Bus Accident in Jammu and Kashmir : পরপর দু’দিন, রাজৌরিতে খাদে বাস পড়ে মৃত ৫, আহত ১২

Bus Accident in Jammu and Kashmir : রাজৌরিতে খাদে বাস পড়ে মৃত ৫ জন। আহত হয়েছেন ১২।

Bus Accident in Jammu and Kashmir : পরপর দু'দিন, রাজৌরিতে খাদে বাস পড়ে মৃত ৫, আহত ১২
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 3:19 PM

শ্রীনগর : গতকালের পর ফের ফের বাস দুর্ঘটনা জম্মু ও কাশ্মীরে। বৃহস্পতিবার সকালে রাজৌরি জেলায় ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হয় যাত্রীবোঝাই একটি বাস। ভিমবার গলির কাছে একটি গভীর খাদে পড়ে যায় একটি বাস। এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন পাঁচ জন যাত্রী। আহত হয়েছেন আরও ১২ জন। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

বৃহস্পতিবার সুরানকোটে পুঞ্চ থেকে জম্মুর দিকে যাচ্ছিল বাসটি। যাত্রাপথে পিছলে যায় বাসের চাকা। মাঞ্জাকোট এলাকার ডেরি রালইয়োতে একটি গভীর খাদে পড়ে যায় বাসটি। বাস যাত্রীদের মধ্যে ৫ জন এই দুর্ঘটনায় মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। আহত হয়েছেন একাধিক। পুলিশ, সেনা উদ্ধারকাজে ঝাপিয়ে পড়েছে। উদ্ধারকাজে এগিয়ে এসেছেনে স্থানীয় বাসিন্দারাও। আহতদের হাসাপাতালে ভর্তি করা হয়েছে। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা জানিয়েছেন জেলা প্রশাসন সবরকম সাহায্য় করছে। তিনি একটি টুইটে জানিয়েছেন, ‘রাজৌরিতে পথ দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। জেলা প্রশাসন সবরকম সাহায্য় করছে।’

দুঃখ প্রকাশ করেছেন জম্মুর মেয়র চান্দের মোহন গুপ্ত। তিনি টুইটে জানিয়েছেন, ‘রাজৌরির পার্বত্য জেলা ডেরি রালইয়োতে আরেকটি মর্মান্তিক পথ দুর্ঘটনায় গভীরভাবে শোকাহত। মৃতদের পরিবারকে সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’ এদিকে গতকাল সাত সকালেই পুঞ্চে আরেকটি বাস দুর্ঘটনা ঘটে। বুধবার পুঞ্চের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় যাত্রী বোঝাই একটি মিনি বাস। সেই ঘটনায় মারা গিয়েছিলেন ১১ জন। তাঁদের মধ্যে ৯ জন দুর্ঘটনাস্থলেই মারা যান। বাকি দু’জন হাসপাতালে মারা গিয়েছিলেন। আর আহত হয়েছিলেন ২৯ জন। তাঁদের বেশিরভাগ জনের অবস্থাই সঙ্কটজনক।

এক শিশুকে উদ্ধার করে নিয়ে উঠছেন পুলিশ আধিকারিক

চিকিৎসাধীন আহত ব্যক্তিদের মধ্য়ে ৬ জনকে বিমানে করে জম্মুতে সরকারি মেডিক্য়াল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বিশেষ চিকিৎসার জন্য। এই ঘটনায় শোক প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু. উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং উপত্যকার একাধিক নেতারা। গতকালের দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। এবার একটি দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বাস খাদে পড়ে মৃত্যু হল ৫ জনের।