PM Modi in Hyderabad : ‘তেলঙ্গানায় ডবল ইঞ্জিন সরকার হলে…’, মোদীর গলায় বিস্তারের বার্তা!

PM Modi in Hyderabad : হায়দরাবাদের মঞ্চে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন যে, তেলঙ্গানায় ডবল ইঞ্জিন সরকার গঠন হবে। এর ফলে সে রাজ্যে আরও দ্রুত গতিতে উন্নয়ন হবে বলে জানিয়েছেন তিনি।

PM Modi in Hyderabad : 'তেলঙ্গানায় ডবল ইঞ্জিন সরকার হলে...', মোদীর গলায় বিস্তারের বার্তা!
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 8:42 PM

হায়দরাবাদ : ‘তেলঙ্গানায় ডবল ইঞ্জিন সরকার গড়ব।’ হায়দরাবাদে তেলঙ্গনাবাসীর উদ্দেশে ভাষণে রবিবার এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল থেকে দু’দিনের জন্য হায়দরাবাদে বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ ছিল তাঁর দ্বিতীয়। এই বৈঠক শেষে তেলঙ্গনাবাসীর উদ্দেশে মঞ্চ থেকে ভাষণ দেন মোদী। সেইসময় তেলঙ্গানায় উন্নয়ন সম্বন্ধিত একাধিক বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন যে, এই রাজ্যের মানুষের মধ্যে অনেক মেধা রয়েছে। তেলঙ্গানার ইতিহাস, সংস্কৃতি, শিল্পকলা ও স্থাপত্য নিয়ে গর্ববোধও করেন মোদী। এই ভাষণেই তিনি বলেন ডবল ইঞ্জিন সরকার গঠন করা হবে তেলঙ্গানায়।

মোদী জনসভা থেকে বলেছেন, ‘তেলঙ্গানায় বিজেপির ডবল ইঞ্জিন সরকার গঠন হলে এ রাজ্যের প্রতিটি শহর ও গ্রামে উন্নয়নমূলক কাজ আরও তাড়াতাড়ি পৌঁছে যাবে।’ তিনি এদিন বিজেপির অন্যান্য রাজ্যের উদাহরণ তুলে ধরেন। তিনি জানিয়েছেন যে, যেসব রাজ্যে বিজেপির ডবল ইঞ্জিন সরকার রয়েছে সেসব রাজ্য দ্রুত গতিতে উন্নয়ন হয়েছে। তাঁর এই বক্তব্যের মাধ্য়মে তিনি তেলঙ্গানায় বিজেপি সরকার গঠনের একটা আভাস দিয়ে দিলেন। তিনি এদিনও বলেছে, তেলঙ্গানায় ডবল ইঞ্জিন সরকারের স্বপ্ন দেখছেন তেলঙ্গনাবাসীরা। এ রাজ্যে ডবল ইঞ্জিন গঠনের রাস্তা তেলঙ্গনার মানুষজনই করে দিচ্ছে।

প্রসঙ্গত, দক্ষিণের এই রাজ্যে ধীরে ধীরে বিজেপির জমি শক্ত করতে শুরু করেছে। গত পৌরসভা নির্বাচনে তার নজির পাওয়া গিয়েছিল। যে বিজেপি শূন্যহাতে শুরু করেছিল তারাই গত বিধানসভা উপনির্বাচনে কেসিআর -র গড়ে ঢুকে দুটি আসন ছিনিয়ে নেয়। হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনেও ভাল ফল করে গেরুয়া শিবির। দক্ষিণের এই রাজ্যে বিজেপির ডবল ইঞ্জিন সরকার গঠনের পথে ছোট্ট ছোট্ট ধাপ হিসেবেই দেখেন রাজনৈতিক বিশ্লেষকরা। প্রসঙ্গত, এদিন মোদী ডবল ইঞ্জিন সরকারের পাশাপাশি গত ৮ বছরে বিজেপি সরকারের দলিত, দরিদ্রদের প্রতি একাধিক জনহিতকর প্রকল্পের কথাও তুলে ধরেন।