Pune Suicide Case: মহিলা বন্ধু ভেবে যাঁর সঙ্গে কথা বলত, আসল পরিচয় সামনে আসতেই আত্মহত্যা করে বসল তরুণ, তদন্তে পুলিশ

Suicide Case: পুলিশ জানিয়েছে, ওই তরুণ গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। আত্মহত্যার ঘটনার তদন্তে নেমেই পুলিশ জানতে পারে, প্রতারকরা নিয়মিত তাঁর নগ্ন ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে আপলোড করে দেওয়ার হুমকি দিত

Pune Suicide Case: মহিলা বন্ধু ভেবে যাঁর সঙ্গে কথা বলত, আসল পরিচয় সামনে আসতেই আত্মহত্যা করে বসল তরুণ, তদন্তে পুলিশ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2022 | 8:03 AM

পুনে: সময়ের সঙ্গে সঙ্গে প্রযুক্তি ও ইন্টারনেটকে আমরা যত বেশি আপন করে নিচ্ছি, সাইবার প্রতারকদের উৎপাত ততই বাড়ছে। এমন কী গোপন মুহূর্তের ভিডিয়ো রেকর্ড করে ব্ল্যাকমেল করে টাকা আদায় করতে পিছপা হয়না সাইবার প্রতারকরা। এবার এই কারণে প্রাণ গেল ২২ বছর বয়স এক তরুণের। মহারাষ্ট্রে পুনেতে এই ঘটনা ঘটেছে। স্থানীয় থানার পুলিশ সূত্রে খবর, আপত্তিকর ভিডিয়ো নিয়ে ব্ল্যাকমেলের কারণে আত্মহত্যার রাস্তা বেছে নিয়েছেন ওই তরুণ। পুনের ধনকওয়াড়ি এলাকায় এই ঘটনাটি ঘটেছে।

পুলিশ জানিয়েছে, ওই তরুণ গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। আত্মহত্যার ঘটনার তদন্তে নেমেই পুলিশ জানতে পারে, প্রতারকরা নিয়মিত তাঁর নগ্ন ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে আপলোড করে দেওয়ার হুমকি দিত, এমনকী ওই তরুণকে ব্ল্যাকমেল করে তাঁর থেকে একাধিকবার টাকাও আদায় করে নিয়েছিল প্রতারকরা। সহকারনগর থানার এক পুলিশ আধিকারিক এই প্রসঙ্গে বলেন, “নিহত তরুণ মহিলা বেশি এক প্রতারকের সঙ্গে কথা বলত। কথা বলতে বলতে তাঁর নগ্ন ভিডিয়ো বানায় ওই প্রতারক। তাঁকে ব্ল্যাকমেল করে মোবাইল অ্যাপের মাধ্যমে একাধিকবার মোট ৪ হাজার ৫০০ টাকা আদায় করেছিল অভিযুক্ত অজ্ঞাতপরিচয় ব্যক্তি।”

ক্রমাগত তাঁকে হুমকি দিয়ে টাকা আদায়ের চেষ্টা করত ওই প্রতারক। শেষমেশ বাধ্য হয়ে নিজেকে শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেন ওই তরুণ এবং গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। এই ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ড বিধির ইনফরমেশন টেকনোলজি আইনে মামলা রুজু করা হয়েছে এবং অপরাধীদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।