বিপুল কর্ম সংস্থান হয়েছে ত্রিপুরায়, দাবি করলেন বিপ্লব দেব

রাজ্যের সবকটি সমবায় সমিতি আর্থিক লাভ পায় সেই পরিকল্পনা করার নির্দেশও সমবায় দফতরকে দিয়েছেন বলে জানান বিপ্লব দেব।

বিপুল কর্ম সংস্থান হয়েছে ত্রিপুরায়, দাবি করলেন বিপ্লব দেব
বিপ্লব দেব। ফাইল চিত্র

TV9 বাংলা ডিজিটাল: মডেল রাজ্য হওয়ার দিকে এগোচ্ছে ত্রিপুরা (Tripura)। শুক্রবার আগরতলায় ৬৭ তম সমবায় সপ্তাহ পালনের মঞ্চে রাজ্যের বিভিন্ন সুযোগ সুবিধার কথা বলে একথাই বোঝাতে চাইলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। ত্রিপুরায় গত অর্থ বছরে প্রায় ১০০ টি নতুন সমবায় সমিতি আর্থিক লাভ পেয়েছে। ভবিষ্যতে যাতে রাজ্যের সবকটি সমবায় সমিতি আর্থিক লাভ পায় সেই পরিকল্পনা করার নির্দেশও সমবায় দফতরকে দিয়েছেন বলে জানান বিপ্লব দেব।

ত্রিপুরা ছাড়াও দেশের বিভিন্ন রাজ্যে পালিত হয়েছে সমবায় সপ্তাহ। সমবায় সপ্তাহ উদযাপনের অনুষ্ঠানের পর টুইটে বিপ্লব দেব লিখেছেন, “ত্রিপুরাকে আত্মনির্ভর করার লক্ষ্যে পথে চলছে আমাদের সরকার। রাজ্যের অর্থনৈতিক বিকাশে সমবায় সমতিগুলি একটি বড় মাধ্যম। এই সমিতিগুলিকে আরও সক্রিয় হয়ে কার্যধারা পরিচালনা করতে হবে। লক্ষ্য রাখতে হবে, যাতে রাজ্যের সমস্ত সমবায় সমিতি আর্থিক মুনাফা করতে পারে।”

আরও পড়ুন: ৯ মাস ধরে ফাঁকা ছিল ত্রিপুরার শীর্ষ পুলিস কর্তার পদ, অবশেষে নিযুক্ত হলেন ভিএস যাদব

সেখানে জনগণের উদ্দেশে রাজ্যের একাধিক প্রকল্পের কথা বলেন বিপ্লব দেব। তিনি বলেন, “এই সরকার আসার আগে কোনও ব্যক্তি কল্পনা করতে পেরেছিল যে সরকারি স্কুলে এনসিইআরটি সিলেবাস হবে!” শুধু তাই নয় তিনি দাবি করেন তাঁর আমলে ব্যাপক উন্নতি হয়েছে ত্রিপুরার। চালু হয়েছে হেল্পলাইন। পাশাপাশি কর্মসংস্থান নিয়ে কথা বলতে গিয়ে তিনি জানান, রাজ্যে একাধিক বেসরকারি সংস্থা আসছে সেখানে কর্মসংস্থান হচ্ছে রাজ্যের ছেলে-মেয়েদের। বিপ্লব দেব দাবি করে সরকারি ক্ষেত্রেও বিপুল কর্মসংস্থান হয়েছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla