Yashwant Congratulates Droupadi : ‘আশা করি ভয় ও পক্ষপাত ছাড়াই সংবিধান রক্ষা করবেন’, দ্রৌপদীকে লিখলেন যশবন্ত

Yashwanta Sinha: একইসঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা উল্লেখ করেন, এই নির্বাচন দেশের গণতন্ত্রকে দু'ভাবে উপকৃত করেছে।

Yashwant Congratulates Droupadi : 'আশা করি ভয় ও পক্ষপাত ছাড়াই সংবিধান রক্ষা করবেন', দ্রৌপদীকে লিখলেন যশবন্ত
দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা যশবন্ত সিনহার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 9:57 PM

নয়াদিল্লি: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের মুখ ছিলেন যশবন্ত সিনহা। এনডিএ সমর্থিত প্রার্থী দ্রৌপদী মুর্মু। বৃহস্পতিবার গণনা শেষে বিপুল ভোটে জয়ী হন দ্রৌপদী। ভারতের ইতিহাসে এই প্রথমবার কোনও আদিবাসী মহিলা রাইসিনা হিলে। তাঁর এই জয়ে শুভেচ্ছা জানান যশবন্ত। টুইটারে যশবন্ত লেখেন, ‘রাষ্ট্রপতি নির্বাচনে জয়ের জন্য আমি শ্রীমতি দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানাচ্ছি। ভারত আশা করবে দেশের ১৫তম রাষ্ট্রপতি হিসাবে উনি কোনওরকম ভয় ও পক্ষপাত ছাড়াই আমাদের সংবিধানের রক্ষক হবেন।’

একইসঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহা উল্লেখ করেন, এই নির্বাচন দেশের গণতন্ত্রকে দু’ভাবে উপকৃত করেছে। এক, বেশিরভাগ বিরোধী দল একই ছাতার নীচে দাঁড়িয়েছে। তাঁর আবেদন, রাষ্ট্রপতি নির্বাচনের ঊর্ধ্বে গিয়েও বিরোধীরা যেন এই একতা বজায় রাখেন। এটা সময়ের দাবী বলেও উল্লেখ করেন তিনি।

এক বিবৃতিতে যশবন্ত সিনহা তাঁর ভোটারদেরও ধন্যবাদ জানিয়েছেন। লিখেছেন, ‘এই ভোট প্রক্রিয়ায় যাঁরা আমাকে ভোট দিয়েছেন, সকলকে ধন্যবাদ। বিরোধী দলগুলির প্রস্তাব আমি সাদরে গ্রহণ করেছিলাম।’ এ প্রসঙ্গে গীতার বাণী তুলে ধরে যশবন্ত বলেন, ‘নিজের কাজ করে যাও। কোনওরকম ফলের আশা করো না।’ এদিন গণনার তৃতীয় রাউন্ডেই দ্রৌপদী মুর্মু জয় নিশ্চিত করে ফেলেন।  ৫০ শতাংশ ভোট সুরক্ষিত করে ফেলেন। দ্রৌপদী পান ৫,৭৭,৭৭৭টি ভোট। যেখানে যশবন্ত সিনহা পেয়েছেন ২,৬১,০৬২।