Greater Noida Dog Bite: কুকুর কামড়ানোয় ১০ হাজার টাকা জরিমানা, দেখুন ভিডিয়ো

Dog Bite: যে শিশুটিকে লিফটের ভিতর কুকুর কামড়েছে, তার মা সংবাদমাধ্যমকে জানিয়েছে, "আমরা ১৫ তলায় থাকি। আমার ছেলে যখন স্কুল থেকে ফিরছিল, তখন আমি তাঁকে নিয়ে গ্রাউন্ড ফ্লোর থেকে লিফটে উঠি।

Greater Noida Dog Bite: কুকুর কামড়ানোয় ১০ হাজার টাকা জরিমানা, দেখুন ভিডিয়ো
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2022 | 5:25 PM

গ্রেটার নয়ডা: এখনকার দিনে অনেক বাড়িতে পোষ্য কুকুর থাকে। কিন্তু বাড়িতে থাকা পোষ্যের কারণে বিপারে গ্রেটার নয়ডার এক পরিবার। মঙ্গলবার গ্রেটার নয়ডার রেসিডেন্সিয়াল কমপ্লেক্সের লিফটের মধ্যে এক ৬ বছর বয়সী শিশু কামড়ে দিয়েছিল একটি পোষা কুকুর। শিশুকে কামড়ানোর অপরাধে গ্রেটার নয়ড়া অথোরিটি পোষ্যের মালিককে ১০ হাজার টাকার জরিমানা করেছে। জানা গিয়েছে, মঙ্গলবার পশ্চিম গ্রেটার নয়ডার লা রেসিডেন্সিা সোসাইটির টেকজ়োন ৪-এ এই ঘটনাটি ঘটেছে। অথোরিটির তরফে জানানো হয়েছে, ওই শিশুর চিকিৎসায় যত টাকা খরচ হবে, তা কুকুরের মালিককে বহন করতে হবে। গোটা ঘটনা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে।

যে শিশুটিকে লিফটের ভিতর কুকুর কামড়েছে, তার মা সংবাদমাধ্যমকে জানিয়েছে, “আমরা ১৫ তলায় থাকি। আমার ছেলে যখন স্কুল থেকে ফিরছিল, তখন আমি তাঁকে নিয়ে গ্রাউন্ড ফ্লোর থেকে লিফটে উঠি। ঠিক সেই সময় সোসাইটির আরও এক বাসিন্দা তাঁর পোষ্যটিকে নিয়ে লিফটে ওঠেন। আমার সঙ্গে যেহেতু পোষ্যের মালিকের পরিচয় রয়েছে, তাই আমি আর কোনও আপত্তি জানাইনি এবং তিনি জানিয়েছিলেন, তাঁর কুকুর কিছু করবে না। কিন্তু লিফটে উঠেই কুকুরটি আমার ছেলেকে কামড়েছে। ছেলেকে ততক্ষণাত হাসপাতালে নিয়ে গিয়ে প্রতিষেধক দেওয়া হয়েছে।” শিশুটির বাবা জানিয়েছেন, শিশুটি তাঁর মায়ের পিছনে লুকনোর চেষ্টা করেও নিস্তার পায়নি।

আক্রান্ত শিশুটির বাবা-মা জানিয়েছে, পোষ্যের মালিক তাদের কাছে ক্ষমা চেয়েছেন। আক্রান্ত শিশুটির পরিবারের তরফে থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। উল্লেখ্য, নয়ডাতে কুকুর কামড়ানো নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে উঠেছে। মাঝেমাঝে এমন খবর সংবাদমাধ্যমে সামনে আসে। গ্রেটার নয়ডার এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে কড়া পদক্ষেপ করেছে গ্রেটার নয়ডা অথোরিটি। ওই আবাসনে গিয়ে গোটা ঘটনার বিষয় খতিয়ে দেখে পোষ্যের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সম্প্রতি গাজ়িয়াবাদ ও নয়ডাতে একাধিক এমন ঘটনা ঘটেছে। অ্যাপার্টমেন্ট ওনার্স অ্যাসোসিয়েশনের তরফেও এই ঘটনার নিন্দা জানানো হয়েছে। সংগঠনের এক সদস্য জানিয়েছেন, পোষ্যদের জন্য বেশ কিছু নিয়ম মানার কথা বলা থাকলেও পোষ্য মালিকরা তা মেনে চলেন না।