Aditya Thackeray: বাবা হাল ছাড়লেও, নারাজ ছেলে! বিক্ষুব্ধদের মন জিততে নতুন কী বার্তা দিলেন আদিত্য?

Maharashtra Crisis: মঙ্গলবারই আদিত্য ঠাকরে বলেন, "ওনারা (বিক্ষুব্ধ বিধায়করা) আমাদেরই লোকজন। ১৫-১৬ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছি আমরা।"

Aditya Thackeray: বাবা হাল ছাড়লেও, নারাজ ছেলে! বিক্ষুব্ধদের মন জিততে নতুন কী বার্তা দিলেন আদিত্য?
শিবসেনা সমর্থকদের মাঝে আদিত্য ঠাকরে। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 8:59 AM

মুম্বই: সরকার প্রায় ভাঙার মুখে। সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-র শিবসেনা (Shiv Sena), এমনটাই দাবি বিক্ষুব্ধ শিবিরের। আগামী ৩০ জুনই মহারাষ্ট্রে হতে চলেছে আস্থাভোট (Confidence Vote)। তবুও হাল ছাড়তে নারাজ উদ্ধব ঠাকরে ও তাঁর ছেলে আদিত্য ঠাকরে (Aditya Thackeray)। বিক্ষুব্ধ বিধায়করা যাতে দল ছেড়ে না যান, তার জন্য কাতর আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আর বাবার আর্জির পরই উদ্ধব ঠাকরের ছেলে তথা রাজ্যের মন্ত্রী আদিত্য ঠাকরে দাবি করলেন যে গুয়াহাটিতে বিক্ষুব্ধ বিধায়কদের বন্দি বানিয়ে রাখা হয়েছে।

গত সপ্তাহ থেকেই তুঙ্গে উঠেছে মহারাষ্ট্রের রাজনৈতিক টানাপোড়েন। একনাথ শিন্ডের নেতৃত্বেই প্রথমে গুজরাটের সুরাটে ও পরে অসমের গুয়াহাটিতে ঘাঁটি গেড়েছেন ৪০ জন বিক্ষুব্ধ বিধায়ক। তাদের দাবি, বালা সাহেব ঠাকরে যে হিন্দুত্ববাদের পথ অনুসরণ করার কথা বলেছিলেন, তা থেকে ধীরে ধীরে সরে এসেছে শিবসেনা। তাঁরা চান, এনসিপি ও কংগ্রেসের সঙ্গে জোট থেকে বেরিয়ে এসে শিবসেনা যেন বিজেপির সঙ্গে হাত মেলায়।

মঙ্গলবারই আদিত্য ঠাকরে বলেন, “ওনারা (বিক্ষুব্ধ বিধায়করা) আমাদেরই লোকজন। ১৫-১৬ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছি আমরা। এমন অনেক বিধায়ক রয়েছেন যারা সত্য়ি বিরোধিতা করতে চান এবং শিবসেনা ছেড়ে বেরিয়ে যেতে চান। কিন্তু এমনও কয়েকজন রয়েছেন যাদের জোর করে নিয়ে যাওয়া হয়েছে এবং গুয়াহাটিতে বন্দি বানিয়ে রাখা হয়েছে। মুখ্যমন্ত্রী ফের একবার তাদের কাছে আর্জি জানিয়েছেন। তাই বলছি, সমস্যা যদি দল নিয়ে হয়, তবে ফিরে আসুন। আমরা একে অপরের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারি।”

মহা বিকাশ আগাড়ি সরকারের ভবিষ্যৎ নিয়ে আদিত্য ঠাকরে বলেন, “আমাদের কাজ হল সাধারণ মানুষের সেবা করা। আমরা সেই কাজ করে যাব। পূর্ণ সমর্থন নিয়েই সরকার পরিচালন করা হচ্ছে।”

উল্লেখ্য, মঙ্গলবারই বিদ্রোহী বিধায়কদের উদ্দেশ্যে চিঠি লেখেন মুখ্য়মন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই চিঠিতে তিনি লিখেছেন, “বিগত কয়েকদিন ধরেই আপনারা গুয়াহাটিতে বন্দি হয়ে রয়েছেন। আমি আপনাদের সব খবরই পাচ্ছি। আপনাদের মধ্যে বেশ কয়েকজন আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন… আমরা মন থেকে সকলে শিবসৈনিকই। আসুন আমরা কথা বলি, নিশ্চয়ই কোনও সমাধান পাওয়া যাবে।”