Punjab Grenade Attack: বড় নাশকতা থেকে কোনওমতে রক্ষা, রকেট লঞ্চার দিয়ে হামলা চলল পঞ্জাবের পুলিশ স্টেশনে

Punjab Grenade Attack: আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া পঞ্জাবের তরণ তারণ জেলাতেই হামলা হয় গতকাল মধ্য় রাতে। অমৃতসর-ভাতিন্দা হাইওয়ের উপরে অবস্থিত সারহালি পুলিশ স্টেশনে শুক্রবার রাত ১ টা নাগাদ হামলা হয়।

Punjab Grenade Attack: বড় নাশকতা থেকে কোনওমতে রক্ষা, রকেট লঞ্চার দিয়ে হামলা চলল পঞ্জাবের পুলিশ স্টেশনে
হামলার পর থানার বাইরে ভিড়।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 11:04 AM

চণ্ডীগঢ়: ফের বড়সড় নাশকতার ছক। পুলিশ স্টেশনে হামলা চালানো হল রকেট লঞ্চার দিয়ে। পঞ্জাবে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া তরণ তারণ জেলায় পুলিশ স্টেশনে হামলা চালানো হয়। শুক্রবার মধ্য রাতে এই হামলা চলে। রকেট লঞ্চারে করে গ্রেনেড ছোড়া হয়েছিল। প্রথমে তা একটি পিলারে আঘাত করে, তারপর পুলিশ স্টেশনের ভিতরে আছড়ে পড়ে। ঘটনায় কেউ আহত হননি। তবে থানা সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া পঞ্জাবের তরণ তারণ জেলাতেই হামলা হয় গতকাল মধ্য় রাতে। অমৃতসর-ভাতিন্দা হাইওয়ের উপরে অবস্থিত সারহালি পুলিশ স্টেশনে শুক্রবার রাত ১ টা নাগাদ হামলা হয়। রকেট লঞ্চার দিয়ে গ্রেনেড হামলা করা হয়। হামলায় পুলিশ স্টেশনের বিল্ডিংটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

উল্লেখ্য, খলিস্তানি জঙ্গি হরবিন্দর সিং রিন্দা এই সাহরালির বাসিন্দা। সম্প্রতিই পাকিস্তানে তাঁর মৃত্যু হয়। রিন্দা একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন। চলতি বছরের মে মাসে পঞ্জাবের পুলিশ ইন্টেলিজেন্স হেডকোয়ার্টারে আরপিজি হামলার পিছনেও রিন্দার হাত ছিল বলে জানা গিয়েছে। পঞ্জাবী গায়ক সিধু মুসেওয়ালার খুনের পিছনেও রিন্দার হাত ছিল বলে অনুমান পুলিশের। এই হামলার সঙ্গে রিন্দার মৃত্য়ুর সম্পর্ক রয়েছে বলেই মনে করা হচ্ছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, রাত ১টা নাগাদ গ্রেনেড হামলা চলে। হামলায় কারোর প্রাণহানি না হলেও, বিল্ডিংটি ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্রের খবর,  রকেটটি যথেষ্ট শক্তিশালী ছিল, তবে প্রথমে বাইরের পিলারে ধাক্কা লাগায় থানার ভিতরে বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি। পঞ্জাব পুলিশের গৌরব যাদব জানিয়েছেন, ঘটনাস্থলে পৌঁছেছে ফরেন্সিক টিম।