Agra House Collapsed: বারণ করা সত্ত্বেও থামানো হয়নি খননকাজ, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৬টা বাড়ি, মৃত ৪ বছরের শিশু

Agra House Collapsed: এ দিন সকালে উত্তর প্রদেশের আগ্রায় একটি গেস্ট হাউস ভাঙার কাজ চলছিল। আচমকাই আশেপাশের বাড়িতে ফাটল ধরতে শুরু করে। খননকাজ থামানোর জন্য বলা হলেও, কর্মীরা কাজ থামাননি। এরপরই ফেলে পড়তে থাকে একের পর এক বাড়ি। 

Agra House Collapsed: বারণ করা সত্ত্বেও থামানো হয়নি খননকাজ, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ৬টা বাড়ি, মৃত ৪ বছরের শিশু
ভেঙে পড়েছে একাধিক বাড়ি। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 3:17 PM

লখনউ: খননকাজ করতে গিয়ে বিপত্তি। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একাধিক বাড়ি। বহু সংখ্যক মানুষ চাপা পড়ে রয়েছে বলেই অনুমান করা হচ্ছে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের আগ্রায়। প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, একটি গেস্ট হাউসে খননকাজ চলছিল। সেই সময়ই ভেঙে পড়ে আশেপাশের একাধিক বাড়ি। মাটিতে কম্পনের কারণেই এই বাড়িগুলি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু করা হয়েছে। এখনও অবধি দুইজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আরও বহু বাসিন্দার আটকে থাকার সম্ভাবনা রয়েছে। শেষ খবর পাওয়া অবধি, ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। কমপক্ষে ৬টি বাড়ি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে উত্তর প্রদেশের আগ্রায় একটি গেস্ট হাউস ভাঙার কাজ চলছিল। আচমকাই আশেপাশের বাড়িতে ফাটল ধরতে শুরু করে। খননকাজ থামানোর জন্য বলা হলেও, কর্মীরা কাজ থামাননি। এরপরই ফেলে পড়তে থাকে একের পর এক বাড়ি।

বাড়ি ভেঙে পড়তেই খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনে। সঙ্গে সঙ্গে শুরু করা হয় উদ্ধারকাজ। শেষ খবর পাওয়া অবধি, এখনও অবধি দুইজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ভাঙা বাড়ির নীচে বহু পরিবারের আটকে থাকার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

কী কারণে বাড়িগুলি ভেঙে পড়েছে, তা এখনও জানা যায়নি। তবে গেস্ট হাউসের খননকাজের জন্যই আশেপাশের বাড়িগুলি ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে। প্রাথমিক তদন্তে অনুমান, ওই অঞ্চলের মাটি আগে থেকেই আলগা হয়েছিল। মাটিতে খনন শুরু হতেই ভেঙে পড়ে বাড়িগুলি।

বিস্তারিত আসছে…