Raj Babbar: ৩৬ বছরের পুরনো মামলা, ২ বছরের জেলের সাজা পেলেন রাজ বব্বর! দিতে হবে জরিমানাও

Raj Babbar: ১৯৯৬ সালে এক ভোটকর্মীকে হেনস্থা করার অভিযোগে, দুই বছরের কারাদণ্ড দেওয়া হল বলিউড অভিনেতা তথা কংগ্রেস নেতা রাজ বব্বরকে।

Raj Babbar: ৩৬ বছরের পুরনো মামলা, ২ বছরের জেলের সাজা পেলেন রাজ বব্বর! দিতে হবে জরিমানাও
(ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 8:14 PM

লখনউ: দুই বছরের কারাদণ্ড দেওয়া হল বলিউড অভিনেতা তথা কংগ্রেস নেতা রাজ বব্বরকে। ১৯৯৬ সালে এক ভোটকর্মীকে হেনস্থা করার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছিল। সেই মামলায় তাঁকে ২ বছরের জেলের সাজা দিল লখনউ-এর এক বিশেষ এমপি/এমএলএ কোর্ট। সরকারি কর্মচারীকে তাঁর কাজে বাধাদান করার জন্য স্বেচ্ছায় আঘাত করা-সহ তিনটি অপরাধের জন্য বব্বরকে দোষী সাব্যস্ত করা হয়েছে। সেই সঙ্গে আদালত তাঁকে ৮,৫০০ টাকা জরিমানাও করেছে।

বর্তমানে, রাজ বব্বর কংগ্রেসের নেতা। এক সময় তিনি কংগ্রেস দলের উত্তর প্রদেশের রাজ্য সভাপতিও ছিলেন। তবে, এই মামলা যখন দায়ের করা হয়েছিল, সেই সময় তিনি সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। উত্তরপ্রদেশের লখনউ-এর ওয়াজিরগঞ্জ থানায় রাজ বব্বরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন পোলিং অফিসার কৃষ্ণ সিং রানা। তাঁর অভিযোগে অনুযায়ী, রাজ বব্বর এবং তাঁর সমর্থকরা ভোটকেন্দ্রে ঢুকে কর্তব্যরত সরকারি কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন। ভোটকর্মীদের মারধরও করা হয় বলে অভিযোগ। বেশ কয়েকজন পোলিং এজেন্টও ওই ঘটনায় আহত হয়েছিলেন বলে জানা যায়। তদন্ত শেষে ১৯৯৬ সালের ২৩ মার্চ রাজ বব্বরের বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় চার্জশিট দাখিল করা হয়েছিল। বৃহস্পতিবার, এর মধ্যে তিনটি ধারায় বব্বরকে দোষী সাব্যস্ত করা হয়।

গত শতাব্দীর আটের দশকে বলিউডের বহু ছবিতে অভিনয় করেছেন রাজ বব্বর। ১৯৭৭ সালে ফিল্ম জগতে প্রবেশ করেছিলেন তিনি। তারপর, ১৯৮৯ সালে তিনি ভিপি সিংয়ের নেতৃত্বাধীন জনতা দলে যোগ দিয়েছিলেন। তারপর তিনি যোগ দিয়েছিলেন সমাজবাদী পার্টিতে। ২০০৪ সালে আবার দল বদল করে তিনি জাতীয় কংগ্রেস দলে যোগ দিয়েছিলেন।