PM Modi: নিরাপত্তা এজেন্সির দেওয়া সব তথ্য আরও খুঁটিয়ে দেখতে হবে, মন্ত্রকগুলিকে বার্তা নমোর

Narendra Modi: ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল সেক্রেটারিয়েট (NSCS) এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) থেকে পাঠানো কোনও ব্যাকগ্রাউন্ড নোট বা অন্যান্য় কোনও তথ্য যেন উপেক্ষা করা না হয়। সূত্রের খবর, এমনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

PM Modi: নিরাপত্তা এজেন্সির দেওয়া সব তথ্য আরও খুঁটিয়ে দেখতে হবে, মন্ত্রকগুলিকে বার্তা নমোর
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 9:48 PM

নয়া দিল্লি: কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলির থেকে পাঠানো কোনও খবর যেন কোনওভাবেই নজর এড়িয়ে না যায়। কেন্দ্রীয় মন্ত্রকগুলি ও সচিবদের এই বার্তাই দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্র মারফত এমনই জানা গিয়েছে। সূত্রের খবর, তিনি সমস্ত মন্ত্রী ও সচিবদের বলেছেন  সেগুলিকে যথাযথ গুরুত্ব সহকারে দেখার উপর আরও জোর দেওয়ার জন্য বলেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল সেক্রেটারিয়েট (NSCS) এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) থেকে পাঠানো কোনও ব্যাকগ্রাউন্ড নোট বা অন্যান্য় কোনও তথ্য যেন উপেক্ষা করা না হয়। সূত্র মারফত এমনই জানা গিয়েছে।

যে কোনও নীতি প্রণয়নের সময় ভারতের কৌশলগত দৃষ্টিকোণ থেকে এটি দেখার প্রয়োজন রয়েছে বলেও এদিন প্রধানমন্ত্রী জোর দিয়েছেন। উল্লেখ্য, শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রিসভার একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলেছিল সেই বৈঠক। কেন্দ্রীয় সরকারের সমস্ত শীর্ষ সচিবরাও ওই বৈঠকে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশে, ডেপুটি এনএসএ বিক্রম মিশ্রি সচিবালয় সম্পর্কে মন্ত্রীদের অবহিত করার জন্য এনএসসিএস-এর একটি প্রেজেন্টেশনও দিয়েছেন বলে জানা গিয়েছে।

ওই প্রেজেন্টেশনে, মিশ্রি বিশ্বজুড়ে, বিশেষ করে ইউরোপ, রাশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রে সংঘটিত সাম্প্রতিক পরিবর্তনগুলি এবং ভারতে তাদের প্রভাব সম্পর্কে বিশদে আলোচনা করেছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, ডেপুটি এনএসএ মিশ্রির এই প্রেজেন্টেশনটি মূলত নির্ধারিত ছিল না। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে এটি যুক্ত করা হয়েছিল বলে সূত্র মারফত জানা গিয়েছে। মিশ্রির আগে, অর্থ সচিব টিভি সোমানাথন এবং বাণিজ্য সচিব বিভিআর সুব্রহ্মণ্যমও তাঁদের প্রেজেন্টেশন দিয়েছেন বলে সূত্রের খবর। বৈঠকের সময়, মোদী একটি বিষয় আরও স্পষ্ট করে দিয়েছেন, তা হল নীতি-নির্ধারণ প্রক্রিয়া গতিশীল এবং এটি পরিবর্তনশীল। সময়ের সঙ্গে সঙ্গে এটির পরিবর্তন করা দরকার বলেই মত প্রধানমন্ত্রীর। সব মিলিয়ে শুক্রবারের ওই বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।