Indian Railways: রেলযাত্রীরা মাথায় রাখুন, উত্তর-পূর্ব রাজ্যে চলা এই ট্রেনগুলিকে রুট পরিবর্তন করা হচ্ছে

পূর্বোত্তর সীমান্ত রেলওয়ের (NFR) লামডিং ডিভিশনের ডিব্রুগঢ় হোজাই সেকশনে রেললাইন ডবলগেজ করার কাজ চলছে। এই কারণে ট্র্যাফিক ব্লক করা হবে। নর্দান রেলওয়ের মুখপাত্রের মোতাবেক ট্র্যাফিক ব্লক করার কারণে এই রুটের বেশকিছু ট্রেনের দিক বদল করা হবে।

Indian Railways: রেলযাত্রীরা মাথায় রাখুন, উত্তর-পূর্ব রাজ্যে চলা এই ট্রেনগুলিকে রুট পরিবর্তন করা হচ্ছে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 9:43 PM

কলকাতা: উত্তর-পূর্বাঞ্চলের রেলযাত্রীদের জন্য চলতি মাসের শেষদিকে এবং আগামী মাসের শুরুর দিকে সমস্যা বাড়তে পারে। এই সমস্ত অঞ্চলের যেসব মানুষ কর্মসূত্রে রাজ্যের বাইরে রয়েছেন, আগামী দীপাবলীতে তাদের রাজ্যে ফেরার সমস্যা তৈরি হতে পারে। সে কারণেই এই সমস্ত অঞ্চলের রেলযাত্রীদের জন্য আগাম সতর্কতা জারি করা হয়েছে নর্দান রেলওয়ের তরফে। কারণ পূর্বত্তোর রেলওয়ে সীমান্তের বেশকিছু ট্রেন বাতিল এবং দিক পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে।

পূর্বোত্তর সীমান্ত রেলওয়ের (NFR) লামডিং ডিভিশনের ডিব্রুগঢ় হোজাই সেকশনে রেললাইন ডবলগেজ করার কাজ চলছে। এই কারণে ট্র্যাফিক ব্লক করা হবে। নর্দান রেলওয়ের মুখপাত্রের মোতাবেক ট্র্যাফিক ব্লক করার কারণে এই রুটের বেশকিছু ট্রেনের দিক বদল করা হবে। সেই সঙ্গে বেশকিছু ট্রেনের চলাচলও বন্ধ করে দেওয়া হবে। এই কারণে যাত্রীরা নিজেদের সফর শুরু করার আগে সমস্ত তথ্য সংগ্রহ করে নিন, যাতে তাদের সমস্যায় না পড়তে হয়। যে ট্রেনগুলির দিক পরিবর্তন করা হবে বা বাতিল করা হবে সেগুলি দিল্লি, ফিরোজপুর, ডিব্রুগঢ়, শিলচর আর আগরতলার মধ্যে চলাচল করে।

নর্দান রেলওয়ের মুখপাত্রের মোতাবেক, ২৭, ২৯ এবং ৩০ অক্টোবর, তথা ০১ এবং ২ নভেম্বর ডিব্রুগঢ় ছেড়ে যাওয়া ট্রেন সংখ্যা ০২৫০৪ নতুন দিল্লি-ডিব্রুগঢ় রাজধানী স্পেশাল বারাস্তা রঙ্গিয়া-রঙ্গাপাড়া নর্থ ডিব্রুগঢ় হয়ে যাবে, তথা এই ট্রেনটিকে রঙ্গিয়া স্টেশনে ৫ মিনিটের জন্য আটকানো হবে। অন্যদিকে ২৭, ২৮,৩০ তথা ৩১ অক্টোবর এবং ০২ নভেম্বর ট্রেন সংখ্যা ০২৫০৩ ডিব্রুগঢ়-নতুন দিল্লি রাজধানী স্পেশাল বারাস্তা ডিব্রুগঢ়-রঙ্গপাড়া নর্থ-রঙ্গিয়ার মধ্যে দিয়ে চালানো হবে। এই ট্রেনটিকে রঙ্গিয়া স্টেশনে ৫ মিনিট আটকে রাখা হবে। এছাড়াও ২৮ অক্টোবর রওনা দেওয়া ট্রেন সংখ্যা ০৪০৩৮ নতুন দিল্লি-শিলচর এবং ০১ নভেম্বর রওনা দেওয়া ট্রেন সংখ্যা ০৪৪৯৪ ফিরোজপুর-আগরতলা স্পেশাল ট্রেনটিকে রাস্তায় ৪ ঘন্টা আটকে চালানো হবে।

তবে বিহারবাসীদের জন্য সুখবর নিয়ে এসেছে ভারতীয় রেল। সামনেই দীপাবলী আর ছটপুজোর আসতে চলেছে। বহু বিহারবাসীই কর্মসূত্র ভিনরাজ্যে বসবাস করেন। তাদের সুবিধার্থে এবং আগামী উৎসবের মরশুমকে মাথায় রেখে রেলওয়ের তরফে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে বেশকিছু ফেস্টিভ্যাল স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নর্দান রেলওয়ের তরফে দিল্লি-সহরসা, আনন্দবিহার-দ্বারভাঙ্গা/ভাগলপুরের মধ্যে বেশ কয়েকজোড়া ফেস্টিবল স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নর্দান রেলওয়ের মুখপাত্র দীপক কুমারের মোতাবেক উৎসবের দিনে ভিন রাজ্য থেকে মানুষের দেশে ফেরার রাস্তাকে সুগম করতে তিনজোড়া ফেস্টিবল স্পেশাল ট্রেন চালানো হবে।

আরও পড়ুন: School and College Reopening in West Bengal: ১ তারিখ থেকেই স্কুলে যাবেন শিক্ষক-শিক্ষিকারা, কলেজ নিয়েও জারি হল নির্দেশিকা