Himachal Pradesh: ‘প্রতিভা সিংই মুখ্যমন্ত্রী হোক’, বাঘেলের গাড়ি আটকে দাবি সমর্থকদের

Himachal Pradesh: হিমাচল প্রদেশে নির্বাচনে জয়ী হয়েছে কংগ্রেস। ৬৮ আসন সমন্বিত হিমাচল প্রদেশের বিধানসভায় ৪০ টি আসন পেয়েছে কংগ্রেস।

Himachal Pradesh: 'প্রতিভা সিংই মুখ্যমন্ত্রী হোক', বাঘেলের গাড়ি আটকে দাবি সমর্থকদের
ছবি সৌজন্যে: ANI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2022 | 3:17 PM

মানালি: প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়ায় পাঁচ বছর পর হিমাচল প্রদেশে ফের জয়ী হয়েছে কংগ্রেস। ৬৮ আসন সমন্বিত হিমাচল বিধানসভায় কংগ্রেস পেয়েছে ৪০ টি আসন। তবে এখন কংগ্রেসের সামনে নয়া চ্যালেঞ্জ হল এ রাজ্যে সরকার গঠনের পাশাপাশি মুখ্যমন্ত্রীকে বেছে নেওয়া। ইতিমধ্যেই বেশ কিছু নাম ভেসে এসেছে। এর মধ্যে অন্যতম হলেন হিমাচল প্রদেশের কংগ্রেসের প্রধান প্রতিভা সিং। মুখ্যমন্ত্রী হওয়ার সারিতে একদম প্রথমেই রয়েছে তাঁর নাম। এদিকে হিমাচলের কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী কে হবেন তা বেছে নিতেই নয়া নির্বাচিত বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতারা। বৈঠকের পরই আজ হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হবে।

এদিকে কংগ্রেসের বৈঠকের আগে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের গাড়ি আটকে মুখ্যমন্ত্রী হিসেবে প্রতিভা সিংয়ের পক্ষে সমর্থন জানান প্রতিভার সমর্থনকারীরা। উল্লেখ্য, মান্ডি থেকে লোকসভা সাংসদ হলেন প্রতিভা সিং। হিমাচল প্রদেশের ছয়বারের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের স্ত্রী তিনি। প্রতিভা সিং নিজে হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তবে কংগ্রেসের একাংশ তাঁকেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান। আজ সেই দাবি জানিয়ে ভূপেশ বাঘেলের গাড়িও আটকালেন তাঁর সমর্থনকারীরা। তিনি প্রতিদ্বন্দ্বিতা না করলেও তাঁর ছেলে বিক্রমাদিত্য সিং সিমলা (গ্রাম) আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছেন।

এদিকে গতকালই প্রতিভা সিং এই সরকারের মুখ্যমন্ত্রী হওয়ার দাবি জানিয়ে বলেছিলেন, ‘বীরভদ্র সিংয়ের কাজ অস্বীকার করা যায় না। সংবাদ সংস্থা এনআইকে তিনি বলেছিলেন, ‘তাঁরা ওঁর (বীরভদ্র সিং) পরিবারকে উপেক্ষা করতে পারেন না। তাঁর নামে, মুখে ও কাজে আমরা জিতেছি। এটা হতে পারে না আপনি তাঁর নাম, মুখ ও পরিবারকে ব্যবহার করবেন এবং অন্য কাউকে তার কৃতিত্ব দেবেন।’