Nitin Gadkari Weight Loss Challenge: ১ কেজি ওজন কমালেই মিলবে ১ হাজার কোটি টাকা! কাকে এই চ্যালেঞ্জ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী?

Nitin Gadkari Weight Loss Challenge: কেন্দ্রীয় মন্ত্রীর ফিটনেস মন্ত্র অনুসরণ করেই আপাতত ওজন কমানোর চেষ্টা করছেন বিজেপি সাংসদ। ওজন কমানোর জন্য ফিরোজিয়া শরীরচর্চার পাশাপাশি ডায়েটও করছেন।

Nitin Gadkari Weight Loss Challenge: ১ কেজি ওজন কমালেই মিলবে ১ হাজার কোটি টাকা! কাকে এই চ্যালেঞ্জ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী?
শরীর চর্চায় ব্যস্ত বিজেপি সাংসদ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 5:31 PM

ভোপাল: শরীরে অতিরিক্ত মেদ জমলে, তা ঝরিয়ে ফেলাই শ্রেয়। তবে ওজন ঝরানোর জন্য় যদি টাকা মেলে, তাহলে অতিরিক্ত অনুপ্রেরণা পাওয়া যায়। কিন্তু প্রতি কেজির জন্য যদি এক হাজার কোটি টাকা দেওয়া হয়, কী প্রতিক্রিয়া হবে আপনার? শুনে বিশ্বাস হচ্ছে না? কিন্তু এমনই প্রতিশ্রুতি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করি। এক বিজেপি সাংসদকে তিনি চ্যালেঞ্জ করেছেন যে, তিনি যদি ওজন কমাতে পারেন, তবে প্রতি কেজি ওজন ঝরানোর জন্য ১ হাজার কোটি টাকা দেবেন তিনি। কিন্তু এই টাকা ওই সাংসদ ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করতে পারবেন না, লোকসভা অঞ্চলের উন্নয়নের জন্য সেই টাকা ব্যবহার করতে হবে।

উজ্জয়নের বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া বর্তমানে ওজন কমানোর চেষ্টা করছেন। গত ফেব্রুয়ারি মাসে তাঁর সঙ্গে যখন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গড়করির দেখা হয়, সেই সময়ই মন্ত্রী তাঁকে ওজন কমানোর চ্যালেঞ্জ ছুড়ে দেন। বিজেপি সাংসদ সেই চ্যালেঞ্জ গ্রহণও করেছেন।

কী ঘটেছিল?

গত ফেব্রুয়ারি মাসে উজ্জয়নের মালওয়া অঞ্চলে ১১টি সড়ক প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেন কেন্দ্রীয় মন্ত্রী। ওই প্রকল্প বাস্তবায়নের জন্য খরচ হবে ৫৭৭২ কোটি টাকা। ওই অনুষ্ঠানের কেন্দ্রীয় মন্ত্রীর নজরে আসেন বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া। তাঁর উদ্দেশে নিতিন গড়করি বলেন, “অনিল ফিরোজিয়া ক্রমাগত উন্নয়ন প্রকল্পের জন্য আমার কাছ থেকে টাকা চান। তবে আর্থিক অনুদানের জন্য আমি ওনাকে একটা শর্ত দিয়েছি। আগে আমি ১৩৫ কেজি ছিলাম, এখন আমার ওজন ৯৩ কেজি। আমার পুরনো ছবি ওনাকে দেখাই। আমার আগের ছবি দেখে কেউ চিনতেই পারত না। সেই কারণে আমি বলেছি যে যত কেজি ওজন উনি কমাবেন, কেজি প্রতি ওনাকে আমি ১ হাজার কোটি টাকা দেব। কীভাবে ওজন কমাতে হবে, সেই পদ্ধতিও আমি ওনাকে শিখিয়ে দেব।”

কেন্দ্রীয় মন্ত্রীর ফিটনেস মন্ত্র অনুসরণ করেই আপাতত ওজন কমানোর চেষ্টা করছেন বিজেপি সাংসদ। তিনি বলেন, “গড়করিজী মঞ্চ থেকে ঘোষণা করেছেন যে আমি এক কেজি ওজন কমালে তিনি সড়ক উন্নয়ন মন্ত্রকের তহবিল থেকে ১ হাজার কোটি টাকা দেবেন আমার লোকসভা কেন্দ্রের উন্নয়নের জন্য। আমি এখনও অবধি ৬ কেজি ওজন কমিয়েছি, ইতিমধ্যেই ৬ হাজার কোটি টাকা জমা পড়েছে আমাদের তহবিলে। বাদল অধিবেশনে ওনার সঙ্গে আমি দেখা করব এবং ওনার প্রতিশ্রুতির কথা ফের একবার মনে করিয়ে দেব।”

ওজন কমানোর জন্য বিজেপি সাংসদ ফিরোজিয়া শরীরচর্চার পাশাপাশি ডায়েটও করছেন। প্রতিদিন দুই ঘণ্টা শরীর চর্চা করেন তিনি। এছাড়াও সাইকেল চালানো, সাঁতার কাটা ও যোগাসনও করেন তিনি।