Shiv Sena On Bajpayee: ‘নেহেরুর পর বাজপেয়ীই একমাত্র নেতা, পুরো দেশ যাঁর প্রশংসা করে’, মন্তব্য শিবসেনা নেতার

সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময় শিবসেনা নেতা বলেন, "বিজেপি ও শিবসেনা জোটকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন অটল বিহারী বাজপেয়ী। 'সবকা সাথ সবকা বিকাশ' শুধুমাত্র বাজপেয়ীজির মুখেই মানায়।"

Shiv Sena On Bajpayee: 'নেহেরুর পর বাজপেয়ীই একমাত্র নেতা, পুরো দেশ যাঁর প্রশংসা করে', মন্তব্য শিবসেনা নেতার
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 6:18 PM

মুম্বই: আজ বড়দিনের পাশাপাশি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর ৯৭ তম জন্মদিন। নতুন ভারত গঠনে বাজপেয়ী যে ইতিবাচক পদক্ষেপ নিয়েছিলেন, সেই কথা তাঁর অতি বড় নিন্দুকও স্বীকার করবে। এহেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রশংসায় পঞ্চমুখ হল চরম বিজেপি বিরোধী হিসেবে পরিচিত শিবসেনা। শিবসেনা সাংসদ তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউত জানিয়েছেন, দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর পর শুধুমাত্র বাজপেয়ীকেই দেশের নেতা হিসেবে সকলে প্রশংসা করেন।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নাম না করে নিশানা করেছেন এই সিনিয়র শিবসেনা নেতা। দেশবাসীর উদ্দেশে মোদীর স্লোগান ছিল, ‘সবকা সাথ সবকা বিকাশ’। সেই স্লোগানকে কটাক্ষ করে সঞ্জয় রাউত বলেন ‘সবকা সাথ সবকা বিকাশ’ স্লোগান শুধুমাত্র বাজপেয়ীর মুখেই মানায় অন্য কারও মুখে নয়।

সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময় শিবসেনা নেতা বলেন, “বিজেপি ও শিবসেনা জোটকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন অটল বিহারী বাজপেয়ী। ‘সবকা সাথ সবকা বিকাশ’ শুধুমাত্র বাজপেয়ীজির মুখেই মানায়।” এরপরেই সঞ্জয় রাউত বলেন, “নাগাল্যান্ড হোক বা পুদুচেরি, সব জায়গাতেই বাজপেয়ীকে সমান শ্রদ্ধা করা হয়। জওহরলাল নেহেরুর পর তিনিই একমাত্র নেতা যাঁর এই সম্মান রয়েছে।” সঞ্জয় রাউত বলেন অটল বিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আডবাণীর জন্য বিজেপি আজ এত শক্তিশালী হয়েছে। তাদের জন্য সমগ্র দেশে বিজেপি ছড়িয়ে পড়েছে। এই কৃতিত্ব তাদেরই।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বিজেপি ও শিবসেনার মধ্যে জোট ছিল। ২০১৮ সালে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদ নিয়ে শিবসেনা ও বিজেপি সম্পর্কে ফাটল ধরে। জোট ভেঙে বেড়িয়ে কংগ্রেস ও এনসিপির সমর্থন নিয়ে সরকার গড়ে শিবসেনা, মুখ্যমন্ত্রী হন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তারপর থেকেই সেনা বিজেপি সম্পর্ক একদম তলাতিতে ঠেকেছে। বিভিন্ন ইস্যুতে পরস্পরকে আক্রমণ করতে ছাড়ে না শিবেসনা ও বিজেপি। সম্প্রতি মাদক মামলায় এনসিবির হাতে শাহরুখ পুত্র আরিয়ান খানের গ্রেফতারির সময়ে দুই দলের মধ্য রাজনৈতিক চাপান উতোরের সাক্ষী ছিল মুম্বই।

আরও পড়ুন Bangladesh Ferry Fire: আগুন থেকে বাঁচতে মেয়েকে বুকে আঁকড়েই সাঁতার কাটছিল বাবা, হাত ফস্কে কখন যে…!

আরও পড়ুন Harbhajan on politics: ‘পঞ্জাবের সেবা করব, রাজনীতিতে যোগ নিয়ে এখনও সিদ্ধান্ত নিইনি’, জল্পনা জিইয়ে মন্তব্য হরভজনের