PM Narendra Modi : ‘রাজ্য কেন বিদ্যুতের বিল বাকি রাখছে?’ বকেয়া বিল মেটানোর আর্জি নমোর

PM Narendra Modi : শনিবার দেশের একাধিক জায়গায় বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'উজ্জ্বল ভারত, উজ্জ্বল ভবিষ্যত- পাওয়ার @২০৪৭' অনুষ্ঠানে উপস্থিত থেকে মোদী বিভিন্ন রাজ্যের কাছে বিদ্যুৎ সংস্থার বকেয়া বিল মিটিয়ে দেওয়ার আবেদন জানান।

PM Narendra Modi : 'রাজ্য কেন বিদ্যুতের বিল বাকি রাখছে?' বকেয়া বিল মেটানোর আর্জি নমোর
ছবি সৌজন্যে : PTI
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jul 30, 2022 | 7:11 PM

নয়া দিল্লি : শনিবার দেশের একাধিক জায়গায় বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ‘উজ্জ্বল ভারত, উজ্জ্বল ভবিষ্যত- পাওয়ার @২০৪৭’ অনুষ্ঠানে উপস্থিত থেকে মোদী বিভিন্ন রাজ্যের কাছে বিদ্যুৎ সংস্থার বকেয়া বিল মিটিয়ে দেওয়ার আবেদন জানান। মোদী জানিয়েছেন, প্রায় ২.৫ লক্ষ কোটি টাকার বিল বকেয়া রয়েছে বিদ্যুৎ সংস্থাগুলির।

উজ্জ্বল ভারত, উজ্জ্বল ভবিষ্যত অনুষ্ঠানে উপস্থিত থেকে মোদী বলেছেন, ‘একাধিক রাজ্যের বিদ্যুৎ সংস্থার কাছে প্রায় ২.৫ লক্ষ কোটি টাকার বেশি বিদ্যুতের বিল বকেয়া রয়েছে।’ তাঁর আরও সংযোজন, ‘বিদ্যুতের উপর যে ভর্তুকির ঘোষণা করেছে বিভিন্ন রাজ্যগুলি, সেগুলিও বিদ্যুতের সংস্থাকে দেওয়া হচ্ছে না। যারা বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে, তাদেরই প্রায় ২.৫ লক্ষ কোটি টাকা আটকে রয়েছে।’ এই পরিস্থিতিতে বিদ্যুৎ সংস্থার কাছে রাজ্যগুলির বকেয়া টাকা তাড়াতাড়ি মিটিয়ে দেওয়ার আবেদন জানিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, ‘যে রাজ্যগুলির কাছে বকেয়া রয়েছে, তা যত দ্রুত সম্ভব সেই টাকা মিটিয়ে দিতে হবে। ভাল করে ভেবে দেখুন, যখন দেশবাসীরা সৎভাবে বিদ্যুতের বিল দিচ্ছে, সেই সময় কয়েকটি রাজ্য কেন বিদ্যুতের বিল বাকি রাখছে?’

তিনি এদিনে অন্ধকার দিনগুলির স্মরণ করে বলেন যে, গত আট বছরে ১,৭০,০০০ মেগাওয়াট বিদ্যুৎ তৈরির ক্ষমতার সংযোজন হয়েছে। তিনি আরও জানিয়েছেন, দেশের উন্নয়নের জন্য বিদ্যুতের প্রয়োজন। তিনি বলেছেন, ‘এই দেশের রাষ্ট্রনীতি প্রয়োজন রাজনীতি নয়।’ বিশ্বে ভারতের অবস্থান তুলে ধরে তিনি বলেছেন, ‘ইনস্টল করা সোলার ক্য়াপাসিটির নিরিখে ভারত বিশ্বে চতুর্থ থেকে পঞ্চম স্থানে রয়েছে। বিশ্বের মধ্যে অন্যতম বড় সোলার প্ল্যান্ট রয়েছে ভারতে।’ এদিকে এদিন প্রধানমন্ত্রী রাজস্থানে ৭৩৫ মেগাওয়াটের নখ সোলার প্রকল্প, লেহতে গ্রিন হাইড্রোজেন মোবিলিটি প্রকল্প এবং গুজরাটে কাওয়াস গ্রিন হাইড্রোজেন ব্লেন্ডিং উইথ ন্য়াচরাল গ্যাস প্রকল্পের উদ্বোধন করেন। লেহতে এই প্ল্যান্ট যানবাহনের জন্য গ্রিন হাইড্রোজেন তৈরি করবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla