Nupur Sharma: নূপুর শর্মাকে হত্যা করতে সক্রিয় পাক জঙ্গি গোষ্ঠী, হামলার আগেই গ্রেফতার সন্ত্রাসবাদী

Nupur Sharma: প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যা করার দায়িত্ব দিয়েছিল পাক জঙ্গিরা। উত্তর প্রদেশে হামলার আগেই গ্রেফতার সন্ত্রাসবাদী।

Nupur Sharma: নূপুর শর্মাকে হত্যা করতে সক্রিয় পাক জঙ্গি গোষ্ঠী, হামলার আগেই গ্রেফতার সন্ত্রাসবাদী
নূপুর শর্মাকে হত্যার জন্য বরাত দিয়েছিল জইশ-ই-মহম্মদ, দাবি ধৃত জঙ্গির
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 10:12 PM

লখনউ: স্বাধীনতা দিবসের ঠিক আগে, শুক্রবার (১২ অগস্ট) উত্তর প্রদেশের পশ্চিমের জেলা সাহারানপুর থেকে জইশ-ই-মহম্মদ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তান জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগ থাকার সন্দেহে গ্রেফতার করা হল এক সন্ত্রাসবাদীকে। এর ফলে একটি বড়সড় নাশকতার ছক ফাঁস হয়েছে বলে দাবি করেছে উত্তর প্রদেশ পুলিশ। পুলিশের দাবি, জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া ওই ব্যক্তিকে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যা করার দায়িত্ব দিয়েছিল পাক জঙ্গিরা। বিতর্কিত মন্তব্যের জেরে দল থেকে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে নূপুর শর্মাকে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়া ওই সন্ত্রাসবাদী সাহারানপুর জেলার গাঙ্গোহ গ্রামের বাসিন্দা। নাম মহম্মদ নাদিম, বয়স ২৫ বছর। পুলিশের দাবি, নূপুর শর্মাকে হত্যা করার জন্য পাকিস্তানের জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর বয়সী এক চাঁই তাকে দায়িত্ব দিয়েছিল, বলে ওই ব্যক্তি স্বীকারও করেছে। সে তার আরও কয়েকজন ভারতীয় সহযোগীর নামও জানিয়েছে পুলিশকে। তাদের খোঁজে অনুসন্ধান চলছে। এই বিষয়ে আরও তদন্ত করছে পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে, ২০১৮ থেকে পাকিস্তানি জঙ্গি অপারেটিভদের সঙ্গে ক্রমাগত যোগাযোগ ছিল নাদিমের। জইশ-ই-মহম্মদ এবং তেহরিক-ই-তালিবান পাকিস্তান – দুই জঙ্গি সংগঠনের সঙ্গেই যুক্ত ছিল সে। তার ফোনের কল রেকর্ড এবং বার্তা রেকর্ড অনুযায়ী সম্প্রতি সে অস্ত্র প্রশিক্ষণের জন্য পাকিস্তানে যাওয়ার জন্য প্রস্তুত ছিল। এমনকী তাকে ফোনে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি কীভাবে তৈরি করতে হয় তার সম্পূর্ণ পাঠ দিয়েছিল জঙ্গিরা, এমনও দাবি করেছে পুলিশ। এছাড়াও তার ফোন থেকে উদ্ধার হওয়া বিভিন্ন চ্যাট এবং ভয়েস বার্তাতেও জইশ এবং তেহরিক-ই-তালিবানের সঙ্গে তার যোগাযোগের প্রমাণ রয়েছে। হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, ফেসবুক মেসেঞ্জার, ক্লাব হাউসের মতো বিবিধ সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও পাক সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলির সঙ্গে যোগাযোগ রাখত সে।