Rahul Gandhi on Modi : ‘মোদীর কথা কেন শুনব’, প্রচারে নমোর উক্তির তর্জমা করলেন রাগা

Rahul Gandhi : উত্তরাখণ্ডে আজ নির্বাচনী প্রচারে গিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন তিনি ব়্যালি থেকে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন।

Rahul Gandhi on Modi : 'মোদীর কথা কেন শুনব', প্রচারে নমোর উক্তির তর্জমা করলেন রাগা
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 3:44 PM

নয়া দিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার সংবাদ সংস্থা এএনআই কে দেওয়া একটি এক্সক্লুসিভ সাক্ষাৎকারে গতকাল প্রধানমন্ত্রী বক্তব্য রেখেছেন যে, রাহুল গান্ধী কিছু শোনেন না। তিনি সংসদে বসেন না বলেও জানিয়েছিলেন নমো। বৃহস্পতিবার উত্তরাখণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য়ের তর্জমা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বোঝাতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যের মাধ্য়মে আদতে কী বোঝাতে চেয়েছেন। রাহুল গান্ধী এই জনসভা থেকে বলেছেন, “প্রধানমন্ত্রী মোদী বলেছেন রাহুল গান্ধী শোনেন না। এর অর্থ ইডি এবং সিবিআই রাহুল গান্ধীর উপর কোনও প্রভাব ফেলতে পারে না। তিনি এটাই বলতে চেয়েছেন।”

রাহুল গান্ধী এদিন বলেছেন, “হ্যাঁ, তিনি ঠিক। রাহুল গান্ধী নরেন্দ্র মোদীর কথা শোনেন না। তিনি ভাবেন, তিনি ইডি, সিবিআই দেখিয়ে সবাইকে ভয় দেখাতে পারবেন। আমি ভয় পাই না। বরং আমার হাসি পায়…তাঁর গর্ব দেখে।” তিনি আরও বলেছেন, “আমি নরেন্দ্র মোদীর কথা কেন শুনব?” প্রসঙ্গত, এএনআই-এর সঙ্গে সাক্ষাত্কারে, প্রধানমন্ত্রী মোদী বুধবার বলেছেন যে সংসদে রাহুল গান্ধীর অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগগুলি বিস্তারিত বর্ণনা দিয়েছে। তারপর প্রধানমন্ত্রী মোদী বলেন “যে ব্যক্তি শোনেন না এবং সংসদে বসে থাকেন না, তাঁকে আমি কীভাবে জবাব দেব?”

সংসদে নিজের বক্তব্যের পুনরাবৃত্তি করে রাহুল গান্ধী বলেছেন,”আমার লোকসভা ভাষণে আমি দুটি ভারতের কথা বলেছিলাম যা প্রধানমন্ত্রী মোদী তৈরি করছেন। একটি ভারত শিল্পপতিদের এবং অন্যটি ভারতের দরিদ্র এবং বেকারত্বের। প্রথম ভারতে আপনি শিল্পপতি হলে যে কোনও কিছু পেতে পারেন। আমার বক্তৃতায় আমি চিনের কথাও বলেছিলাম।” তারপর সংসদে মঙ্গলবার বক্তৃতা রাখার সময় প্রধানমন্ত্রী রাহুল গান্ধী ও কংগ্রেসকে আক্রমণ করে বিভিন্ন প্রসঙ্গ তুলে ধরেন। প্রধান মন্ত্রীর সেই বক্তব্যের প্রসঙ্গ টেনে রাহুল গান্ধী এদিন বলেন, “তারপর প্রধানমন্ত্রী মোদী একটি দীর্ঘ ভাষণ দিয়েছেন যেখানে তিনি কংগ্রেস ও আমার সম্পর্কে ভুল কথা বলেছিলেন। তিনি এইগুলো সাধারণত করেই থাকেন। এরপর গতকাল তিনি আরেকটি সাক্ষাৎকার দেন। আপনারা সেটা দেখেছেন কিনা আমি জানি না।”

রাহুল গান্ধী বলেছেন, “নরেন্দ্র মোদী পরিযায়ী শ্রমিকদের জন্য বাসের ব্যবস্থা করে দেওয়ায় আমাদের দোষারোপ করেছেন। এটা আমাদের কাজ ছিল না। আমরা ক্ষমতায় ছিলাম না। নরেন্দ্র মোদীজি নিজের কাজ নিজে করেন না এবং তারপর আমাদের দোষ দেন। আপনি মানুষের কাছে কর্মসংস্থান প্রমাণ করতে পারেননি। আসলে আপনি মানুষকে বেকার করে দিয়েছেন।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা