PM Modi At Rozgar Mela: আরও ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র দিলেন মোদী

PM Modi At Rozgar Mela: মঙ্গলবার রোজ়গার মেলা থেকে আরও ৭১ হাজার জনকে নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন নিয়োগ পাওয়ার সরকারি কর্মীদের জন্য অনলাইন ওরিয়েন্টশন প্রোগ্রামের সূচনা করেন মোদী।

PM Modi At Rozgar Mela: আরও ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র দিলেন মোদী
ছবি সৌজন্যে: PTI
TV9 Bangla Digital

| Edited By: সোমনাথ মিত্র

Nov 22, 2022 | 2:31 PM

নয়া দিল্লি: কেন্দ্রীয় সরকারের তরফে রোজ়গার মেলার সূচনা করা হয়েছে। দীপাবলিতে মোদী নিজে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে এই মেলার সূচনার করেছিলেন। এই রোজ়গার মেলা থেকেই দেশের যুবদের হাতে তুলে দেওয়া হচ্ছে চাকরির শংসাপত্র। দীপাবলির পর মঙ্গলবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে ৭১ হাজার জনকে নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। আর দেশের ৪৫ টি এলাকায় এই নিয়োগপত্র হাতে তুলে দেওয়া হয়েছে প্রার্থীদের। এছাড়াও এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্মযোগী প্ররাম্ভ মডিউলের উদ্বোধন করলেন। রোজ়গার মেলার মাধ্যমে যেসব প্রার্থী চাকরি পেয়েছেন তাঁদের এই মডিউলের মাধ্যমে অনলাইনে ওরিয়েন্টশন হবে।

প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী যে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন তার লক্ষ্য পূরণেই এই রোজ়গার মেলার সূচনা করা হয়েছে। এর ফলে দেশের উন্নয়নে আরও সরাসরি যোগ দিতে পারবে যুব সমাজ। প্রসঙ্গত, গত অক্টোবর মাসে ৭৫ হাজার যুবক-যুবতীকে নিয়োগপত্র দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নিয়োগপত্র বিলি করার পর বিভিন্ন রাজ্যে কেন্দ্রীয় মন্ত্রীদের নেতৃত্বে প্রার্থীদের হাতে তুলে দেওয়া হয় নিয়োগপত্র। প্রসঙ্গত, গত জুন মাসেই আগামী দেড় বছরে ১০ লক্ষ নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী। সেই মর্মে তিনি বিভিন্ন সরকারি দফতর ও মন্ত্রককে ‘মিশন মোডে’ নিয়োগের কথা বলেন। এদিন মোদী কর্মযোগী প্ররাম্ভ মডিউলেরও উদ্বোধন করেন। সরকারের বিভিন্ন বিভাগে নিয়োগপ্রাপ্ত বিভিন্ন প্রার্থীদের জন্য় একটি অনলাইন ওরিয়েন্টশন কোর্স এটি। সেখানে নয়া নিযুক্তদের সরকারি কর্মচারীদের আচরণবিধি, কর্মক্ষেত্রের নীতি ও সততা, মানব সম্পদের নীতি সম্পর্কে বোঝানো হবে।

মোদী বলেছেন, ‘আজকের রোজগার মেলা প্রমাণ করে যে সরকারি চাকরি দেওয়ার জন্য মিশন মোডে কাজ করছে সরকার।’ তিনি এদিন আরও বলেন, ‘আপনারাই আমাদের দেশের সবথেকে বড় শক্তি। দেশের গঠনে যাতে তাঁদের দক্ষতাকে কাজে লাগানো যায় সেদিকে নজর দিয়েছে সরকার।’ প্রসঙ্গত, সব রাজ্যে জনগণকে এই চাকরি বিলি করা হলেও বাদ পড়ছেন হিমাচল প্রদেশ ও গুজরাটের মানুষ। কারণ এই দুই রাজ্যে নির্বাচনী আচরণবিধি কার্যকর রয়েছে। প্রসঙ্গত,  ২০২৪ সালেই লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে নজরে রেখে এখন থেকেই বিজেপি বিভিন্ন কার্যকলাপে ঝড় তুলেছে বলে অভিমত রাজনৈতিক বিশ্লেষকদের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla