Rahul Gandhi: রাহুল কি সুন্দর দেখতে? জবাবে মা সনিয়া বলেছিলেন…

Rahul-Sonia: মা, বোন সহ রাজনৈতিক বন্ধুরাও জুতো উপহার দিতেন। এক সাক্ষাৎকারে একথা জানালেন খোদ রাহুল গান্ধী। এমনকি বিজেপিদের অনেকে তাঁকে জুতো ছুড়তেন বলেও মন্তব্য করেন রাহুল।

Rahul Gandhi: রাহুল কি সুন্দর দেখতে? জবাবে মা সনিয়া বলেছিলেন...
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 22, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: রাহুল গান্ধী (Rahul Gandhi) দেখতে সুন্দর নন, কিন্তু ঠিকঠাক – এটা অন্য কারওর মন্তব্য নয়, একেবারে তাঁর মা, সনিয়া গান্ধীর অভিমত। তিনি রাহুল গান্ধীকে এমনই রিপোর্ট কার্ড দিয়েছিলেন। ‘ভারত জোড়ো যাত্রা’-র মধ্যেই এক সাক্ষাৎকার দিতে গিয়ে একথা তুলে ধরলেন সনিয়া-তনয় স্বয়ং। শুধু বাহ্যিক সৌন্দর্য নয়, যে কোনও বিষয়ে প্রতিক্রিয়া দেওয়ার ক্ষেত্রেও তৎকালীন কংগ্রেস নেত্রী তাঁর রিপোর্ট কার্ডে নিজের পুত্রকে কতটা নম্বর দিয়েছিলেন,তারও উল্লেখ করেছেন ওয়াংখাড়ের সাংসদ।

এক ইউটিউবারকে সাক্ষাৎকার দিতে গিয়েই শৈশবের স্মৃতিচারণ করেন রাহুল গান্ধী। তিনি বলেন, “আমি যখন ছোটো ছিলাম, তখন মায়ের কাছে প্রশ্ন করেছিলাম, মা আমি কী সুন্দর দেখতে? জবাবে মা কিছুক্ষণ আমার মুখের দিকে তাকিয়ে দেখেন এবং বলেন, না, তুমি গড়পড়তায় একদম ঠিকঠাক।”

সনিয়া গান্ধী যে নিজের ছেলেরও কখনও বিশেষ প্রশংসা করেননি এবং যাঁর যে জায়গা, সেটা তিনি স্পষ্ট করে দেন বলে উল্লেখ করেন রাহুল গান্ধী। তাঁর কথায়, “আমার মা এরকমই। আপনি যেমন, আপনাকে ততটুকুই স্থান দেবেন। আবার বাবাও এরকম ছিলেন। আমার গোটা পরিবারই এরকম। যদি আপনি কিছু বলেন, তাঁরা আপনাকে সেই জায়গাই দেবেন, যেখানে আপনার যাওয়া উচিত।”

ইউটিউবারকে দেওয়া সাক্ষাৎকার জুতো কেনা নিয়ে নিজের মজার গল্পও তুলে ধরেন কংগ্রেস নেতা। তিনি জুতো কিনতে দোকানে গেলেও তাঁর মা, বোন থেকে বন্ধুরাও তাঁকে জুতো পাঠাতেন বলে জানিয়েছেন রাহুল গান্ধী। তাঁর কথায়, “আমার রাজনৈতিকর বন্ধুরাও জুতো উপহার দিতেন।” রাহুল গান্ধীর এই মন্তব্যের পিছনে যে বিশেষ রাজনৈতিক সমালোচনার ইঙ্গিত প্রচ্ছন্ন রয়েছে, তা বলা বাহুল্য। সেটা অবশ্য ওই ইউটিউবারেরও বুঝতে অসুবিধা হয়নি। তাই তাঁর পালটা প্রশ্ন ছিল, “বিজেপিদেরও কেউ জুতো পাঠাতেন।” কংগ্রেস নেতার পালটা জবাব, “তাঁরা আমার দিকে জুতো ছোড়েন।” “আপনিও কী পালটা জুতো ছুড়তেন?” ইউটিউবারের প্রশ্ন শুনে রাহুলের প্রতিক্রিয়া, “কখনও করিনি আর করবও না।”

প্রসঙ্গত, দেশবাসীকে একসূত্রে বাধার বার্তা দিয়ে ভারত জোড়ো যাত্রা শুরু করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে এই যাত্রার সূচনা হয়। ইতিমধ্যে কেরল, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা এবং মহারাষ্ট্র হয়ে মধ্যপ্রদেশে প্রবেশ করেছে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন এই যাত্রা। বহু বিশিষ্ট ব্যক্তি থেকে রিয়া সেন সহ অনেক তারকাও কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় সামিল হয়েছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla