Primary School: ক্লাসে ঘুমিয়ে পড়েছে ছাত্র, স্কুলে তালা মেরে পালালেন শিক্ষকরা!

Uttar Pradesh: বুধবার স্কুলে গিয়েছিলেন দ্বিতীয় শ্রেণির ছাত্র প্রেম প্রকাশ। কিন্তু ক্লাস শেষ হওয়ার পর শ্রেণিকক্ষের মধ্য়েই ঘুমিয়ে পড়েন তিনি।

Primary School: ক্লাসে ঘুমিয়ে পড়েছে ছাত্র, স্কুলে তালা মেরে পালালেন শিক্ষকরা!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 6:39 PM

হাথরস: ক্লাস শেষে বেরিয়ে গিয়েছেন শিক্ষক। অন্য পড়ুয়ারাও বাড়ি চলেছে গিয়েছে। কিন্তু শ্রেণিকক্ষের মধ্য়েই ঘুমিয়ে পড়েছিল দ্বিতীয় শ্রেণির ছাত্র। সেই অবস্থাতেই শ্রেণিকক্ষে তালা দিয়ে বাড়ি চলে গিয়েছ স্কুলের শিক্ষক-সহ অন্যান্য স্টাফরা। ঘুম ভেঙে ৬ বছরের ওই ছেলেটি দেখে অন্ধকার ঘর। সে ছাড়া আর কেউ নেই সেখানে। দরজাতেও তালা লাগানো। তাই শ্রেণিকক্ষের মধ্যে বন্দি হয়ে কাঁদতে শুরু করে বাচ্চাটি। একা ঘরে বসে অঝোরে কেঁদে চলেছে সে। সেই কান্না শুনতে পায় এলাকার স্থানীয় বাসিন্দারা। তাঁরা জড়ো হন স্কুলের কাছে। সেখানে এসে তাঁরা দেখেন স্কুলের বন্ধ ক্লাস রুমের মধ্যে থেকেই ভেসে আসছে কান্নার শব্দ। এর পর শ্রেণিকক্ষের তালা ভেঙে বাচ্চাটিকে উদ্ধার করেন গ্রামবাসীরা। এই ঘটনার কথা সামনে আসতেই তদন্তের নির্দেশ দেয় ব্লক এডুকেশন অফিসারকে। তার পরই ওই স্কুলের প্রধান শিক্ষক-সহ মোট ১০ জনকে সাসপেন্ড করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের হাথরসে। শনিবার ঘটনার কথা জানিয়েছে জেলা শিক্ষা দফতরের আধিকারিকরা।

হাথরস জেলার নাগলা এলাকার একটি সরকারি প্রাইমারি স্কুলে ঘটেছে এই ঘটনা। বুধবার স্কুলে গিয়েছিলেন দ্বিতীয় শ্রেণির ছাত্র প্রেম প্রকাশ। কিন্তু ক্লাস শেষ হওয়ার পর শ্রেণিকক্ষের মধ্য়েই ঘুমিয়ে পড়েন তিনি। তাকে ফেলে শ্রেণিকক্ষে তালা দিয়ে সব শিক্ষক ও শিক্ষাকর্মীরা বাড়ি চলে যান। বিকাল ৫টা নাগাদ ঘুম ভাঙতেই কান্না জুড়ে দেয় ছেলেটি। সেই কান্নার শব্দ শুনে ছুটে আসে এলাকাবাসী। তাঁরা তালা ভেঙে বাচ্চাটিতে শ্রেণিকক্ষ থেকে উদ্ধার করে বলে জানা গিয়েছে।

এই ঘটনার কথা সামনে আসতেই বেসিক শিক্ষা অধিকারী সন্দীপ সিং ঘটনা নিয়ে সাসনির ব্লক এডুকেশন অফিসার অখিলেশ প্রতাপ সিংকে গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেন। এর পরই প্রধান শিক্ষক সহ ওই স্কুলের মোট ১০ জনকে সাসপেন্ড করা হয়। বিষয়টি নিয়ে সন্দীপ সিং বলেছেন, ”ঘটনার প্রাথমিক তদন্তে গাফিলতির বিষয়টি সামনে এসেছে। এর পরই প্রধান শিক্ষক, শিক্ষা মিত্রদের সহ মোট ১০ জনকে সাসপেন্ড করা হয়েছে।” তিন শিক্ষামিত্রের এক মাসের বেতন বন্ধেরও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।