Rajya Sabha Nominated Member: সাংসদ হচ্ছেন পিটি উষা! রাজ্যসভায় মনোনীত হলেন আরও ৩ বিশিষ্ট

Rajya Sabha Nominated Member: বুধবার (৬ জুলাই), রাজ্যসভার সাংসদ হিসেবে মনোনীত হলেন কিংবদন্তি ক্রীড়াবিদ পিটি ঊষাকে। এছাড়া, বিশিষ্ট ব্যক্তি হিসাবে রাজ্যসভায় সাংসদ মনোনীত হলেন চলচ্চিত্র সুরকার ইলাইয়ারাজা, ধর্মস্থল মন্দিরের প্রশাসক বীরেন্দ্র হেগড়ে এবং বিশিষ্ট চিত্রনাট্যকার ভি বিজয়েন্দ্র প্রসাদ।

Rajya Sabha Nominated Member: সাংসদ হচ্ছেন পিটি উষা! রাজ্যসভায় মনোনীত হলেন আরও ৩ বিশিষ্ট
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে পিটি উষা
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Jul 06, 2022 | 9:19 PM

নয়া দিল্লি: বুধবার (৬ জুলাই), রাজ্যসভার সাংসদ হিসেবে মনোনীত হলেন কিংবদন্তি ক্রীড়াবিদ পিটি ঊষাকে। এছাড়া, বিশিষ্ট ব্যক্তি হিসাবে রাজ্যসভায় সাংসদ মনোনীত হলেন চলচ্চিত্র সুরকার ইলাইয়ারাজা, ধর্মস্থল মন্দিরের প্রশাসক বীরেন্দ্র হেগড়ে এবং বিশিষ্ট চিত্রনাট্যকার ভি বিজয়েন্দ্র প্রসাদ। এরপরই, পিটি উষা-সহ রাজ্যসভার অন্যান্য মনোনীত সদস্যদের টুইট করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর মতে এই বিশিষ্ট নাগরিকরা প্রত্যেক ভারতীয়ের জন্য অনুপ্রেরণার। এই চারজন মনোনীত প্রতিনিধি, দক্ষিণ ভারতের চারটি রাজ্যের প্রতিনিধিত্ব করবেন।

পিটি উষার সঙ্গে নিজের একটি ছবি টুইট করে প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘পিটি ঊষাজি প্রত্যেক ভারতীয়ের জন্য অনুপ্রেরণার। ক্রীড়াক্ষেত্রে তাঁর কৃতিত্ব ব্যাপকভাবে পরিচিত। তবে, গত কয়েক বছর ধরে উদীয়মান ক্রীড়াবিদদের পরামর্শ দেওয়ার জন্য তাঁর কাজ সমানভাবে প্রশংসনীয়। রাজ্যসভায় মনোনীত হওয়ার জন্য তাঁকে অভিনন্দন।’ এর আগে পদ্মশ্রী পুরস্কার এবং অর্জুন পুরস্কার পেয়েছেন পিটি উষা।

সুরকার ইলাইয়ারাজাকে পদ্মবিভূষণে ভূষিত করেছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই ছবিটি পোস্ট করে প্রধানমন্ত্রী টুইট করে বলেছেন, ‘ইলাইরাজাজির সৃজনশীল প্রতিভা প্রজন্মের পর প্রজন্ম ধরে মানুষকে মুগ্ধ করেছে। তাঁর কাজে বহু আবেগ সুন্দরভাবে প্রতিফলিত হয়। তাঁর জীবনও সমান অনুপ্রেরণাদায়ক – একেবারে সাধারণ পরিবার থেকে উঠে তিনি এত কিছু অর্জন করেছেন। তিনি রাজ্যসভায় মনোনীত হওয়ায় আমি আনন্দিত।’

বীরেন্দ্র হেগড়ে সম্পর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘সামাজিক পরিষেবার অগ্রভাগে রয়েছেন বীরেন্দ্র হেগড়েজি। আমি ধর্মস্থল মন্দিরে প্রার্থনা করার সুযোগ পেয়েছি। স্বাস্থ্য, শিক্ষা এবং সংস্কৃতি ক্ষেত্রে তিনি যে মহান কাজ করছেন তাও দেখার সুযোগ পেয়েছি। সংসদকে সমৃদ্ধ করবেন তিনি।

চিত্রনাট্যকার ভি বিজয়েন্দ্র প্রসাদকেও অভিনন্দন জানিয়েছেন নরেন্দ্র মোদী। তিনি টুইট করে বলেন, ‘তাঁর কাজ ভারতের গৌরবময় সংস্কৃতিকে তুলে ধরেছে এবং বিশ্বব্যাপী ছাপ ফেলেছে। রাজ্যসভায় মনোনীত হওয়ার জন্য তাকে অভিনন্দন।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla