স্কুলছুট আটকাতে ২৪ ঘণ্টার এডুকেশন চ্যানেল আনল ত্রিপুরা

বিপ্লব দেব এ-ও জানান, গত সাড়ে ৩ বছরে শিক্ষা ক্ষেত্রে ২৪টি নতুন ভাবনা নিয়ে এসেছে তাঁর সরকার।

স্কুলছুট আটকাতে ২৪ ঘণ্টার এডুকেশন চ্যানেল আনল ত্রিপুরা
ফাইল চিত্র।

আগরতলা: দেশে করোনা (COVID) আবহে দীর্ঘদিনের জন্য বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান। অনলাইনে চলছে পড়াশোনা। শিক্ষা ব্যবস্থায় বদল এসেছে অতিমারি পর্বে। কিন্তু স্কুল বন্ধ থাকায় যাতে পড়ুয়াদের কোনও ক্ষতি না হয়, সেদিকে নজর দিয়ে ২৪ ঘণ্টার এডুকেশন চ্যানেল নিয়ে এল ত্রিপুরা সরকার। এই চ্যানেলে স্কুলের পাঠক্রমের বিষয় সম্প্রচারিত হবে বলে জানিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

বন্দে ত্রিপুরা চ্যানেল লঞ্চ হওয়ার পর সাংবাদিকদের বিপ্লব দেব বলেন, “যেহেতু সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, তাই স্কুলের পাঠক্রম সম্প্রচারের জন্য আমরা এই পদক্ষেপ করেছি। শিক্ষা ক্ষেত্রে ক্ষতি কমাতেই ২৪ ঘণ্টার চ্যানেল এনেছি আমরা।” পাশাপাশি বিপ্লব দেব এ-ও জানান, গত সাড়ে ৩ বছরে শিক্ষা ক্ষেত্রে ২৪টি নতুন ভাবনা নিয়ে এসেছে তাঁর সরকার।

জুন মাসের ১ তারিখ থেকে বন্দে ত্রিপুরা চ্যানেলে লাইভ ক্লাস হবে। এ ছাড়াও শিক্ষা সম্পর্কিত নানাবিধ খবর সম্প্রচারিত হবে এই চ্যানেলে। এর আগে ত্রিপুরা সরকার অন্যান্য টিভি চ্যানেল, অনলাইন মাধ্যম ও এসএমএসের মাধ্যমে পাঠক্রম চালু রাখছিল। সে রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথ জানান, শিক্ষা ক্ষেত্রে একটা বড় ক্ষতি হয়ে যাচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে এপ্রিল মাসের ৯ তারিখ থেকে সে রাজ্যে সব স্কুল বন্ধ। সেই আবহে বিপ্লব দেবের এই প্রয়াস কতটা কার্যকরী হয়, সেটাই দেখার।

আরও পড়ুন: তাউটের তেজে জলমগ্ন মুম্বই, ঠাকরের সঙ্গে ফোনে কথা মোদীর

Click on your DTH Provider to Add TV9 Bangla