Omicron Live Update: দাঁত-নখ বের করছে ওমিক্রন, রাজস্থানে আক্রান্ত আরও ৯, মোট ২১

| Edited By: | Updated on: Apr 22, 2022 | 4:51 PM

omicron india: পাঁচ রাজ্য এবং এক কেন্দ্র শাসিত অঞ্চলকে সতর্ক করল কেন্দ্র। ওড়িশা, কর্নাটক, কেরল, তামিলনাড়ু, মিজ়োরাম এবং জম্মু ও কাশ্মীরকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

Omicron Live Update: দাঁত-নখ বের করছে ওমিক্রন, রাজস্থানে আক্রান্ত আরও ৯, মোট ২১
দেশে ক্রমশ বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্য়া।

ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলল দিল্লিতে। ভারতে আক্রান্ত আরও এক। ক্রমশ বাড়ছে ওমিক্রন আতঙ্ক। কর্ণাটকের পর গুজরাটেও মিলেছে আক্রান্তের খোঁজ। জিম্বাবোয়ে থেকে আসা এক ব্যক্তির নমুনায় ওমিক্রন ভ্যারিয়েন্টের উপস্থিতি ধরা পড়েছে। গুজরাটের স্বাস্থ্য দফতরের তরফ থেকে জানানো হয়েছে জামনগরে এক করোনা আক্রান্তের নমুনায় নতুন এই ভ্যারিয়েন্টের উপস্থিতি রয়েছে। শুক্রবার লোকসভায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়েছেন, কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে যে সব দেশকে চিহ্নিত করেছে, সেই সব দেশ থেকে গত কয়েকদিনে ১৬০০০ জন এসেছেন ভারতে। এর মধ্যে ১৮ জন করোনা আক্রান্ত। তাঁদের সবার জিনোম সিকোয়েন্সিং করা হচ্ছে। তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও চিহ্নিত করা হচ্ছে। মোট ৪ জনের শরীরে মিলল করোনার নতুন ভ্যারিয়েন্টের খোঁজ। কর্ণাটক ও গুজরাটের পর  মহারাষ্ট্রেও করোনা আক্রান্তের নমুনায় ‘ওমিক্রন’-এর হদিশ পাওয়া গিয়েছে। পাঁচ রাজ্য এবং এক কেন্দ্র শাসিত অঞ্চলকে সতর্ক করল কেন্দ্র। ওড়িশা, কর্নাটক, কেরল, তামিলনাড়ু, মিজ়োরাম এবং জম্মু ও কাশ্মীরকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 12 Dec 2021 10:06 AM (IST)

    ধারাভিতে ওমিক্রন পৌঁছতেই তৎপর বৃহ্নমুম্বই পুরসভা

    বিশ্বের বৃহত্তম বস্তি ধারাভি। ইতিমধ্যেই সেখানে এক ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে। এরপরই নড়েচড়ে বসল বৃহ্নমুম্বই পুরসভা। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ওমিক্রন সংক্রমণ রুখতে তিন ধাপের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জ্বরের জন্য বিশেষ ক্য়াম্প, নিয়মিত জীবাণুনাশক দিয়ে খোলা জায়গাগুলির সাফাই এবং টিকাকরণের গতি বাড়ানো হবে।

  • 05 Dec 2021 09:46 PM (IST)

    রাজস্থানে ওমিক্রনে আক্রান্ত আরও ৯

    দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ওমিক্রনের সংক্রমণ। মহারাষ্ট্রে সাত জনের পর এবার জয়পুরে নয় জনের শরীরে ওমিক্রনের সংক্রমণের সন্ধান পাওয়া গিয়েছে। এর ফলে দেশে এখন ওমিক্রনের আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে হয়ে গেল ২১। দক্ষিণ আফ্রিকা থেকে আসা একই পরিবারের নয় জনের শরীরে ওমিক্রনের সংক্রমণ নিশ্চিত হয়েছে। ওই নয় জনের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

  • 05 Dec 2021 07:28 PM (IST)

    মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্ত আরও ৭, নয়া ভ্যারিয়েন্টের সংক্রমণ একধাক্কায় বেড়ে ১২

    একধাক্কায় পাঁচ থেকে বেড়ে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা হল ১২। মহারাষ্ট্রে আজ নতুন করে সাত জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে চার জন ভিন দেশের নাগরিক। বাকি তিনজন ওই আক্রান্ত ভিন দেশের নাগরিকদের সংস্পর্শে এসেছিলেন।

  • 05 Dec 2021 02:36 PM (IST)

    চিকিৎসায় সাড়া দিচ্ছেন মহারাষ্ট্রের ওমিক্রন আক্রান্ত

    একজন সিনিয়র স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন যে মহারাষ্ট্রের থানে জেলার ৩৩ বছর বয়সী যে ব্যক্তি করোন ভাইরাসটির ওমিক্রন ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত হয়েছিলেন, তিনি স্থিতিশীল অবস্থায় রয়েছেন এবং চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন। ওই ব্যক্তি পেশায় মেরিন ইঞ্জিনিয়ার বর্তমানে রাজ্যের রাজধানী মুম্বাই থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে কল্যাণ শহরে একটি কোভিড -১৯ কেয়ার সেন্টারে চিকিত্সাধীন

  • 05 Dec 2021 02:32 PM (IST)

    টিকাকরণ সম্পূর্ণ, দিল্লির ওমিক্রন রোগীর মৃদু সংক্রমণ

    দিল্লিতে করোনার ওমিক্রন আক্রান্ত রোগীর সংক্রমণ মৃদু। এলএনজেপি হাসাপাতালের চিকিৎসক সুরেশ কুমার জানিয়েছেন, গলা ব্যথা, গায়ে ব্যথা ও দুর্বলতার মতো উপসর্গ থাকলেও তাঁর মৃদু সংক্রমণ হয়েছে,  কারণ তিনি করোনা টিকার দুটি ডোজ়ই নিয়েছেন।

  • 05 Dec 2021 11:41 AM (IST)

    দিল্লিতে প্রথম ওমিক্রন সংক্রমণের হদিশ

    দেশের রাজধানী দিল্লিতে এবার ওমিক্রন হানা। তানজ়িনায়া থেকে আসা এর পর্যটকের ওমিক্রন সংক্রমণ হয়েছে। সন্দের করা হচ্ছে আরও ১৬ জন রোগীর দেহে এই নতুন ভ্যারিয়েন্ট থাকতে পারে। তাদের হাসপাতালে পর্যবেক্ষণের রাখা হয়ছে।

  • 05 Dec 2021 11:39 AM (IST)

    দিল্লিতে মিলল ওমিক্রন আক্রান্তের খোঁজ

    এবার দিল্লিতে মিলল এক ওমিক্রন আক্রান্তের খোঁজ। বিদেশ থেকে দিল্লিতে এসেছিলেন এমন ১০ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর আসে। কোভিড পজিটিভ রিপোর্ট আসার পর তাঁদের নমুনা জিনোম সিকোয়েন্সিং-এর জন্য পাঠানো হয়েছিল। তার মধ্যে একজনের ওমিক্রন পজিটিভ রিপোর্ট এসেছে। এই নিয়ে ভারতের পাঁচজনের শরীরে মিলল করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট।

  • 05 Dec 2021 11:37 AM (IST)

    ওমিক্রন হানায় সতর্কতা জারি এইমস-এ

    ওমিক্রনের সম্ভাব্য বিপদের পরিপ্রেক্ষিতে দেশের বৃহত্তম হাসপাতাল এইমস-এ একটি অভ্যন্তরীণ সার্কুলার জারি করা হয়েছে।এই ভাইরাস মোকাবেলায় এইমস-এ বিভিন্ন ধরনের কমিটি গঠনের পরামর্শ দেওয়া হয়েছে। এর পাশাপাশি ভর্তি হওয়া রোগীদের পরিবারের জন্য আলাদা প্রটোকল দেওয়ার কথা বলা হয়েছে।

    AIIMS doctor claims that she raped by her senior at hospital campus

  • 05 Dec 2021 08:27 AM (IST)

    ব্রিটেনে আসা পর্যটকদের ওপর কঠোর নজরদারি

    ওমিক্রন আতঙ্কে কাঁপছে ইউরোপ। কোভিড নেগেটিভ রিপোর্ট ছাড়া মিলবে না প্রবেশাধিকার। এর পাশাপাশি নাইজেরিয়াকে লাল তালিকাভুক্ত করা হয়েছে। ওমিক্রন রোধে নাইজেরিয়া থেকে আসা সকলকেই থাকতে হবে কোয়ারেন্টাইনে।

  • 05 Dec 2021 08:18 AM (IST)

    ওমিক্রনে মারা যায়নি কেউ, জানিয়েছে হু

    বিশ্ব স্বাস্থ সংস্থা জানিয়েছে, এখনও অবধি তাদের কাছে ওমিক্রনে আক্রান্ত হয়ে মৃত্য়ুর কোনও খবর আসেনি। তবে ওমিক্রনের অনেক বেশি সংক্রমক বলেই উদ্বেগ প্রকাশ করেছ হু। পরের মাসেই সমগ্র ইউরোপ জুরে সংক্রমণ মারাত্মকভাবে বাড়তে পারে।

Published On - Dec 05,2021 8:10 AM

Follow Us: