Shraddha Murder Case Update: ‘যা বলা হচ্ছে, তাই-ই শুনছে’! আফতাবের ‘অত্য়ন্ত ভাল ব্যবহারে’র পিছনেও কি লুকিয়ে রয়েছে অন্য রহস্য?

Police Investigation: পলিগ্রাফ, নারকো পরীক্ষা পর এবার আফতাবের ব্রেইন ম্যাপিং পরীক্ষা করানো হতে পারে। আফতাবের মস্তিষ্কের ভিতরে কী চলছে, তা জানতেই এই পরীক্ষা করানো হতে পারে।

Shraddha Murder Case Update: 'যা বলা হচ্ছে, তাই-ই শুনছে'! আফতাবের 'অত্য়ন্ত ভাল ব্যবহারে'র পিছনেও কি লুকিয়ে রয়েছে অন্য রহস্য?
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 9:37 AM

নয়া দিল্লি: যা বলা হচ্ছে, তাই-ই করছে আফতাব। জেরায় যা প্রশ্ন করা হচ্ছে, তার যথাযথ উত্তর দিচ্ছেন, পলিগ্রাফ পরীক্ষা-নারকো পরীক্ষা, সবেতেই রাজি হয়েছেন শ্রদ্ধা ওয়াকার খুনের অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালা। আফতাবের এই ভাল ব্যবহারেই সন্দেহ দানা বাঁধছে পুলিশের মনে। বাধ্য ছেলের মতো সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার পিছনে অন্য কোনও ফন্দি রয়েছে আফতাবের। পলিগ্রাফ ও নারকো অ্যানালাইসিস পরীক্ষার পর এবার আফতাবের ব্রেইন ম্যাপিং পরীক্ষাও করানো হতে পারে।

চলতি সপ্তাহেই পলিগ্রাফ ও নারকো অ্যানালাইসিস পরীক্ষায় লিভ-ইন সঙ্গী শ্রদ্ধা ওয়াকারকে খুনের কথা স্বীকারের পাশাপাশি কী কী অস্ত্র ব্যবহার করে শ্রদ্ধার দেহ টুকরো করেছিল, সেই কথাও জানিয়েছে আফতাব। বর্তমানে পুলিশ সেই অস্ত্রগুলিরই খোঁজ করছে। এদিকে, দীর্ঘ এক মাস ধরে তদন্ত চলার পরও এখনও শ্রদ্ধার কাটা মুণ্ড খুঁজে পাওয়া যায়নি। পলিগ্রাফ পরীক্ষায় আফতাব যে পুকুরে শ্রদ্ধার মাথা ফেলার কথা জানিয়েছিল, সেই পুকুর থেকে সমস্ত জল বের করেও শ্রদ্ধার মুণ্ড পাওয়া যায়নি। এই সমস্ত ঘটনা থেকেই আফতাবের উপরে সন্দেহ বেড়েছে পুলিশের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, জেলে অত্য়ন্ত বাধ্য আচরণ করছেন আফতাব, যা দেখে কিছুটা খটকাই লাগছে। পাশাপাশি পুলিশের ধারণা, আফতাব জেরায় যে উত্তরগুলি দিচ্ছেন, তা আগে থেকেই মুখস্থ করা।  এই বিষয়ে ওই আধিকারিক বলেন, “আফতাবের ভাল ব্যবহার ও আচরণ নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। প্রত্যেকটি প্রশ্নেরই উত্তর কীভাবে প্রস্তুত থাকে আফতাবের কাছে, তা নিয়েও সন্দেহ রয়েছে। কারণ আফতাবের বয়ান শুনলে মনে হয় কেউ যেন মুখস্থ করা উত্তর বলছেন। এক প্রশ্ন বারবার করলেও, আফতাবের জবাব একই থাকে। একটি শব্দও এদিক-ওদিক হয় না।”

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, পলিগ্রাফ, নারকো পরীক্ষা পর এবার আফতাবের ব্রেইন ম্যাপিং পরীক্ষা করানো হতে পারে। আফতাবের মস্তিষ্কের ভিতরে কী চলছে, তা জানতেই এই পরীক্ষা করানো হতে পারে। বর্তমানে উদ্ধার হওয়া দেহের টুকরোগুলির ডিএনএ পরীক্ষার রিপোর্টের জন্য় অপেক্ষা করছে পুলিশ, ওই রিপোর্টের উপর ভিত্তি করেই আফতাবের ব্রেইন ম্যাপিং পরীক্ষা করানো হবে কি না, তার সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্তের শুরুতে আফতাব মুম্বই পুলিশকেও বিভ্রান্ত করেছিলেন নানা গল্প ফেঁদে। পরে দিল্লি পুলিশ তদন্তের ভার নিয়ে শ্রদ্ধার ফোনের লোকেশন ট্রাক করে, এরপরই জিজ্ঞাসাবাদে খুনের কথা স্বীকার করে আফতাব।