Satyandar Jain: ‘জেলে খাবার মেলে না’ আদালতে অনুযোগের পরই দেখা গেল জেলবন্দি মন্ত্রীর পাতে এলাহি খাবার!

CCTV Footage of Tihar Jail: সত্য়েন্দ্র জৈনের এই দাবির পরই এদিন জেলের আরেকটি ভিডিয়ো ভাইরাল হয়, তাতে দেখা যায়, প্লাস্টিকের বিভিন্ন কৌটোয় নানান খাবার সাজানো। স্যালাড, ফলও রয়েছে তাতে।

Satyandar Jain: 'জেলে খাবার মেলে না' আদালতে অনুযোগের পরই দেখা গেল জেলবন্দি মন্ত্রীর পাতে এলাহি খাবার!
জেলে সত্যেন্দ্র জৈনের খাবারের ছবি।
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 23, 2022 | 2:48 PM

নয়া দিল্লি: আদালতে অভিযোগ জানিয়েছেন যে জেলে ঠিক মতো খাবারও জুটছে না তাঁর। জেলে যাওয়ার পর ২৮ কেজি ওজন কমেছে বলেও দাবি করেছেন আর্থিক তছরুপ মামলায় জেলবন্দি দিল্লির স্বাস্থ্যমন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্র জৈন (Satyendar Jain)। তবে তাঁর এই দাবি কতটা সত্য, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। কারণ মঙ্গলবার আদালতে খাবার না মেলার অভিযোগের পরেরদিনই দেখা গেল জেলবন্দি মন্ত্রী গোগ্রাসে খাবার খাচ্ছেন। স্যালাড থেকে ফল, সুষম আহারের যাবতীয় রসদই মজুত রয়েছে মন্ত্রীর প্লেটে। বুধবার তিহার জেলের (Tihar Jail) আরও সিসিটিভি ফুটেজ (CCTV Footage) সামনে আসতেই ফের বিতর্কের মুখে পড়েছেন আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈন। সম্প্রতিই তাঁর একটি ফুটেজ ভাইরাল হয়, যেখানে দেখা গিয়েছিল এক বন্দিকে দিয়ে তেল মালিশ করাচ্ছেন জেলবন্দি মন্ত্রী।

জেলের ভিতরে অপর এক বন্দিকে দিয়ে তেল মালিশ করানোর ভিডিয়ো ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছিল। বিজেপির তরফে একের পর এক আক্রমণ করা হয় আপ নেতাকে। অভিযোগ করা হয়, জেলে ভিআইপিদের মতো সুযোগ-সুবিধা পাচ্ছেন মন্ত্রী সত্যেন্দ্র জৈন। যদিও আম আদমি পার্টির তরফে দাবি করা হয়, চিকিৎসকেরাই ফিজিওথেরাপির পরামর্শ দিয়েছেন সত্যেন্দ্র জৈনকে। জেলের সিসিটিভি ফুটেজ ফাঁস যাওয়ায় তদন্তকারী সংস্থা ইডির বিরুদ্ধেও আদালতে যান সত্যেন্দ্র জৈন। মঙ্গলবার দিল্লির ট্রায়াল কোর্টে তিনি দাবি করেন, জেলে সঠিক খাবার পাচ্ছেন না তিনি, সঠিক চিকিৎসাও হচ্ছে না।

সত্য়েন্দ্র জৈনের এই দাবির পরই এদিন জেলের আরেকটি ভিডিয়ো ভাইরাল হয়, তাতে দেখা যায়, প্লাস্টিকের বিভিন্ন কৌটোয় নানান খাবার সাজানো। স্যালাড, ফলও রয়েছে তাতে। তিহার জেল সূত্রে খবর, সেপ্টেম্বর ও অক্টোবর মাসের ভিডিয়ো এটি। উপযুক্ত খাবার না পাওয়ার অভিযোগ সম্পূর্ণ ভুয়ো। ২৮ কেজি ওজন কমার দাবিও মিথ্য়া, বরং জেলে থাকাকালীন মন্ত্রীর ৮ কেজি ওজন বেড়েছে।

গতকাল আদালতে সত্য়েন্দ্র জৈন দাবি করেন, গত ৩১ মে থেকেই তিনি সঠিক খাবার ও ওষুধ পাচ্ছেন না। বিগত ১২ দিন ধরে তাঁকে অতি সাধারণ খাবারটুকুও দেওয়া হচ্ছে না। মন্ত্রী ধর্মীয় আচার মেনে রান্না করা খাবার, ডাল ও দুগ্ধজাত পণ্য খান না, বিগত ৬ মাস ধরে তিনি শুধু ফল, সবজি ও শুকনো ফল খেয়েই দিন কাটাচ্ছেন। অন্যদিকে, জেলে পড়ে গিয়ে তাঁর শিরদাঁড়াতেও গুরুতর চোট লেগেছে। দিল্লির এলএনজিপি হাসপাতালে তাঁকে চিকিৎসার জন্যও নিয়ে যাওয়া হয়। করোনা পরবর্তী বিভিন্ন শারীরিক সমস্যা রয়েছে বলেও আবেদন দাবি করেছেন আপ মন্ত্রী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla