Congress Foundation Day: সোনিয়া গান্ধী উত্তোলন করতে যেতেই পড়ে গেল কংগ্রেসের পতাকা, ভাইরাল সেই ভিডিয়ো

Congress Foundation Day: এ দিন কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে সহ কংগ্রেসের শীর্ষ স্তরের নেতারা।

Congress Foundation Day: সোনিয়া গান্ধী উত্তোলন করতে যেতেই পড়ে গেল কংগ্রেসের পতাকা, ভাইরাল সেই ভিডিয়ো
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 8:29 PM

নয়া দিল্লি : পতাকা উত্তোলন করতে গিয়েই বিপত্তি। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর হাত থেকে পড়ে গেল দলীয় পতাকা। মঙ্গলবার সকালের এই ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। এ দিন ছিল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। আর সেই অনুষ্ঠানের শুরুতেই দেখা দেয় বিপত্তি। পতাকা উত্তোলনের সময় অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়ার হাত থেকে পতাকা পড়ে যায়। অনুষ্ঠানের উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সহ কংগ্রেসের নেতা-নেত্রীরা।

মঙ্গলবার নয়াদিল্লিতে কংগ্রেসের সদর দফতরে ১৩৭ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই পতাকা উত্তোলন করতে যান সোনিয়া গান্ধী। উপস্থিত ছিলেন দলের কোষাধক্ষ্য পবন বনসল এবং দলের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালও। এ ছাড়াও অনুষ্ঠানে যোগ দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী বঢরাও। কিন্তু পতাকা উত্তোলন করতে যেতেই ঘটে বিপত্তি। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, দড়িতে টান দিচ্ছেন সোনিয়া। তা সত্ত্বেও পতাকা উত্তোলন করতে পারছেন না সোনিয়া। সেই টানেই পতাকা পড়ে যেতে দেখা গিয়েছে। তবে দলের এক কর্মী পতাকাটি উত্তোলন করেন।

পতাকা উত্তোলনের পর বাকি অনুষ্ঠান সম্পন্ন হয়। এদিন একটি কংগ্রেসের নেতা-কর্মীদের দলের প্রতি একাগ্রতা রেখে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার বার্তা দেন সোনিয়া গান্ধী। তিনি বলেন, মূল্যবোন, আদর্শ ও ভাবমূর্তিই কংগ্রেসের মূল কথা। কিছু বিশেষ নিঃস্বার্থ ব্যক্তিত্বের অনুপ্রেরণায় দল তৈরি হয়েছিল বলেও উল্লেখ করেন তিনি। তাই আজকের দিনে সবাই যাতে ফের দলের প্রতি নিষ্ঠা ও আত্মত্যাগের শপথ নেয়, সে কথাই বলেন সোনিয়া।

এরপরই নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তোগ দাগেন তিনি। সোনিয়া বলেন দেশে ক্রমশ গণতন্ত্রকে নষ্ট করা হচ্ছে। ইতিহাসে তুলে আনা হচ্ছে অযোগ্য কিছু ব্যক্তির নাম। দেশ জুড়ে হিংসা, কুসংস্কার ছড়িয়ে দেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি। তাঁর কথা, ভারতের সার্বভৌমত্ব এবং সমাজের ওপর অত্যন্ত নেতিবাচক প্রভাব পড়ছে। তিনি আরও উল্লেখ করেন, এই সবকিছুর বিরুদ্ধেই লড়াই জারি রাখবে কংগ্রেস।

আরও পড়ুন : Naredra Modi in UP: ব্যবসায়ীর বাড়িতে থরে থরে সাজানো টাকা! সরাসরি অখিলেশকে নিশানা মোদী-শাহের