Minor Abuse: কোয়ার্টারে নিয়ে গিয়ে নাবালিকা ধর্ষণের অভিযোগ সেনা জওয়ানের বিরুদ্ধে

Sikkim: জওয়ানের পাশাপাশি স্থানীয় এক যুবকও তাঁর মেয়েকে ধর্ষণ করেছে বলে অভিযোগ ওই নাবালিকার মায়ের।

Minor Abuse: কোয়ার্টারে নিয়ে গিয়ে নাবালিকা ধর্ষণের অভিযোগ সেনা জওয়ানের বিরুদ্ধে
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 8:30 AM

রংপো: নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক আইটিবিপি জওয়ানের বিরুদ্ধে। এই নাবালিকার বয়স ১৩ বছর। অভিযোগ, বেশ কয়েক বার নিজের কোয়ার্টারে নিয়ে গিয়ে নাবালিকা কিশোরীকে ধর্ষণ করেছেন ওই জওয়ান। সম্প্রতি ঘটনটি ঘটেছে সিকিমের রংপোতে। রবিবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে, ধর্ষণের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন ওই কিশোরী। নাবালিকার মা থানায় অভিযোগ দায়ের করার পরই অভিযুক্ত জওয়ানকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, রংপো রাজভবনের শীতকালীন ক্যাম্পে নিরাপত্তারক্ষী হিসাবে ছিলেন ওই আইটিবিপি জওয়ান। সেখানেই ওই নাবালিকাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। নাবালিকার মায়ের অভিযোগ, বেশ কয়েক বার তাঁর মেয়েকে ধর্ষণ করেছেন ওই জওয়ান। অ্যাসিট্যান্ট সাব ইনস্পেক্টর পদমর্যাদার ওই জওয়ান এপ্রিল মাসে প্রথম বার নাবালিকাকে ধর্ষণ করেছিলেন বলে পুলিশকে জানিয়েছেন নির্যাতিতার মা।

পুলিশ জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর নির্যাতিতার শারীরিক পরীক্ষা করানো হয়েছে রংপোর এক স্বাস্থ্য কেন্দ্রে। অভিযুক্ত জওয়ানকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত জওয়ান উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তাঁর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জওয়ানের পাশাপাশি স্থানীয় এক যুবকও তাঁর মেয়েকে ধর্ষণ করেছে বলে অভিযোগ ওই নাবালিকার মায়ের। ফেব্রুয়ারি মাস থেকে ওই যুবক তাঁর মেয়েকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ। নির্যাতিতার মায়ের অভিযোগের ভিত্তিতে জওয়ানের পাশাপাশি ওই যুবককেও গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত ২ জনকেই জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাঁদের ২ জনের মধ্যে কোনও সম্পর্ক ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।