Sanjay Raut: ‘দমবন্ধ হয়ে আসছে ওই ঘরে..’, হেফাজতের মেয়াদ বাড়তেই ইডির বিরুদ্ধে নালিশ সঞ্জয় রাউতের

Sanjay Raut: বিচারপতি সঞ্জয় রাউতের কাছে জানতে চান, তার তদন্তকারী সংস্থার বিরুদ্ধে কোনও অভিযোগ রয়েছে কি না। জবাবে শিবসেনা নেতা জানান, ইডি আধিকারিকরা তাঁর সঙ্গে ভাল ব্যবহার করলেও, যে ঘরে রাখা হয়েছে, তা নিয়ে অভিযোগ রয়েছে।

Sanjay Raut: 'দমবন্ধ হয়ে আসছে ওই ঘরে..', হেফাজতের মেয়াদ বাড়তেই ইডির বিরুদ্ধে নালিশ সঞ্জয় রাউতের
ইডির হেফাজতে সঞ্জয় রাউত। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 05, 2022 | 9:27 AM

মুম্বই: আপাতত জামিন পেলেন না শিবসেনা নেতা সঞ্জয় রাউত। আগামী সোমবার অবধি তাঁকে ইডি হেফাজতেই থাকতে হবে। গত সপ্তাহের রবিবার দিনভর তল্লাশির পর মধ্য়রাতে বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত মামলায় শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। তাঁর বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার পত্র চউল দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই ইডির হাতে বেশ কিছু তথ্যও এসেছে, যা সঞ্জয় রাউতের সঙ্গে এই দুর্নীতির যোগ আরও স্পষ্ট হচ্ছে।

বৃহস্পতিবারই ইডি হেফাজতের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফের তাঁকে বিশেষ আদালতে তোলা হয়। সেখানে সঞ্জয় রাউতকে জিজ্ঞাসাবাদের জন্য আরও কিছুদিন সময়ের আর্জি জানান ইডি আধিকারিকরা। আগামী ৮ অগস্ট অবধি ইডি হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে সঞ্জয় রাউতকে।

এদিকে, বিচারপতি সঞ্জয় রাউতের কাছে জানতে চান, তার তদন্তকারী সংস্থার বিরুদ্ধে কোনও অভিযোগ রয়েছে কি না। জবাবে শিবসেনা নেতা জানান, ইডি আধিকারিকরা তাঁর সঙ্গে ভাল ব্যবহার করলেও, যে ঘরে রাখা হয়েছে, তা নিয়ে অভিযোগ রয়েছে। যে ঘরটিতে তিনি রয়েছেন, তাতে হাওয়া-বাতাস চলাচল করে না, কারণ একটিও জানলা বা ঘুলঘুলি অবধি নেই। ইডির কাছে এই অভিযোগের জবাব চাইলে, তারা জানান, সঞ্জয় রাউতের ঘরে কোনও জানালা নেই, কারণ তাঁকে যে ঘরে রাখা হয়েছে, তা শীতাতপ নিয়ন্ত্রিত। ফলে তাঁর অসুবিধা হওয়ার কোনও কথাই নয়। সরকারি আইনজীবীকে থামিয়েই সঞ্জয় রাউত জানান, যে তাঁর শারীরিক সমস্যা রয়েছে, যে কারণে বেশিক্ষণ শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে থাকতে পারেন না তিনি। দুই পক্ষের মতামত শোনার পর আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, সঞ্জয় রাউতকে যেন এমন ঘরে রাখা হয়, যেখানে হাওয়া-বাতাস চলাচল করে।

উল্লেখ্য, পত্র চউল দুর্নীতি মামলায় সঞ্জয় রাউতের পাশাপাশি তাঁর স্ত্রী বর্ষা রাউতের নামও জড়িয়েছে। ফের একবার জেরার জন্য তাঁকে তলব করা হয়েছে। তবে কত তারিখে যেতে হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। এর আগে চলতি বছরের এপ্রিল মাসেই ইডি তল্লাশি চালিয়ে বর্ষা রাউতের নামে থাকা দাদরের একটি আলিশান ফ্ল্যাট, আলিবাগে কয়েক বিঘা জমি বাজেয়াপ্ত করে, যার বাজার মূল্য প্রায় ১১.১৫ কোটি টাকা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla