Draupadi Murmu: দিল্লিতে পা রাখলেন দ্রৌপদী, প্রহ্লাদের বাড়িতেই জোরকদমে চলছে মনোনয়ন তৈরির কাজ

Draupadi Murmu: দিল্লিতে পা রাখলেন দ্রৌপদী, প্রহ্লাদের বাড়িতেই জোরকদমে চলছে মনোনয়ন তৈরির কাজ

Draupadi Murmu: রাষ্ট্রপতি হিসাবে দ্রৌপদীর প্রস্তাবকদের মধ্যে থাকছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jun 23, 2022 | 10:56 PM

নয়া দিল্লি: নাম ঘোষণা হয়েছে আগেই। শুক্রবারই, এনডিএ (NDA) পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) মনোয়ন জমা দেওয়ার কথা রয়েছে। তারই জোরদার প্রস্তুতি চলছে রাজধানীর ময়দানে। বৃহস্পতিবারই ভুবনেশ্বর থেকে দিল্লিতে পৌঁছেছেন দ্রৌপদী। বিমানবন্দরেই তাঁকে স্বাগত জানান বিজেপি নেতারা। বর্তমানে তিনি দিল্লির ওড়িশা ভবনে থাকছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর বাসভবনে প্রস্তুত করা হচ্ছে তাঁর মনোনয়নপত্র। এদিকে রাষ্ট্রপতি হিসাবে প্রস্তাবকদের মধ্যে থাকছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা।       

একইসঙ্গে এদিন একাধিক বরিষ্ঠ বিজেপি নেতাদের যোশীর বাসভবনে প্রস্তাবক এবং সমর্থনকারী হিসাবে দ্রোপদীর মনোনয়নপত্রে  স্বাক্ষর করতে দেখা গিয়েছে। তাৎপর্যপূর্ণভাবে বিজেডির সস্মিত পাত্রকেও এদিন দ্রৌুপদীর মনোনয়নপত্রে সাক্ষর করতে দেখা গিয়েছে। এদিকে শুক্রবার যে সময় এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু মনোনয়ন জমা দেবেন তখন প্রধানমন্ত্রী মোদী সহ বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরাও উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে। মনোনয়নের একদিন আগে বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লি পৌঁছে গিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এমনকী দিল্লি পৌঁছেই দ্রৌপদীর সঙ্গে সাক্ষাৎ পর্বও সেড়ে ফেলেছেন তিনি। একইসঙ্গে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বাভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর।

এই খবরটিও পড়ুন

এদিকে বিরোধীদের তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন যশবন্ত সিনহা। নাম ঘোষণার পরেই বৃহস্পতিবার তিনি চাঁচাছোলা আক্রমণ শানান দ্রৌপদীর বিরুদ্ধে। তাঁর দাবি, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে তিনি এনডিএ-র মনোনীত প্রার্থী দ্রৌপদী মুর্মুর চেয়ে তফসিলি উপজাতি এবং অন্যান্য পিছিয়ে পড়া মানুষের জন্য আরও বেশি কাজ করেছেন। একইসঙ্গে ঝাড়খণ্ডের রাজ্যপাল সহ একাধিক পদে থাকাকালীন মুর্মুর কল্যাণমূলক কাজের রেকর্ড নিয়েও প্রশ্ন তুলেছেন যশবন্ত। যা নিয়েও রাজনৈতিক মহলে চলছে জোরদার চর্চা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA