SpiceJet :মাঝ আকাশেই ভাঙল উইন্ডশিল্ড, একদিনেই জোড়া বিপত্তির মুখে স্পাইসজেটের বিমান

Spice Jet : একদিনে জোড়া বিপত্তি স্পাইস জেটের বিমানে। এদিন মাঝ আকাশে উইন্ডশিল্ডের বাইরের অংশ ভেঙে যাওয়ার পর মুম্বইতে নিরাপদে অবতরণ করল স্পাইস জেটের বিমান।

SpiceJet :মাঝ আকাশেই ভাঙল উইন্ডশিল্ড, একদিনেই জোড়া বিপত্তির মুখে স্পাইসজেটের বিমান
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Updated on: Jul 05, 2022 | 7:28 PM

মুম্বই : একদিনে জোড়া বিপত্তির মুখে স্পাইসজেটের (SpiceJet) বিমান। সকালেই দুবাইগামী স্পাইসজেটের বিমান মাঝ আকাশ থেকে ফিরে করাচিতে অবতরণ করে। স্পাইসজেটের তরফে জানানো হয়েছিল, ওই বিমানের ইন্ডিকেটর লাইটে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। সেই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই ফের বিপত্তির মুখে স্পাইস জেটের বিমান। গুজরাটের কান্ডলা থেকে উড়েছিল স্পাইস জেটের বিমান। মাঝ আকাশেই উইন্ডশিল্ডের বাইরের অংশ ভেঙে যায়। তারপরই মুম্বইয়ে নিরাপদে অবতরণ করে বিমানটি।

স্পাইসজেটের মুখপাত্র জানিয়েছেন, ‘২০২২ সালের ৫ জুলাই কান্ডলা থেকে মুম্বই যাচ্ছিল স্পাইসজেটের Q400 বিমানটি। উড়ানের সময় পি২ উইন্ডশিল্ডটিতে চিঁড় ধরে। বিমানের ভিতরে চাপ স্বাভাবিক ছিল। মুম্বইতে বিমানটি নিরাপদে অবতরণ করেছে।’ এদিকে আজ সকালেই স্পাইসজেট সংস্থার এসজি-১১ বিমানেও বিপত্তির ঘটনা ঘটে মঙ্গলবার সকালে। এদিন দিল্লি থেকে দুবাই যাওয়ার কথা ছিল সেই বিমানের। হঠাৎই মাঝ আকাশে সেই বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা যায়। তারপরই বিমানটিকে পাকিস্তানের করাচি বিমানবন্দরে অবতরণ করানো হয়। স্পাইসজেটের তরফে দাবি করা হয়েছে, কন্ট্রোল প্যানেলের একটি ইন্ডিকেটর আলোয় গোলযোগ দেখা দেওয়ায় বিমানটির অভিমুখ পাল্টে করাচিতে নিয়ে যাওয়া হয়। বিমান সংস্থার তরফে জানানো হয়, এটি সতর্কতামূলক অবতরণ ছিল, জরুরি অবতরণ নয়।

এদিকে এই নিয়ে গত ১৭ দিনে ৭ বার বিপত্তির মুখোমুখি স্পাইসজেট বিমানসংস্থার বিমান। উল্লেখ্য, দুবাইগামী বিমানটি ছিল একটি বোয়িং ৭৩৭ বিমান। বিশ্বের বিভিন্ন জায়গাতেই বারবার দুর্ঘটনার কবলে পড়েছে এই বিমান। বিমানটির ইঞ্জিনের কার্যক্ষমতা নিয়েও প্রশ্ন উঠেছে। এর কিছুদিন আগেই দিল্লি থেকে জবলপুরগামী স্পাইসজেটের Q400 বিমানের কেবিন ধোঁয়ায় ঢেকে যায়। তারপর পুনরায় তাকে দিল্লিতে ফিরিয়ে আনা হয়। এদিনও Q400 বিমানেরই মাঝ আকাশে উইন্ডশিল্ডের বাইরের অংশ ভেঙে গেল।