Sanjay Raut: ‘নতুন প্রতীক বিপ্লবও আনতে পারে’, দল নিয়ে দড়ি টানাটানির মাঝে এ কিসের ইঙ্গিত দিলেন রাউত?

Election Commission Of India: দু'মাসেরও বেশি সময় ধরে জেলবন্দি রয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। পত্র চাউল কেলেঙ্কারি মামলা বেআইনি আর্থিক লেনদেনের কারণে তাঁকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Sanjay Raut: 'নতুন প্রতীক বিপ্লবও আনতে পারে', দল নিয়ে দড়ি টানাটানির মাঝে এ কিসের ইঙ্গিত দিলেন রাউত?
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2022 | 2:58 PM

মুম্বই: সোমবার তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন জেলবন্দি শিবসেনা সাংসদ তথা উদ্ধব ঠাকরে ঘনিষ্ঠ সঞ্জয় রাউত (Sanjay Raut)। তিনি জানিয়েছেন, নতুন দলীয় প্রতীক দলের জন্য বিপ্লব আনতে পারে। নির্বাচন কমিশন (Election Commission Of India) আন্ধেরি পূর্ব বিধানসভা উপনির্বাচনে উদ্ধব ঠাকরে এবং একনাথ শিন্ডে নেতৃত্বাধীন শিবসেনাকে দলীয় প্রতীক ‘তির-ধনুক’ ব্যবহার করতে নিষেধ করেছে, তখনই সঞ্জয় রাউতের এই মন্তব্য নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে। নির্বাচন কমিশনের তরফে দু’পক্ষকেই জানিয়ে দেওয়া হয়েছে, সোমবারের মধ্যে ৩টি ভিন্ন নাম নির্বাচন করতে এবং কমিশনের হাতে থাকা প্রতীকগুলির মধ্যে থেকে কোনও একটিকে বেছে নিতে।

নির্বাচন কমিশন শিবসেনার দলীয় প্রতীক ফ্রিজ করেছে। সেই প্রসঙ্গে সঞ্জয় রাউত জানিয়েছেন, কোনও একটি রাজনৈতিক দলের ক্ষেত্রে এমন ঘটনা ঘটতেই পারে। এমনকী কংগ্রেসের ক্ষেত্রেও ৩ বার এই ঘটনা ঘটেছে। জনতা পার্টির সঙ্গেও এই ঘটনা ঘটেছে। রাউত বলেন, “নতুন দলীয় প্রতীক, দলে নতুন বিপ্লব আনতে পারে। নাম ও প্রতীক আলাদা হলেও দল একই থাকবে।” রাউতের দাবি, এত সহজে একনাথ শিন্ডে শিবির দলীয় প্রতীক পাবে না। রাউত বলেন, “একনাথ শিন্ডে এই মুহূর্তে মহারাষ্ট্রের সবথেকে ঘৃণীত ব্যক্তি।”

দু’মাসেরও বেশি সময় ধরে জেলবন্দি রয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। পত্র চাউল কেলেঙ্কারি মামলা বেআইনি আর্থিক লেনদেনের কারণে তাঁকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সোমবার আদালতেও বিশাল সংখ্যায় শিবসেনা সমর্থক তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন। অনেক দলীয় কর্মী-সমর্থককেও তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা গিয়েছে। অনেক দলীয় কর্মীকে রাউতকে আলিঙ্গন করতেও দেখা গিয়েছিল। রাউতের পরিবারের সদস্যরাও সেখানে উপস্থিত ছিলেন। শিবসেনা সাংসদ বিনায়ক রাউত এবং শিবসেনা যুবনেতা বরুণ সরদেশাইও রাউতের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এদিন বিশেষ দায়রা আদালত রাউতের বিচার বিভাগীয় হেফাজতের মেয়াদ ১৭ অক্টোবর অবধি বাড়িয়েছে।