Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রায় অংশ নেবেন সনিয়া গান্ধী

Sonia Gandhi: দেশ জুড়ে ‘ভারত জোড়ো যাত্রা’র আয়োজন করেছে কংগ্রেস। ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে এই যাত্রার শুরু হয়।

Bharat Jodo Yatra: ভারত জোড়ো যাত্রায় অংশ নেবেন সনিয়া গান্ধী
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 10:15 PM

নয়াদিল্লি: ‘ভারত জোড়ো যাত্রা’য় অংশ নিতে পারেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। আগামী ৬ অক্টোবর কর্নাটকে এই যাত্রায় যোগ দেবেন তিনি। রবিবার কংগ্রেস সূত্রে এ কথা জানা গিয়েছে। সনিয়া যোগ দেওয়ার পরের দিন প্রিয়ঙ্কা গান্ধীও যোগ দেবেন কংগ্রেসের ওই যাত্রায়। মান্ড্য জেলা থেকে এই যাত্রায় অংশ নেবেন তিনি। আগামীকালই তিনি কর্নাটকে পৌঁছে যাবেন বলে জানা গিয়েছে। সেই মিছিলে উপস্থিত থাকবেন রাহুল গান্ধীও। তাঁর নেতৃত্বেই হবে ভারত জোড়ো যাত্রার মিছিল।

এর আগে কর্নাটকের কংগ্রেস প্রেসিডেন্ট ডিকে শিবকুমার এবং এআইসিসি জেনারেল সেক্রেটারি কেসি বেণুগোপাল জানিয়েছিলেন সনিয়া গান্ধী এবং প্রিয়ঙ্কার যোগদানের কথা। তবে তারিখের কথা জানাননি তাঁরা।

দেশ জুড়ে ‘ভারত জোড়ো যাত্রা’র আয়োজন করেছে কংগ্রেস। ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে এই যাত্রার শুরু হয়। তার পর কেরল, তামিলনাড়ু ঘুরে সেই যাত্রা ঢোকে কর্নাটকে। যাত্রা শুরুর ২১ দিনে ৫১১ কিলোমিটার পথ অতিক্রম করেছে কংগ্রেসের এই যাত্রা। বেশ কিছু জায়গায় আশাতীত সাড়াও পেয়েছেন কংগ্রেস নেতৃত্ব। আগামী পাঁচ মাসে ১২টি রাজ্যে এই যাত্রা সফল করার পরিকল্পনা রয়েছে কংগ্রেস নেতৃত্বের।

এই যাত্রা শুরুর সময় শারীরিক ভাবে অসুস্থ ছিলেন সনিয়া। রাহুলের নেতৃত্বেই শুরু হয় সেই যাত্রা। শারীরিক অসুস্থতার কারণে এই যাত্রায় অংশ নিতে পারেননি সনিয়া। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, এখন অনেকটাই সুস্থ রয়েছেন সনিয়া। তাই এই যাত্রায় অংশ নিতে দেখা যাবে তাঁকে। এই যাত্রার প্রসঙ্গে রাহুল জানিয়েছেন, দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মানুষের কণ্ঠস্বরের বহিঃপ্রকাশের জন্য এটাই একমাত্র মাধ্যম।