Odisha Case: গাঁজা পাচারকারীদের ধরতে ঢুকেছিল পুলিশ! কিন্তু এই কারণে গ্রামবাসীদের হাতে বেধরক মার খেতে হল

Odisha Case: গাঁজা পাচারকারীদের ধরতে ঢুকেছিল পুলিশ! কিন্তু এই কারণে গ্রামবাসীদের হাতে বেধরক মার খেতে হল
ছবি: সংবাদ সংস্থা

Weed Smuggling: ১৪ মার্চ শনিবার এই ঘটনাটি ঘটেছে। এবার ঘটনা প্রসঙ্গে ফিরে আসা যাক। মাঝরাতে মাদকপাচারকারীদের ধরতে সিভিল ড্রেসে গ্রামে ঢোকে ৩০ জন পুলিশের একটি দল।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 14, 2022 | 7:28 PM

ভুবনেশ্বর: আমাদের আশেপাশে বন্ধুবান্ধব বা পরিচিতদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যাঁরা নিয়মিত গাঁজা খান। গাঁজা যে ভারতে নিষিদ্ধ একথা এখন প্রায় সকলেরই জানা। বেআইনি এই মাদকে ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঝে মধ্যেই চলে পুলিশ অভিযান। কিন্তু গাঁজা পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালাতে হয়। তবে গাঁজাপাচাকারীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে এমন অবস্থা হবে, তা ভাবতেও পারেননি পুলিশ কর্মীর। মাদকপাচারকারীদের ধরতে রাতেই গ্রামে ঢুকেছিল পুলিশ। সামান্য ভুল বোঝাবুঝির জন্য গ্রামবাসীরা পুলিশের এমন অবস্থা করল যা শুনলে যে কেউ অবাক হয়ে যাবে। ওড়িশার কোরাপুট জেলাতে এই ঘটনাটি ঘটেছে। পুলিশ গ্রামে ঢুকতে গ্রামবাসীরা তাদের ব্যাপকভাবে মারধর করেন।

১৪ মার্চ শনিবার এই ঘটনাটি ঘটেছে। এবার ঘটনা প্রসঙ্গে ফিরে আসা যাক। মাঝরাতে মাদকপাচারকারীদের ধরতে সিভিল ড্রেসে গ্রামে ঢোকে ৩০ জন পুলিশের একটি দল। তাদের কাছে গাঁজা পাচারকারীদের নিয়ে নির্দিষ্ট কিছু তথ্য ছিল। কিন্তু গ্রামে ঢুকতে ঘটে বিপত্তি। গ্রামবাসীরা ভেবেছিলে একদল ডাকাত গ্রামে ঢুকে পড়েছে। এরপরই ওই পুলিশকর্মীদের ওপর চড়াও হন গ্রামবাসীরা। তাদের লাঠি ও ধারল অস্ত্র দিয়ে মারধর করা হয়েছিল। এই মারধরের ঘটনায় বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন বলেই খবর। বাধ্য হয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান পুলিশকর্মীরা। যদিও একজন পুলিশকর্মীকে গ্রামবাসীরা আটকে রেখেছিলেন।

অন্যদিকে গ্রামবাসীদের অভিযোগ, “এই সময়ে কাজুবাদামের খেতে গ্রামবাসীর পাহারা দিতে যান। শুক্রবার রাত সাড়ে ৯ টা নাগাদ ৪০-৫০ জনের একটি দল গ্রামে ঢুকে পড়ে এবং কোনও নোটিস ছাড়াই তারা বিভিন্ন লোকেদের বাড়িতে ঢুকে পড়ে এবং মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়। কোরাপুট পুলিশ সুপারের নির্দেশ রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছিল।” পুলিশকর্মীদের আক্রান্ত হওয়ার খবর পেয়েই মাচকুন্ড থানা থেকে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায় এবং আহত পুলিশকর্মীদের উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, গ্রামের একটি বাড়ি থেকে ১৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA