Omicron Live Updates: অমৃতসরে রোম ফেরত চার্টার বিমানের ১৭৩ জন করোনা আক্রান্ত

New Delhi: একলাফে দেশে বাড়ল করোনা গ্রাফ। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ১০০ জন। একলাফে দেশে দৈনিক সংক্রমণ বেড়েছে ২৮.০২ শতাংশ।

Omicron Live Updates: অমৃতসরে রোম ফেরত চার্টার বিমানের ১৭৩ জন করোনা আক্রান্ত

| Edited By: Soumya Saha

Jan 07, 2022 | 11:57 PM

নয়াদিল্লি: কেবল রাজ্যে নয়, দেশেও হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। একলাফে দেশে বাড়ল করোনা গ্রাফ। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ১০০ জন। একলাফে দেশে দৈনিক সংক্রমণ বেড়েছে ২৮.০২ শতাংশ। পিছিয়ে নেই রাজ্যও। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৪২১, বুধবার যে সংখ্যাটা ছিল ১৪ হাজার ২২। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের। বুধবারের তুলনায় পজিটিভিটি রেট বেড়েছে কিছুটা। বুধবার যে হার ছিল ২৩.১৭ শতাংশ, বৃহস্পতিবার সেটাই বেড়ে হয়েছে ২৪.৭১ শতাংশ। পাশাপাশি বাড়ছে ওমিক্রন আতঙ্কও। একদিনে দেশে ওমিক্রন আক্রান্ত ৩ হাজার ৭ জন। গত ২৪ ঘণ্টায়  দেশে মৃত্যু হয়েছে মোট ৩০২ জনের। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই শুক্রবারই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনার সব আপডেট এক নজরে…

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 07 Jan 2022 11:56 PM (IST)

    কলকাতা পুলিশের আরও ৬০ জন করোনায় আক্রান্ত

    কলকাতা পুলিশের আরও ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে করোনার বাড়বাড়ন্ত শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ২৯৫ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৬৮।

  • 07 Jan 2022 11:53 PM (IST)

    সরাসরি চলে যান টিকাকরণ কেন্দ্রে, প্রিকশন ডোজ় নিতে নাম রেজিস্টার করতে হবে না কোউইন পোর্টালে

    Precaution Dose

    প্রিকশন ডোজ়ের জন্য কোউইন পোর্টালে নাম রেজিস্টার করতে হবে না (ছবি -এএনআই)

    ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে করোনা টিকার প্রিকশন ডোজ় (Precaution Dose of COVID 19 Vaccine) দেওয়ার প্রক্রিয়া শুরু হচ্ছে। তার আগে অনেক ষাটোর্ধ্ব প্রবীণ নাগরিকই কোউইনে (CoWIN) ফের নতুন কের নাম রেজিস্টার করতে হবে কি না, তা নিয়ে ধোঁয়াশায় ছিলেন। তবে এবার তাঁদের সেই দুশ্চিন্তা দূর করে দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Ministry of Health and Family Welfare)। যাঁরা করোনা টিকার তৃতীয় ডোজ় বা প্রিকশন ডোজ় নেবেন, তাঁদের আর নতুন করে কোউইন পোর্টালে নাম রেজিস্টার করতে হবে না। শুক্রবার এমনটাই জানিয়ে দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

    আরও পড়ুন : Precaution dose: সরাসরি চলে যান টিকাকরণ কেন্দ্রে, প্রিকশন ডোজ় নিতে নাম রেজিস্টার করতে হবে না কোউইন পোর্টালে

  • 07 Jan 2022 10:32 PM (IST)

    অমৃতসরে রোম ফেরত চার্টার বিমানের ১৭৩ জন করোনা আক্রান্ত

    রোম থেকে অমৃতসরে আসা এক চার্টার বিমানের কমপক্ষে ১৭৩ জন যাত্রী করোনায় আক্রান্ত। ওই বিমানটি শুক্রবার অমৃতসরে আসার পর যাত্রীদের পরীক্ষা করার পরে কোভিড সংক্রমণ ধরা পড়ে।

  • 07 Jan 2022 10:29 PM (IST)

    ভোটমুখী গোয়ায় সভা, সমাবেশে ১০০ জনের বেশি নয়

    ভোটমুখী গোয়ায় বড় সিদ্ধান্ত। মাসখানেক পরেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে গোয়ায় জমায়েতের উপর নিয়ন্ত্রণ টানা হল। খোলা জায়গায় কোনও জনসভা বা জমায়েতগুলিতে ১০০ জনের বেশি লোক থাকতে পারবে না। শুক্রবার এমনটাই জানিয়ে দিয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। উল্লেখ্য, শুক্রবার গোয়ার পজিটিভিটি রেট ছিল ২১.৭২ শতাংশ।

  • 07 Jan 2022 10:23 PM (IST)

    ১৬ জানুয়ারি পর্যন্ত দেবভূমিতে নিষিদ্ধ রাজনৈতিক সভা-সমাবেশ

    মাস খানেক পরেই উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন। কিন্তু করোনা পরিস্থিতিও যথেষ্ট উদ্বেগ বাড়াচ্ছে। এই পরিস্থিতিতে ১৬ জানুয়ারি পর্যন্ত সমস্ত রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে দেবভূমিতে।

  • 07 Jan 2022 10:20 PM (IST)

    ব্রিটেনে করোনায় আক্রান্ত আরও ১ লাখ ৭৮ হাজার

    ব্রিটেনে  শেষ ২৪ ঘণ্টায় ১ লাখ ৭৮ হাজার ২৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২২৯ জনের।

  • 07 Jan 2022 10:18 PM (IST)

    বাড়ছে করোনা, ১০ জানুয়ারি থেকে ভক্তদের জন্য বন্ধ পুরীর জগন্নাথ মন্দির

    করোনার সংক্রমণ ক্রমেই লাগামছাড়া হচ্ছে। এই পরিস্থিতিতে ওড়িশার পুরীর জগন্নাথ মন্দির ১০ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ভক্তদের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন পুরীর কালেক্টর সমর্থ বর্মা।

  • 07 Jan 2022 10:16 PM (IST)

    ওমিক্রন-মুক্তিতে ভারতের আগামী দিনে কী পথ নেওয়া প্রয়োজন? সম্ভব্য দিশা দেখালেন দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য বিশেষজ্ঞ

    COVID 19 New Variant

    দক্ষিণ আফ্রিকার বিশিষ্ট স্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যাঞ্জেলিক কোয়েটজ়ি

    দক্ষিণ আফ্রিকার বিশিষ্ট স্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যাঞ্জেলিক কোয়েটজ়ি (Angelique Coetzee)। বর্তমানে সাউথ আফ্রিকান মেডিকেল অ্যাসোসিয়েশনের চেয়ারপার্সন তিনি। গত বছরের নভেম্বরে দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron Variant) সম্পর্কে প্রথম সতর্ক করেছিলেন। করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগীদের ক্ষেত্রে উপসর্গগত দিক থেকে পার্থক্যগুলি নজরে এসেছিল অ্যাঞ্জেলিকের। একান্ত সাক্ষাৎকারে কী জানালেন তিনি ?

    আরও পড়ুন: Omicron Variant: ওমিক্রন-মুক্তিতে ভারতের আগামী দিনে কী পথ নেওয়া প্রয়োজন? সম্ভব্য দিশা দেখালেন দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য বিশেষজ্ঞ

  • 07 Jan 2022 08:14 PM (IST)

    মুম্বইয়ের করোনায় আক্রান্ত ২১ হাজার ছুঁইছুঁই

    মুম্বইয়ে শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৯৭১ জন। মৃত্যু হয়েছে ৬ জনের। বর্তমানে মুম্বই শহরে করোনায় সক্রিয় সংক্রমণ ৯১ হাজার ৭৩১। ৮ হাজার ৪৯০ জন করোনা মুক্ত হয়েছেন।

    Mumbai Lockdown

    মুম্বই শহরে ফের জারি হবে লকডাউন?

  • 07 Jan 2022 08:09 PM (IST)

    মার্কিন মুলুকে এখনও সংক্রমণ শীর্ষে পৌঁছায়নি, মত সিডিসির

    ওমিক্রনের ধাক্কায় মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড -১৯-এর যে ঢেউ তৈরি হয়েছে, তা সম্ভবত এখনও শীর্ষে পৌঁছায়নি। এমনটাই জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওষুধ নিয়ামক সংস্থা সিডিসি। সিডিসির ডিরেক্টর শুক্রবার বলেছেন, স্কুল, হাসপাতাল এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি ক্রমবর্ধমান সংক্রমণরে সঙ্গে লড়ছে। তাঁর কথায়, "আমি বিশ্বাস করি না যে আমরা এখনও মার্কিন যুক্তরাষ্ট্রে সংক্রমণের চূড়ান্ত পরিস্থিতি দেখেছি।"

  • 07 Jan 2022 08:05 PM (IST)

    অক্সিজেন পরিকাঠামো কেমন রয়েছে, রাজ্যগুলির সঙ্গে পর্যালোচনা বৈঠক সারলেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব

    করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে আজ সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। অক্সিজেন প্ল্যান্ট, অক্সিজেন কনসেনট্রেটর এবং অক্সিজেন সিলিন্ডার সেই সঙ্গে ভেন্টিলেটর সহ অক্সিজেন পরিকাঠামোর প্রস্তুতি কেমন, সেই সব দিকগুলি পর্যালোচনা করে দেখেন তিনি।

  • 07 Jan 2022 06:35 PM (IST)

    গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্য শনিবার থেকে শিয়ালদহ স্টেশনেও করোনা পরীক্ষা

    বাবুঘাটের পাশাপাশি শনিবার থেকে গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্য শিয়ালদহ স্টেশনে কোভিড পরীক্ষার ব্যবস্থা করছে কলকাতা পুরনিগম। শুক্রবার সাংবাদিক বৈঠকে জানিয়েছেন অতীন ঘোষ।

  • 07 Jan 2022 06:31 PM (IST)

    শহরে কনটেইনমেন্ট জোনের হাফ সেঞ্চুরি, সংখ্যায় কম বস্তি এলাকা

    containment zone

    কলকাতায় কনটেনমেন্ট জোন। ফাইল চিত্র।

    কলকাতায় আরও বাড়ল কনটেইনমেন্ট জোনের (Containment Zone in Kolkata) সংখ্যা। কলকাতা পুরনিগম (Kolkata Municipal Corporation) এলাকায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে ৫০ হয়েছে। ক্রমশ পুরসভার স্বাস্থ্য বিভাগে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। করোনা পরিস্থিতিতে নাগরিক পরিষেবা স্বাভাবিক রাখা নিয়ে চিন্তায় পুরকর্তারা।

    আরও পড়ুন : Containment Zone in Kolkata: শহরে কনটেইনমেন্ট জোনের হাফ সেঞ্চুরি, সংখ্যায় কম বস্তি এলাকা

  • 07 Jan 2022 06:03 PM (IST)

    উদ্ধব বলছেন লকডাউন এখনই নয়, তবে আমজনতার অসচেতনতায় উদ্বিগ্ন মুম্বইয়ের মেয়র

    মুম্বইয়ের করোনা গ্রাফ ক্রমেই ঊর্ধ্বমুখী। বাণিজ্যনগরীর একাংশের মধ্যে সচেতনতার অভাব এখনও। আর তাতে বেশ চিন্তিত মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, "মুখ্যমন্ত্রী মনে করেন, লকডাউন করা উচিত নয়। তবে, লোকেরা এখনও গুরুত্ব দিচ্ছে না। অনেকেই মাস্ক পরছে না। সাধারণ নাগরিকদের অবশ্যই সমস্ত কোভিড বিধি অনুসরণ করতে হবে। আজ, রেস্তরাঁ, হোটেল ইত্যাদির ক্ষেত্রে, কতজন বসতে পারবেন, সেই সংক্রান্ত অনুমতি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।"

  • 07 Jan 2022 05:31 PM (IST)

    জেনে নিন কোন শর্তে গঙ্গাসাগর মেলায় অনুমতি দেওয়া হয়েছে

    COVID Guidelines for Gangasagar Mela

    গঙ্গাসাগর মেলায় কী কী শর্ত মানতে হবে?

  • 07 Jan 2022 05:13 PM (IST)

    ১৫০ কোটির টিকাকরণের মাইলফলক পার করল ভারত

    Vaccination in India: 'কোভিড-সুনামি'র আতঙ্কের মধ্যেই ভালো খবর! ১৫০ কোটি টিকাকরণের মাইলফলক পার ভারতের

    ভারতের জনসংখ্যা বিপুল। তাই অতিমারি নিয়ন্ত্রণে আনতে টিকাকরণ অত্যন্ত জরুরি। দ্রুত বেশি সংখ্যক মানুষকে টিকা দিতে উদ্যোগী হয়েছে কেন্দ্র। ঘরে ঘরে গিয়েও চলছে টিকা দেওয়ার কাজ। ২০২১-এই ১০০ কোটি টিকাকরণের মাইলফলক পার করেছিল কেন্দ্র। এবার তৈরি হল ১৫০ কোটির নজির। শুক্রবারই ১৫০ কোটির টিকাকরণের মাইলফলক পার করেছে ভারত। এই ঘটনাকে ঐতিহাসিক সাফল্য বলে উল্লেখ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।

    বিস্তারিত পড়ুন: 'কোভিড-সুনামি'র আতঙ্কের মধ্যেই ভালো খবর! ১৫০ কোটি টিকাকরণের মাইলফলক পার ভারতের

  • 07 Jan 2022 04:57 PM (IST)

    বাজারে ভিড় নিয়ন্ত্রণে আনতে আরও কড়াকড়ি কলকাতায়

    শহরে বাড়ছে করোনা। ছয় হাজারের উপরে দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতিতে, বাজারে ভিড় নিয়ন্ত্রণে আনতে একগুচ্ছ নতুন বিধি জারি করল কলকতা পুরনিগম। দেখে নিন নতুন বিধিগুলি -

    COVID 19 Precautions

    বাজারগুলিতে ভিড় নিয়ন্ত্রণে কী ভাবছে কলকাতা পুরনিগম?

  • 07 Jan 2022 04:43 PM (IST)

    আন্তর্জাতিক বিমানযাত্রীদের এক সপ্তাহের হোম কোয়ারান্টিন, অষ্টম দিনে আরটিপিসিআর; জারি নির্দেশিকা

    শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে এক বিজ্ঞপ্তিতে বলেছে, আন্তর্জাতিক বিমানে আসা প্রত্যেক যাত্রীকে ভারতে আসার পরে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হবে। এমনকী, যদি তাঁরা বিমানবন্দরে কোভিড -১৯ পরীক্ষায় নেগেটিভও আসেন, তারপরেও কোয়ারান্টিনে থাকতে হবে। এরপর দেশে পা রাখার অষ্টম দিনে তাঁদের ফের আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে।

  • 07 Jan 2022 04:33 PM (IST)

    অসমে খোলা রেস্তঁরা, তবে ঢুকতে গেলে লাগবে জোড়া ডোজ়

    অসমের রেস্তরাঁগুলিকে ১০০ শতাংশ আসন সংখ্যা নিয়ে খোলার রাখার অনুমতি দেওয়া হয়েছে। শুক্রবার এমনটাই জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। তবে এ ক্ষেত্রে রেস্তরাঁয় ঢোকার জন্য প্রত্যেকের জোড়া ডোজ় থাকা বাধ্যতামূলক।

  • 07 Jan 2022 04:00 PM (IST)

    মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরের ২০ জন করোনায় আক্রান্ত

    মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিলের দফতরের ২০ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরের সূত্র উদ্ধৃত করে এ কথা জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

  • 07 Jan 2022 03:58 PM (IST)

    ভোটমুখী রাজ্যগুলিতে 'ওমিক্রন উদ্বেগ' না থাকার প্রতিবেদন ভুল এবং বিভ্রান্তিকর, বিবৃতি দিয়ে জানাল স্বাস্থ্য মন্ত্রক

    সংবাদ মাধ্যমের একাংশে প্রকাশিত হয়েছিল, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বৃহস্পতিবার জাতীয় নির্বাচন কমিশনের সঙ্গে একটি বৈঠকে পরামর্শ দিয়েছে "ভোটমুখী রাজ্যগুলিতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা খুব কম, তাই উদ্বেগের বা আশঙ্কার কোনও কারণ নেই।" এবার এই সংক্রান্ত বিষয়ে বিবৃতি প্রকাশ করল স্বাস্থ্য মন্ত্রক। বিবৃতিতে বলা হয়েছে, এই ধরনের প্রতিবেদন বিভ্রান্তিকর এবং পুরোপুরি ভুল।

  • 07 Jan 2022 01:34 PM (IST)

    খাঁ খাঁ করছে গড়িয়াহাট বাজার, দেখা নেই ক্রেতার, বন্ধ মাইকিং

    Gariahat Market

    ফাঁকা বাজার, নিজস্ব চিত্র

    কলকাতা: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই কলকাতার একাধিক স্থানে মাইক্রো কনটেইনমেন্ট জ়োন ঘোষিত হয়েছে। সেই তালিকায় রয়েছে গড়িয়াহাটও।  এরপরেই শুক্রবারের সকালে দেখা গেল গড়িয়াহাটের এক অচেনা ছবি। খাঁ খাঁ করছে বাজার (Market) । বিক্রেতারা থাকলেও ক্রেতাদের দেখা নেই। এক-দু’জন খদ্দের যাঁরা আসছেন সকলেই মাস্ক পরে আসছেন। সেভাবে ভিড় না থাকায় বন্ধ হয়েছে মাইকিং চেকিং।

    বিস্তারিত পড়ুন: খাঁ খাঁ করছে গড়িয়াহাট বাজার, দেখা নেই ক্রেতার, বন্ধ মাইকিং

  • 07 Jan 2022 12:54 PM (IST)

    ১ বিক্রেতা পিছু ১ ক্রেতা! নির্দেশিকা জারির আগেই বেঁকে বসছেন দোকানিরা

    Corona hit the business famous Manglahat Market closed

    করোনার কোপে বাজার।নিজস্ব চিত্র

    কলকাতা: রাজ্যে কোভিডের গ্রাফ ঊর্ধ্বমুখী। কলকাতায় ইতিমধ্যেই ৪৮ টি মাইক্রো কনটেইনমেন্ট জ়োন ঘোষিত হয়েছে। জারি হয়েছেে আংশিক লকডাউন। কিন্তু, তারপরেও শহরের বড় বড় বাজারগুলিতে (Market Places) কেবল অসাবধানতার ছবিই উঠে এসেছে।

    এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ প্রতিরোধে অভিনব ব্যবস্থা নিতে চলেছে কলকাতা পুরসভা। বাজারে ভিড় এড়াতে প্রত্যেক বিক্রেতা পিছু একজন করে ক্রেতা থাকবেন এমনটাই বলা হচ্ছে সেই নির্দেশিকায়। তবে এখনও তা চূড়ান্ত করা হয়নি। বৃহস্পতিবার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim), পুলিশ কমিশনার বিনীত গোয়েল-সহ একাধিক অধিকর্তারা বৈঠক করেন। সেই বৈঠকেই এই অভিনব পন্থাটির কথা উঠে আসে। শীঘ্রই এই নিয়ম জারি করা হবে বলে খবর।  কিন্তু, বেঁকে বসছেন দোকানিরা।

    বিস্তারিত পড়ুন: COVID19 in Kolkata: ১ বিক্রেতা পিছু ১ ক্রেতা! নির্দেশিকা জারির আগেই বেঁকে বসছেন দোকানিরা

  • 07 Jan 2022 12:52 PM (IST)

    ভক্তদের জন্য দুঃসংবাদ! বন্ধ হচ্ছে কালীঘাট মন্দিরের দরজা

    Kalighat Temple

    বন্ধ থাকবে কালীঘাটের গর্ভগৃহ, নিজস্ব চিত্র

    কলকাতা: কালীঘাট মন্দিরের গর্ভগৃহে বন্ধ করার নির্দেশ জারি করল মন্দির কর্তৃপক্ষ। মন্দির প্রাঙ্গণ খোলা থাকলেও গর্ভগৃহে কোন দর্শনার্থী প্রবেশ করতে পারবেন না। এমনই নির্দেশ জারি করা হয়েছে। আগামী ১১-২৬ জানুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। এই সময়ে কেবল পালাদার ও সেবায়েতরা প্রয়োজনমতো মন্দিরের গর্ভগৃহে নিত্যপুজোর কাজ করতে পারবেন। তবে, দর্শনার্থীরা বাইরে থেকে দেবীদর্শন করতে পারেন। করোনা আবহে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৩১ জুলাই ভক্তদের জন্য গর্ভগৃহ খুলে দেয় মন্দির কর্তৃপক্ষ।  কিন্তু, কোভিড সংক্রমণ বৃদ্ধি পেতেই পাঁচ মাস পর ফের বন্ধ করে দেওয়া হল কালীঘাট মন্দির।

  • 07 Jan 2022 11:45 AM (IST)

    বাড়ছে করোনা, দুয়ারে পাঁচ রাজ্যের ভোট! চিকিৎসকদের নিয়ে জরুরি বৈঠকে নির্বাচন কমিশন

    ভারতে হাজার থেকে এবার লাখের গণ্ডির কাছাকাছি পৌঁছে গিয়েছে দৈনিক করোনা সংক্রমণ(COVID-19)। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Union Health Ministry) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৯০ হাজার মানুষ। ক্রমশ বাড়ছে ওমিক্রন আতঙ্ক। আর এই আবহে কী ভাবে হবে পাঁচ রাজ্যের বিধানসভা ভোট, তা নিয়ে বিশেষ আলোচনা করল নির্বাচন কমিশন।

    পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে, বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার জন্য নির্বাচন কমিশন (ECI) এবং স্বাস্থ্য মন্ত্রকের শীর্ষ কর্তারা বৈঠক করেন। সরকারি সূত্রে খবর, এই আলোচনায় ছিলেন এইমসের ডিরেক্টর ডঃ রণদীপ গুলেরিয়া এবং আইসিএমআর-এর ডিরেক্টর বলরাম ভার্গব। ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সেক্রেটারি রাজেশ ভূষণও।

    বিস্তারিত পড়ুন: Election in Corona Situation: বাড়ছে করোনা, দুয়ারে পাঁচ রাজ্যের ভোট! চিকিৎসকদের নিয়ে জরুরি বৈঠকে নির্বাচন কমিশন

  • 07 Jan 2022 11:32 AM (IST)

    কোভিড-কাঁটা! সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজই ভার্চুয়াল বৈঠকের সম্ভাবনা প্রধানমন্ত্রীর

    নয়া দিল্লি: দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৭ হাজার ১০০ জন।  উত্তরোত্তর কোভিড পরিস্থিতির অবনমনের জেরে এ বার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)।  তবে, সেই বৈঠকের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। শুক্রবারই এই বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। বৈঠকে বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকবেন বলে খোদ জানিয়েছেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee)।

    বিস্তারিত পড়ুন: PM Modi’s Virtual Meeting: কোভিড-কাঁটা! সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজই ভার্চুয়াল বৈঠকের সম্ভাবনা প্রধানমন্ত্রীর

  • 07 Jan 2022 11:13 AM (IST)

    ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি, বিশ্বব্যাপী করোনা বেড়েছে ৭১%, চাঞ্চল্যকর তথ্য দিল হু

    করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron) আসার পর বিশ্বব্যাপী হু হু করে বাড়ছে সংক্রমণ। এই প্রেক্ষিতে এক চাঞ্চল্যকর তথ্য দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO। ২০২১ সালের ২৭ ডিসেম্বর থেকে ২০২২ সালের ২ জানুয়ারি, এই কয়েক দিনের ব্যবধানেই বিশ্বব্যাপী ৭১ শতাংশ বৃদ্ধি পেয়েছে করোনা কেসের সংখ্যা! বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, এমন ভয়াবহ আকারে সংক্রমণ ছড়ানোর জন্য দায়ী নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনই।

    বিস্তারিত পড়ুন: WHO On Corona: ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি, বিশ্বব্যাপী করোনা বেড়েছে ৭১%, চাঞ্চল্যকর তথ্য দিল হু

  • 07 Jan 2022 10:13 AM (IST)

    ফোনের ওপারে থাকবেন চিকিৎসক, করোনা আক্রান্তদের জন্য চালু হল ‘হ্যালো ডাক্তারবাবু’ পরিষেবা

    District Administration taking initiative of Hello Doctor for Home Isolation Corona Patient

    করোনা পরিস্থিতিতে প্রশাসনের নয়া উদ্যোগ।নিজস্ব চিত্র।

    পূর্ব মেদিনীপুর: রাজ্যে উর্ধ্বমুখী করোনা গ্রাফ। বাদ পড়েনি পূর্ব মেদিনীপুরও। করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। কোভিড পরিস্থিতিতে কপালে ভাঁজ স্বাস্থ্য কর্তাদের। এই পরিস্থিতিতে জেলায় চালু হল ‘হ্যালো ডাক্তারবাবু’ পরিষেবা।

    সাম্প্রতিক করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের বিষয় তো আছেই। উদ্বেগজনক চিত্র জেলার দৈনিক করোনা সংক্রমণের হার। পূর্ব মেদিনীপুরে গত ২৪ ঘন্টায় তিন শতাধিক ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। যা বুধবার ছিল ৪৮১। বৃহস্পতিবার তা আবারও একলাফে বেড়েছে।

Published On - Jan 07,2022 10:07 AM

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA