Ajit Pawar: ‘শৌচাগারে গিয়েছিলাম আর মিডিয়া…’, ‘দিল্লি কাণ্ড’ নিয়ে মুখ খুললেন অজিত পওয়ার

NCP leader Ajit Pawar: তিনি শৌচাগারে গিয়েছিলেন। আর সেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেই মিডিয়া তিল থেকে তাল বানিয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) এমনটাই দাবি করলেন এনসিপি নেতা অজিত পওয়ার।

Ajit Pawar: 'শৌচাগারে গিয়েছিলাম আর মিডিয়া…', 'দিল্লি কাণ্ড' নিয়ে মুখ খুললেন অজিত পওয়ার
দিল্লি কাণ্ড নিয়ে অস্বস্তিতে অজিত পওয়ার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 5:16 PM

মুম্বই: তিনি শৌচাগারে গিয়েছিলেন। আর সেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেই মিডিয়া তিল থেকে তাল বানিয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) এমনটাই দাবি করলেন এনসিপি নেতা অজিত পওয়ার। নয়া দিল্লিতে দলের জাতীয় সম্মেলনে বক্তব্য না রেখে বেরিয়ে গিয়েছিলেন তিনি। পরে ফের সম্মেলন স্থলে ফিরে আসলেও, তাঁর ওই বক্তৃতা না রাখা নিয়ে রাজনৈতিক মহলে বড় জল্পনা তৈরি হয়েছে। শিবসেনার পর মহারাষ্ট্রে এনসিপি দলেও ভাঙন ধরবে কি না, সেই প্রশ্ন উঠে গিয়েছে। তবে, এদিন যাবতীয় জল্পনা-কল্পনায় জল ঢেলে মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দাবি করেছেন, দল তাঁকে সবই দিয়েছে। তিন মোটেই অখুশি নন।

অজিত পওয়ার বলেছেন, “এটা জাতীয় সম্মেলন ছিল। আমাদের রাজ্য সভাপতি জয়ন্ত পাতিল সম্মেলনে রাজ্যের অবস্থা ব্যাখ্যা করছিলেন। সেখানে আরও অন্যান্য নেতাদের বক্তব্য রাখার কথা ছিল। তবে সকলেই আমাদের জাতীয় সভাপতি শরদ পওয়ারজির বক্তব্য শুনতে চাইছিলেন। আর যেহেতু অনেক দেরি হয়ে গিয়েছিল, তাই তিনিই বক্তব্য রাখবেন বলে সিদ্ধান্ত হয়েছিল। আমি শৌচাগারে গিয়েছিলাম আর সংবাদমাধ্যম সেটাকেই দেখিয়েছে যে আমি অখুশি। আমাকে কি স্ট্যাম্প পেপারে লিখে দিতে হবে যে আমি অখুশি?”

গত রবিবার, দিল্লিতে এনসিপির জাতীয় সম্মেলনে, জয়ন্ত পাতিল বক্তৃতা দেওয়ার সময় আচমকাই সকলের সামনে সভাস্থল পরিত্যাগ করেছলেন অজিত পওয়ার। এরপরই সম্মেলনস্থলে অজিত পওয়ারের সমর্থকরা তাঁর ভাষণ শুনবেন বলে দাবি করে স্লোগান দিতে শুরু করেছিলেন। এরপর এনসিপি সভাপতি শরদ পওয়ার বক্তৃতা দেওয়ার সময় অজিত ফের ফিরে আসেন। এই বিষয়ে এদিনের আগে মুখ খুলতে চাননি তিনি। দিল্লিতে সাংবাদিকদের বলেছিলেন মহারাষ্ট্রে ফিরে তিনি নিজের অবস্থান স্পষ্ট করবেন। এদিন তিনি বলেছেন, দল তাঁকে সবকিছু দিয়েছে। তাই দলকে নিয়ে তাঁর মনে কোনও অসন্তোষ নেই। মহারাষ্ট্রের বাইরে তিনি বিশেষ কথা বলতে চান না বলেই তিনি দিল্লিতে সাংবাদিকদের কিছু বলেননি বলেও দাবি করেন এনসিপি নেতা।

এর আগে ২০১৯ সালে মহাবিকাশ আগাড়ি সরকার গঠনের আলোচনা চলাকালীনই আচমকা অজিত পওয়ার হাত মিলিয়েছিলেন বিজেপির সঙ্গে। দেবেন্দ্র ফড়নবীসকে মুখ্যমন্ত্রী করে এনসিপি-বিজেপি জোট সরকারও গঠন করে ফেলেছিলেন। পরে অবশ্য ফের শরদ পওয়ারের আহ্বানে সাড়া দিয়ে, সেই পথ থেকে সরে এসেছিলেন তিনি। এদিন, দিল্লির সম্মেলনে তাঁর পদক্ষেপ স্পষ্ট করার পাশাপাশি একনাথ শিন্ডে সরকারেরও সমালোচনা করেছেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা। শিন্ডে সরকার প্রতিশ্রুতি দিয়েছিল, বিধানসভার বাদল অধিবেশনের পরই প্রতিটি জেলার জন্য অভিভাবক মন্ত্রী নিয়োগ করা হবে। একেকজন মন্ত্রীর দায়িত্বে থাকবে একেকটি জেলার উন্নয়ন। এখনও সেই মন্ত্রীদের নিয়োগ না করায় জেলার উন্নয়নের কাজ থমকে আছে বলে দাবি করেছেন অজিত পওয়ার।