PM Narendra Modi: ছেলের অনুরোধে ‘আজাদির অমৃত মহোৎসবে’ সামিল হিরাবেন মোদীও, শিশুদের হাতে তুলে দিলেন তিরঙ্গা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Aug 14, 2022 | 8:28 AM

Hiraben Modi: গত জুন মাসেই তিনি শতবর্ষে পা রেখেছেন। তবে বয়সের ভার ও শারীরিক অসুস্থতাকে দূরে সরিয়ে রেখেই স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপনের অনুষ্ঠানে অংশ নেন।

PM Narendra Modi: ছেলের অনুরোধে 'আজাদির অমৃত মহোৎসবে' সামিল হিরাবেন মোদীও, শিশুদের হাতে তুলে দিলেন তিরঙ্গা
বাচ্চাদের সঙ্গে হিরাবেন মোদী। ছবি:PTI

আহমেদাবাদ: স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি পালনে মেতে উঠেছে গোটা দেশ। বছরভর আজাদির অমৃত মহোৎসবের পাশাপাশি শনিবার থেকে শুরু হয়েছে হর ঘর তিরঙ্গা কর্মসূচি। এই কর্মসূচিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকল দেশবাসীকে অনুরোধ জানিয়েছেন, সকলেই যেন এই কর্মসূচিতে সামিল হন এবং নিজেদের বাড়িতে পতাকা উত্তোলন করেন। ছেলের অনুরোধ ফেললেন না মা। বাড়ির বাইরে এসে ছোট ছেলেমেয়েদের হাতে তুলে দিলেন তিরঙ্গা। শতবর্ষেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হিরাবেন মোদীর এই মনের জোর ও দেশপ্রেমকে কুর্নিশ জানিয়েছেন সকলে।

দেশজুড়েই শনিবার থেকে শুরু হয়েছে হর ঘর তিরঙ্গা কর্মসূচির সূচনা হয়েছে। ১৩ অগস্ট থেকে আগামী ১৫ অগস্ট অবধি দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে বলা হয়েছে। গতকাল গুজরাটে এই কর্মসূচির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। আহমেদাবাদের চিলড্রেনস ইউনিভার্সিটিতে তিনি ১০০ ফুট উচু জাতীয় পতাকা উত্তোলন করেন। অন্যদিকে, আজাদির অমৃত মহোৎসব ও হর ঘর তিরঙ্গা কর্মসূচির অধীনেই প্রধানমন্ত্রীর মা হিরাবেন মোদীও জাতীয় পতাকা বিলি করেন।

গান্ধীনগরের বাইরের অংশে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবন। সেখানেই প্রধানমন্ত্রীর ভাই পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন তাঁদের মা হিরাবেন মোদী। গত জুন মাসেই তিনি শতবর্ষে পা রেখেছেন। তবে বয়সের ভার ও শারীরিক অসুস্থতাকে দূরে সরিয়ে রেখেই স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপনের অনুষ্ঠানে অংশ নেন। বাড়ির বাইরে এসে তিনি ছোট শিশুদের মধ্যে জাতীয় পতাকা বিলি করেন। নিজেও জাতীয় পতাকা হাতে নেন। এত বয়সেও প্রধানমন্ত্রীর মায়ের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন সকলে।

দেশজুড়েই গতকাল থেকে শুরু হয়েছে আজাদি মার্চ। আজও একাধিক অনুষ্ঠান রয়েছে স্বাধীনতা দিবস উপলক্ষে। আজ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। গতমাসেই তিনি রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হয়েছেন। রাষ্ট্রপতি হিসাবে শপথগ্রহণের পর এই প্রথম তিনি বড় কোনও অনুষ্ঠানে সামিল হবেন ও বক্তব্য রাখবেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla