Sanjay Raut: ‘বালাসাহেবের নামে শপথ করে বলছি…’, ইডি তল্লাশির মাঝেই টুইটে হুংকার সঞ্জয় রাউতের

Sanjay Raut on ED Search: ইডির এই আকস্মিক হানা প্রসঙ্গে সঞ্জয় রাউত বলেন, "কোনও দুর্নীতির সঙ্গে আমার সম্পর্ক নেই। আমি শিবসেনা প্রধান বালাসাহেব ঠাকরের শপথ নিয়ে এই কথা বলছি।"

Sanjay Raut: 'বালাসাহেবের নামে শপথ করে বলছি...', ইডি তল্লাশির মাঝেই টুইটে হুংকার সঞ্জয় রাউতের
ইডির তল্লাশির মাঝেই বাড়ি থেকে হাত নাড়লেন সঞ্জয় রাউত। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 12:40 PM

মুম্বই: ঘরে তল্লাশি চালাচ্ছে ইডি, সেই সময়ই টুইট করে শিবসেনা সাংসদ দাবি করলেন, “ভুয়ো প্রমাণের” ভিত্তিতে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এত সহজে তিনি হার মানবেন না, এ কথাও টুইট করে জানান সঞ্জয় রাউত। মুম্বইয়ের পত্র চাউল হাউসিং কমপ্লেক্স তৈরি ঘরে বেআইনি আর্থিক লেনদেনের মামলাতে নাম জড়িয়েছে সঞ্জয় রাউতের। এদিন সকালেই তাঁর বাড়িতে হাজির হন ইডির আধিকারিকরা। সঞ্জয় রাউতের বাড়ি সহ মুম্বইয়ের একাধিক জায়গায় ইডি তল্লাশি চালাচ্ছে বলে জানা গিয়েছে।

বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত মামলায় গত ফেব্রুয়ারি মাসে সঞ্জয় রাউত ঘনিষ্ঠ প্রবীণ রাউত গ্রেফতার হওয়ার পর থেকেই শিবসেনা সাংসদের উপরে নজর রয়েছে ইডির। একাধিকবার জেরার জন্য তলব করা হয়েছে সঞ্জয় রাউতকে। তবে একবারই হাজিরা দিয়েছেন তিনি। এর আগে তাঁর স্ত্রী বর্ষা রাউতকেও জেরা করে ইডি। সেই সময় আলিবাগের ৮টি জমি ও দাদরের ১টি বিলাসবহুল ফ্ল্যাট বাজেয়াপ্ত করা হয়।

এদিকে, সঞ্জয় রাউতকেও একই মামলায় জেরার জন্য় প্রথমে ১ জুলাই তলব করা হয়। ওই দিন হাজিরা দিয়েছিলেন শিবসেনা নেতা, তাঁকে ১০ ঘণ্টা ধরে জেরা করা হয় তাঁকে। এরপরে গত ২০ জুলাই ও ২৭ জুলাই ইডি তাঁকে ফের তলব করলেও, তিনি হাজিরা দেননি। আইনজীবীর মাধ্য়মে জানিয়েছিলেন, সংসদ অধিবেশন চলায় এই মুহূর্তে হাজিরা দেওয়া সম্ভব নয়। ৭ অগস্টের পর তিনি হাজিরা দিতে পারবেন। এরপরই আজ সকালে রাউতের বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। সকাল ৮টা থেকে এখনও অবধি তল্লাশি চলছে।

ইডির এই আকস্মিক হানা প্রসঙ্গে সঞ্জয় রাউত বলেন, “কোনও দুর্নীতির সঙ্গে আমার সম্পর্ক নেই। আমি শিবসেনা প্রধান বালাসাহেব ঠাকরের শপথ নিয়ে এই কথা বলছি। বালাসাহেব আমাদের লড়াই করতে শিখিয়েছেন। আমি শিবসেনার জন্য লড়াই চালিয়ে যাব। আমি শিবসেনা ছাড়ব না। যদি মরেও যাই, তবুও আত্মসমর্পণ করব না। জয় মহারাষ্ট্র।”

এদিকে, সঞ্জয় রাউতের টুইটের পাল্টা জবাবে বিজেপি বিধায়ক রাম কদম প্রশ্ন করেন যে, নির্দোষ হলে তিনি ইডির সমন কেন এড়াচ্ছেন? তিনি বলেন, “যদি উনি (সঞ্জয় রাউত) নির্দোষ হন,তবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে ভয় পাচ্ছেন কেন? ওনার কাছে সাংবাদিক বৈঠক করার সময় রয়েছে, অথচ তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দেওয়ার সময় নেই?”