Himachal Pradesh Bus Accident: মোড় নিতে গিয়েই খাদে পড়ে গেল বাস, মৃত স্কুল পড়ুয়া সহ কমপক্ষে ১৬

Himachal Pradesh Bus Accident: শেষ খবর পাওয়া অবধি দুর্ঘটনায় কমপক্ষে ১২ জনের মৃত্য়ু হয়েছে। এর মধ্যে বেশ কিছু স্কুল পড়ুয়াও রয়েছে বলে জানা গিয়েছে।

Himachal Pradesh Bus Accident: মোড় নিতে গিয়েই খাদে পড়ে গেল বাস, মৃত স্কুল পড়ুয়া সহ কমপক্ষে ১৬
সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে গিয়েছে বাসটি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 11:06 AM

মানালি: সপ্তাহের প্রথম দিনেই ভয়াবহ দুর্ঘটনা। হিমাচল প্রদেশের কুলুতে ঘটল ভয়াবহ বাস দুর্ঘটনা। কুলুর একটি খাদে পড়ে যায় একটি বেসরকারি বাস। শেষ খবর পাওয়া অবধি দুর্ঘটনায় কমপক্ষে ১৬ জনের মৃত্য়ু হয়েছে। এর মধ্যে বেশ কিছু স্কুল পড়ুয়াও রয়েছে বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বাসের ভিতরে বেশ কয়েকজন যাত্রীর আটকে রয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ৮টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। কুলুর সাইঞ্জ যাচ্ছিল বাসটি। জাংলা গ্রামের কাছে সকাল সাড়ে ৮টা নাগাদ বাসটি মোড় ঘুরতে গিয়ে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করা হয়েছে। এখনও অবধি কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে।

কুলুর ডেপুটি কমিশনার আশুতোষ গর্গ জানিয়েছেন, সকাল সাড়ে ৮টা নাগাদ জাংলা গ্রামের কাছে একটি বেসরকারি বাস খাদে পড়ে যায়। ওই সময়ে বাসে ৪৫ জন যাত্রী ছিলেন। জেলা আধিকারিক ও উদ্ধারকারী দল ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে। এখনও অবধি ১৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে কয়েকজন শিশুও রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে বলেছেন, “অত্যন্ত দুঃখজনক ও হৃদয়বিদারক ঘটনা। এই কঠিন সময়ে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা রইল। যারা আহত হয়েছেন, তাদের দ্রুত আরোগ্য কামনা করছি। স্থানীয় প্রশাসনের তরফে উদ্ধারকাজে যাবতীয় সহযোগিতা করা হচ্ছে। দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের ২ লক্ষ টাকা করে দেওয়া হবে এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে ক্ষতিপূরণ বাবদ।”