Parliament Protest: মেনুতে চিকেন তন্দুরি-ফিশ ফ্রাই, মাঝরাতে বৃষ্টি, কেমন কাটল ধর্নার দ্বিতীয় রাত, জানালেন ডেরেক

Parliament Protest: বুধবার রাতে যেমন কংগ্রেস সাংসদ মানিকম ঠাকুর টুইট করে ধর্না ও সংসদে মশার কামড় নিয়ে আপডেট দিয়েছিলেন, একইভাবে গতকাল রাতে তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও'ব্রায়েনও টুইট করেন।

Parliament Protest: মেনুতে চিকেন তন্দুরি-ফিশ ফ্রাই, মাঝরাতে বৃষ্টি, কেমন কাটল ধর্নার দ্বিতীয় রাত, জানালেন ডেরেক
সংসদে ধর্নায় বিরোধী দলের সাংসদরা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 9:30 AM

নয়া দিল্লি: আগেরদিন ভিডিয়ো করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে সাহায্য চেয়েছিলেন, ধর্নার দ্বিতীয় দিনে মশার কামড় থেকে বাঁচতে নিজেরাই মশারির ব্যবস্থা করে নিলেন বিক্ষোভকারী সাংসদরা। ২৭ জন সাংসদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে বুধবার থেকেই ধর্নায় বসেছেন কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, ডিএমকে, আম আদমি পার্টি সহ একাধিক বিরোধী দলের সাংসদরা। টানা ৫০ ঘণ্টা ধর্না দেবেন বলেই জানিয়েছেন। বৃহস্পতিবার ছিল ধর্নার দ্বিতীয় রাত। একাধিক সাংসদকেই খোলা আকাশের নীচে বিছানা পেতে, মশারির ভিতরে শুয়ে রাত কাটাতে দেখা যায়। তবে বৃষ্টির কারণে কিছুক্ষণের জন্য সাংসদদের ওই ধর্নাস্থল ছাড়তে হয়।

আজ, শুক্রবার দুপুর ১২টা নাগাদ শেষ হবে বিরোধী দলগুলির সাংসদদের ধর্না। বুধবার রাতে যেমন কংগ্রেস সাংসদ মানিকম ঠাকুর টুইট করে ধর্না ও সংসদে মশার কামড় নিয়ে আপডেট দিয়েছিলেন, একইভাবে গতকাল রাতে তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’ব্রায়েনও টুইট করেন এবং ২৭ জন সাংসদের সাসপেনশন প্রত্যাহারের দাবি জানান। তিনি টুইটে লেখেন, “আপডেট, এখন রাত একটা। এটা সংসদে ধর্নার ছবি। একটানা ৫০ ঘণ্টার ধর্না এখনও জারি রয়েছে। আরও ১২ ঘণ্টা বাকি। মূল্য়বৃদ্ধি নিয়ে আলোচনা করতে চাওয়ায় যে ২৭ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে, তাদের সাসপেনশন প্রত্যাহার করা হোক।”

গান্ধীমূর্তির পাদদেশেই সাংসদরা ধর্নায় বসলেও, রাতে ভারী বৃষ্টি শুরু হওয়ায়, সাংসদরা বাধ্য হয়ে ধর্নাস্থল ছেড়ে সংসদের ভিতরে আশ্রয় নিতে বাধ্য হন। যেহেতু আগের দিন সাংসদরা মশা নিয়ে অভিযোগ জানিয়েছিলেন, গতকাল রাতে অধিকাংশ সাংসদকেই মশারির ভিতরে রাত কাটাতে দেখা যায়। বৃহস্পতিবার রাতে যারা ধর্না দিচ্ছিলেন, তাদের মধ্য়ে ছিলেন তৃণমূল কংগ্রেসের দোলা সেন, শান্তনু সেন, অবীর রঞ্জন বিশ্বাস, ডেরেক ও’ব্রায়েন। আম আদমি পার্টির সঞ্জয় সিং, টিআরএসের রবিচন্দ্রকেও দেখা যায় ধর্নাস্থলে। উপস্থিত ছিলেন কংগ্রেস, ডিএমকে ও সিপিআইয়ের সাংসদরাও।

গতকাল দুপুরে ধর্নায় বসা সাংসদদের খাবারের ব্যবস্থা করেছিল ডিএমকে ও তৃণমূল কংগ্রেস। ডিএমকের তরফে সকলকে ইডলি দেওয়া হয়, তৃণমূল সাংসদরা খাওয়ান ফিশ ফ্রাই ও তন্দুরি চিকেন।