Mud at MLA: বিধায়কের গায়ে কাদা মাখালে নাকি বৃষ্টি হয়! সত্যি? দেখুন সেই ভিডিয়ো

Uttar Pradesh: বিজেপি বিধায়ক জয়মঙ্গল কানোজিয়া এবং নগর পালিকার চেয়ারম্যান কৃষ্ণ গোপাল জয়সওয়ালের গায়ে কাদা মাখিয়েছেন এলাকার মহিলারা।

Mud at MLA: বিধায়কের গায়ে কাদা মাখালে নাকি বৃষ্টি হয়! সত্যি? দেখুন সেই ভিডিয়ো
বিধায়ককে গায়ে কাদা মাখাচ্ছেন মহিলারা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2022 | 2:24 PM

মহারাজগঞ্জ: বর্ষা এসেছে দেশে। কিন্তু তা সত্ত্বেও দেশের অনেক জায়গাতেই পর্যাপ্ত বৃষ্টি হয়নি। ‘বৃষ্টি দেবতা’কে সন্তুষ্ট করতে দেশের এক এক প্রান্তে বিভিন্ন রকম সংস্কারের বশবর্তী হচ্ছেন সাধারণ মানুষ। ব্যাঙের বিয়ে, কবর খুঁজে মৃতদেহের মুখে জল দেওয়ার মতো বিভিন্ন ঘটনার পর আরও একটি অদ্ভুত ঘটনা সামনে এল। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের মহারাজগঞ্জ জেলায়। সেখানকার স্থানীয় বাসিন্দারা বৃষ্টির দেবতা ‘ইন্দ্র’কে সন্তুষ্ট করতে স্থানীয় বিধায়ক এবং নগর পালিকার চেয়ারম্যানের গায়ে কাদা লেপেছেন। এই কাজ করলে বৃষ্টি তাড়াতাড়ি হবে বলে আশা তাঁদের। বিধায়ক এবং নগর পালিকার চেয়ারম্যানের গায়ে কাদা মাখানোর ভিডিয়োও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

মহারাজগঞ্জ জেলার পিরারদেউরা এলাকার বাসিন্দারা জনপ্রতিনিধির গায়ে কাদা মাখিয়ে বৃষ্টির আশায় বুক বেঁধেছেন। সেখানকার বিজেপি বিধায়ক জয়মঙ্গল কানোজিয়া এবং নগর পালিকার চেয়ারম্যান কৃষ্ণ গোপাল জয়সওয়ালের গায়ে কাদা মাখিয়েছেন এলাকার মহিলারা। বৃষ্টির জন্য মহিলাদের হাতে কাদা মেখে নিজেদের খুশির কথাও জানিয়েছেন ওই দুই জনপ্রতিনিধি।

এ ব্যাপারে জয়মঙ্গল কানোজিয়া বলেছেন, “প্রচন্ড গরমে মানুষ নাজেহাল। ইন্দ্র দেবকে খুশি করতে এই প্রথা অনেক দিন ধরে চলে আসছে। তাই আমার গায়ে কাদা মাখিয়েছেন এলাকার মহিলারা।” একই কথা শোনা গিয়েছে, নগর পালিকার চেয়ারম্যান কানোজিয়ার গলাতেও।

মুন্নি দেবী নামের এক মহিলা এ ব্যাপারে বলেছেন, “শহরের প্রধানকে কাদা মাখালে দেবরাজ ইন্দ্র খুশি হয় বলে বিশ্বাস। বৃষ্টির অভাবে ধান চাষে ভীষণ ক্ষতি হচ্ছে। সে জন্যই বৃষ্টির আশায় আমরা এ কাজ করেছি।”

এর আগে কর্নাটকের একটি গ্রামের বাসিন্দারা কবর খুঁড়ে মৃতদেহের মুখে জল দিয়েছেন। তাঁদের বিশ্বাস ছিল, কোনও ব্যক্তি মৃত্যুর সময় তৃষ্ণার্ত থাকায় অভিশাপ লেগেছে গ্রামে। সেই জন্যই একাধিক কবর খুঁড়ে মৃতদেহের মুখে জল দিয়েছিলেন তাঁরা। এ রাজ্যের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ব্লকের দু-তিনটে গ্রামের বাসিন্দারা আবার বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে দিয়েছেন।