৯ মাস ধরে ফাঁকা ছিল ত্রিপুরার শীর্ষ পুলিস কর্তার পদ, অবশেষে নিযুক্ত হলেন ভিএস যাদব

এতদিন ডিজিপির দায়িত্ব ভার সামলে এসেছেন ত্রিপুরার অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অব পুলিস রাজীব সিং।

৯ মাস ধরে ফাঁকা ছিল ত্রিপুরার শীর্ষ পুলিস কর্তার পদ, অবশেষে নিযুক্ত হলেন ভিএস যাদব
ছবি-টুইটার

TV9 বাংলা ডিজিটাল: চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শুরু থেকে ত্রিপুরায় (Tripura) ছিলেন না কোনও ডিজিপি। নভেম্বর মাস পর্যন্ত টানা ৯ মাস শূন্য ছিল এই শীর্ষ পুলিস কর্তার এই পদ। অবশেষে সেই পদে যোগদান করেছেন আইপিএস ভিএস যাদব।

ভিএস যাদব ১৯৮৭ সালের ব্যাচের আইপিএস। তিনি ডিজিপি হওয়ার আগে ত্রিপুরা সরকারের মুখ্য় সচিব হিসাবে নিযুক্ত ছিলেন। সেখানে তিনি অনগ্রসর জাতি উন্নয়ের বিষয় দেখভাল করতেন। বিগত কয়েক বছর ধরে ত্রিপুরা পুলিসের একাধিক পদে কাজ করেছেন ভিএস যাদব। এবার তিনি ত্রিপুরা পুলিসের শীর্ষ কর্তা হিসাবে দায়িত্ব ভার সামলাবেন।

মঙ্গলবার ত্রিপুরা সরকার বিবৃতি দিয়ে জানায়, রাজ্য়পাল রমেশ বাইস আইপিএস ভিএস যাদবকে ত্রিপুরা পুলিসের শীর্ষ পদ অর্থাৎ ডিরেক্টর জেনারেল অব পুলিস হিসাবে নিযুক্ত করেছেন। ৩১ জানুয়ারি অবসর নিয়েছিলেন তৎকালীন ডিজিপি অখিল কুমার শুক্লা। তারপর থেকে আর কেউ এই পদে নিযুক্ত হননি। এতদিন ডিজিপির দায়িত্ব ভার সামলে এসেছেন ত্রিপুরার অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অব পুলিস রাজীব সিং।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ত্রিপুরার অ্যাডভোকেট জেনারেল তথা প্রাক্তন বিধায়ক অরুণকান্তি ভৌমিক

রাজীব সিং ১৯৯৩ সালের ব্যাচের আইপিএস। ২০০১ সালে শান্তি রক্ষার জন্য তিনি রাষ্ট্রসঙ্ঘের মেডেল পেয়েছিলেন। সিবিআইর হয়েও কাজ করেছেন রাজীব। ২০১৮ সালের অগস্ট মাস থেকে তিনি ত্রিপুরার অতিরিক্ত ডিজিপি পদের দায়িত্ব ভার সামলাচ্ছেন।

Click on your DTH Provider to Add TV9 Bangla