। এদিকে, তল্লাশি অভিযানের খবর পেয়েই পিএফআই-র সদস্যরা ওমা সালামের বাড়ির বাইরে বিক্ষোভ দেখান।

পিএফআই-র তরফে বলা হয়েছে, “এনআইএ ও ইডি কেরলে পিএফআইয়ের বিভিন্ন অফিসে তল্লাশি চালানো হয়েছে। ৫০টিরও বেশি জায়গায় তল্লাশি চালানো হয়েছে। নেতাদের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে।”

উল্লেখ্য, বিগত কয়েকদিন ধরেই ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি দেশের একাধিক প্রান্তে তল্লাশি চালাচ্ছে পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সূত্র খুঁজতে। বিগত কয়েক দিনে পিএফআইয়ের ১০০টিরও বেশি দফতরে তল্লাশি চালানো হয়েছে। গত ১৮ সেপ্টেম্বরও অন্ধ্র প্রদেশ, তেলঙ্গানা সহ একাধিক জায়গায় তল্লাশি চালায়। এনআইএ-র মোট ২৩টি দল তদন্ত চালিয়েছিল সেই সময়ে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla