Coronavirus in Delhi: করোনা কাঁটায় বিদ্ধ দিল্লি, ১০ দিন টানা ২ হাজারের গণ্ডি পার দৈনিক আক্রান্তের সংখ্যা

Coronavirus in Delhi: শুক্রবার দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৩৬ জন। মারা গিয়েছেন ১০ জন। তাতেই নতুন করে উদ্বেগ বেড়েছে রাজধানীতে।

Coronavirus in Delhi: করোনা কাঁটায় বিদ্ধ দিল্লি, ১০ দিন টানা ২ হাজারের গণ্ডি পার দৈনিক আক্রান্তের সংখ্যা
কোভিডে মৃত্যু (প্রতীকী ছবি)
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 13, 2022 | 12:03 AM

নয়া দিল্লি: বাংলায় করোনা(Coronavirus) গ্রাফ নিম্নমুখী হলেও দিল্লিতে (Delhi) ক্রমেই বাড়ছে উদ্বেগ। শুক্রবার দিল্লিতে করোনা আক্রান্ত (Corona infected) হয়েছেন ২ হাজার ১৩৬ জন। মারা গিয়েছেন ১০ জন। তাতেই নতুন করে উদ্বেগ বেড়েছে রাজধানীতে। রাজ্যের পজিটিভিটি হার দাঁড়িয়েছে ১৫.০২ শতাংশ। এই নিয়ে টানা ১০ দিন দিল্লির দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজারের উপরে রয়েছে। যা নিয়েও উদ্বেগ বেড়েছে নাগরিক মহলে। 

বৃহস্পতিবার দিল্লিতে ২ হাজার ৭২৬ জন করোনার কবলে পড়েছিলেন। মারা গিয়েছিলেন ৬ জন। পজিটিভিটি হার ছিল ১৪.৩৮ শতাংশ। সেখানে বুধবার মৃত্যু হয়েছিল ৮ জনের। যা ছিল বিগত ১৮০ দিনের মধ্যে সর্বোচ্চ। দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ১৪৬। করোনার বাড়বাড়ন্তের সঙ্গেই দিল্লিতে নতুন করে শুরু হয়েছে কোভিড বিধির কড়াকড়ি। সামাজিক দূরত্ববিধি মানার পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। বৃহস্পতিবার জারি হয়েছে নয়া নির্দেশিকা।

এই খবরটিও পড়ুন

ওই নির্দেশিকায় সাফ জানানো হয়েছে মাস্ক ছাড়া ধরা পড়লেই দিতে হবে বড় অঙ্কের জরিমানা। মাস্ক ছাড়া প্রকাশ্য রাস্তায় বা ভিড়ে ঘুরতে পারবেন না কেউ। মাস্ক ছাড়া ঘুরলেই দিতে হবে ৫০০ টাকার জরিমানা। তবে ব্যক্তিগতভাবে চারচাকা গাড়িতে যাঁরা যাতায়াত করবেন তাঁদের এই নিয়ম মানতে হবে না বলে জানা গিয়েছে। মানতে হবে গণপরিবহনের ক্ষেত্রে। স্বাস্থ্য দফতরের তরফে জারি হয়েছে এই নির্দেশিকা। অন্যদিকে করোনা রুখতে সরকারি নমুনা পরীক্ষার হবেও বিশেষভাবে জোর দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। সেই সঙ্গে হাসপাতালেও বাড়ছে বেডের সংখ্যা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla