Apple Smart watch: ‘প্রাণ বাঁচিয়েছে অ্যাপল ঘড়ি’, টিম কুককে মেইল কিশোরের, এল জবাব

Apple Smart watch: অ্যাপল স্মার্ট ওয়াচের জন্য বেঁচে গিয়েছে মুম্বইয়ের স্মিত মেহতা। তাই সিইও-কে ধন্যবাদ জানিয়ে করল মেইলও।

Apple Smart watch: 'প্রাণ বাঁচিয়েছে অ্যাপল ঘড়ি', টিম কুককে মেইল কিশোরের, এল জবাব
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Nov 20, 2022 | 10:04 PM

পুনে: বর্তমান যুগে সময়ের সঙ্গে ছন্দ মিলিয়ে চলতে স্মার্ট থেকে অতি স্মার্ট হয়েছি আমরা। ফিচার ফোনের জায়গা নিয়েছে টাচ স্ক্রিন স্মার্টফোন। আর সময়কেও আমরা স্মার্ট ওয়াচে গুনি এখন। ঘণ্টা, মিনিট, সেকেন্ডের হিসেব দেয় হাতে বাঁধা স্মার্টওয়াচ। শুধু সময়ই নয় আরও বেশ কিছু বৈশিষ্ট রয়েছে এই ঘড়িগুলোর। যেমন, স্মার্ট ওয়াচের মাধ্যমে অপরজনকে ফোন করা যায়। ফোন রিসিভও করা যায়। ফোনের মতোই স্মার্ট ওয়াচের মাধ্যমে একে অপরের সঙ্গে জুড়ে থাকা যায়। এবার এই স্মার্টওয়াচের কৃপাতেই প্রাণে বাঁচল এক কিশোর। ১৭ বছরের স্মিত মেহতা জানিয়েছে, অ্যাপল ওয়াচ তার জীবন বাঁচিয়েছে। ঘটনার বিস্তারিত বিবরণ জানিয়ে সে অ্যাপলের সিইও টিম কুককে একটি মেলও করেন। তার সেই মেলের উত্তরও দিয়েছেন কুক।

১৭ বছর বয়সী স্মিত মেহতা মহারাষ্ট্রের বাসিন্দা। বন্ধুদের সঙ্গে লোনাভেলাতে ট্রেকিংয়ে গিয়েছিল। সেখানে গিয়েই ঘটে বিপত্তি। ট্রেকিং করতে গিয়ে পা ফসকে পড়ে যায় স্মিত। তারপর গাছ এবং পাথরে আটকে যায়। তবে সেখান থেকে বেঁচে আসার কোনও উপায় খুঁজে পাচ্ছিল না সে। বন্ধুদের তার অবস্থার বিষয়ে জানানোর কথা ভাবার পর সে দেখে তার ফোনটাও অন্য় কোনও বন্ধুর ব্যাগে রয়ে গিয়েছে। তবে সেখানেই ত্রাতা হিসেবে কাজে আসে তার অ্যাপল ওয়াচ। তার অ্য়াপল ওয়াচে সেই সময় নেটওয়ার্ক ছিল। সেখান থেকে বন্ধু ও বাবা-মাকে কল করে স্মিত। তার কল পেয়েই বন্ধু ও কয়েকজন ট্রেকার তাকে উদ্ধার করতে যায়। তবে গোড়ালিতে সামান্য চোট পেয়েছে স্মিত।

অ্যাপল ওয়াচ সিরিজ় ৭ এর স্মার্ট ওয়াচ ব্যবহার করে স্মিত। সে মনে করে এই অ্য়াপল ওয়াচের জন্যই একমাত্র সে প্রাণে বেঁচে ফিরেছে। সে ধন্যবাদ জানিয়ে অ্য়াপলের সিইও-কে একটি মেইল ও করেছে। গোটা ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে স্মিত টিম কুককে নিজের এই গল্প সকলের সঙ্গে শেয়ার করতে বলেছে। স্মিত লিখেছে, ‘এই অ্যাপল ওয়াচ আমার প্রাণ বাঁচিয়েছে। আমি সেই সময় এর মাধ্যমেই গুরুত্বপূর্ণ কল করতে পেরেছিলাম।’ টিম কুক এই মেলের জবাবও দিয়েছেন। কুক লিখেছেন, ‘আমি জেনে খুশি হচ্ছি যে, তুমি ধীরে ধীরে সুস্থ হচ্ছ। শুনে মনে হল, বড় দুর্ঘটনা থেকে ফিরে এসেছ। আমাদের সঙ্গে তোমার এই অভিজ্ঞতা ও গল্প শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আমি তোমার দ্রুত ও সম্পূর্ণ সুস্থতা কামনা করি।’

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla