Narendra Modi: ব্রিটেনের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা মোদীর, রানির প্রয়াণে শোকপ্রকাশ

Liz Truss: শনিবার দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে ফোনে কথা হয়েছে। দিন কয়েক আগেই ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়েছেন লিজ ট্রাস।

Narendra Modi: ব্রিটেনের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা মোদীর, রানির প্রয়াণে শোকপ্রকাশ
লিজ ট্রাস ও নরেন্দ্র মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2022 | 9:54 PM

নয়াদিল্লি: ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে ফোনে কথা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে ফোনে কথা হয়েছে। দিন কয়েক আগেই ব্রিটেনের প্রধানমন্ত্রী হয়েছেন লিজ ট্রাস। এ নিয়ে লিজকে অভিনন্দন জানিয়েছেন মোদী। পাশাপাশি ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। এর পাশাপাশি দুই দেশের মধ্যে বাণিজ্যিক লেনদেনের ব্যাপারেরও কথা বলেছেন দুই দেশের রাষ্ট্রপ্রধান।

ব্রিটেনের প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনালাপের বিষয়টি নিয়ে কেন্দ্র জানিয়েছে, “ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী লিজ ট্রাসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্রিটেনের ট্রেড সেক্রেটারি এবং ফরেন সেক্রেটারি থাকার সময় ভারত ও ব্রিটেনের সম্পর্ক দৃঢ় করতে লিজের ভূমিকার প্রশংসা করেছেন মোদী।”

দুদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক, প্রতিরক্ষা এবং নিরাপত্তার ব্যাপারে চুক্তি নিয়েও মোদী এবং লিজের মধ্যে কথা হয়েছে বলে জানা গিয়েছে। দু দেশের সম্পর্ক আরও দৃঢ় করার কথাও উঠে এসেছে দুই প্রধানমন্ত্রীর ফোনালাপে। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে সকল ভারত বাসীর তরফে শোকজ্ঞাপন করেছেন মোদী।

কংগ্রেস প্রেসিডেন্ট সনিয়া গান্ধীও রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।